পর্তুগালে সাবেক ছাত্রদল অর্গানাইজেশনের স্বাধীনতা দিবস উদযাপন ও ইফতার

ইউরোপ ব্যুরো, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৮ মার্চ ২০২৪, ১১:০১

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে পর্তুগালের রাজধানী লিসবনে সাবেক ছাত্রদল অর্গানাইজেশন পর্তুগাল শাখার আয়োজনে এক আলোচনা সভা ও ইফতারের আয়োজন করা হয়েছে।

বুধবার লিসবনের বাঙালি অধ্যুসিত মাতৃ মনিজের রাঁধুনি রেস্টুরেন্টে সংগঠনের সভাপতি মাহফুজুল আলম সোহাগের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোহাম্মদ আমান ও এম এ ডিজুর যৌথ সঞ্চালনায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন পর্তুগাল বিএনপির আহ্বায়ক ইউসুফ তালুকদার, প্রধান বক্তা ছিলেন সাবেক ছাত্রদল অর্গানাইজেশন ইউরোপ শাখার সভাপতি আবু জাফর রাসেল।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে ছিলেন পর্তুগাল বিএনপির সদস্য সচিব ছায়েফ আহমেদ সুইট, পর্তুগাল বিএনপির কাজল আহমেদ, শেখ খালেদ মিনহাজ, সাইফুল হক, আজমল আহমেদ, শামসুজ্জামান, হাকিম মিনহাজ, মিজানুর রহমান, এম.কে নাসির, দেলোয়ার হোসেন আহমেদ।

সভার শুরুতে কোরআন থেকে তিলাওয়াত করেন সংগঠনের জুবেল আহমদ। আলোচনা সভায় বক্তাগণ বলেন আওয়ামী লীগ বরাবর মুক্তিযোদ্ধের ইতিহাস নিয়ে নতুন নতুন নাটক করছে আর ইতিহাস বিকৃতি করছে। দেশকে স্বাধীন করতে যারা প্রাণ দিয়েছে সকলের লক্ষ্য ছিলো দেশকে হানাদার মুক্ত করে একটি গণতন্ত্র দেশ গঠন হবে। কিন্তু বর্তমান সরকার দেশের মধ্যে বর্ণবাদ ছড়িয়ে দুই ভাগে মানুষকে ভাগ করে সাম্প্রদায়িকতা সৃষ্টির ষড়যন্ত্র করছে। ছাএদল লগি-বৈঠার রাজনীতি বিশ্বাস করে না, তবে দেশের মানুষের ভোটের অধিকার ফিরিয়ে না আনা পাওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবে।

ইফতার পূর্বে শহীদ প্রেসিডেন্ট জিয়ার রহমান, আরাফাত রহমান কোকোসহ সকল শহীদের রুহের মাগফেরাত ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনা করে দোয়া পরিচালনা করা হয়। আলোচনা ও ইফতারে আরও উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় নেতা ইঞ্জিনিয়ার নিরব খান, জামিল আহমদ, পর্তুগাল শাখার সাদিকুজ্জামান জিতু, মঈনুদ্দিন, বিএনপি নেতা শাহাবুদ্দিন, শেখ রাসেল আহমদ টিপু, জায়েদ আহমদ, ফজলুল হক, আখলাক আহমদ, মো. মিসবাহ মিয়া, আকমল হোসেন মুন্না ও মো. সাদী প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

নয়াদিল্লিতে বাংলাদেশ হাইকমিশনে রবীন্দ্রজয়ন্তী উদযাপন

রোমের মন্তে রতন্দো‘তে বিমাসের মতবিনিময় সভা   

দুবাইয়ে হাটহাজারী উপজেলা চেয়ারম্যান প্রার্থী ইউনুছ গণি চৌধুরীর সমর্থনে জনসভা

বৃহত্তর নোয়াখালী সোসাইটি বাহরাইনের নবগঠিত কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত

রোম দূতাবাসে ‘প্রবাসী স্বার্থ ও স্মার্ট বাংলাদেশ’ শীর্ষক সভা

মালয়েশিয়ায় বাংলাদেশি তরুণদের ব্যাডমিন্টন টুর্নামেন্টে চ্যাম্পিয়ন ‘রাজশাহী কিংস’

কুলাউড়া ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের দ্বিবার্ষিক  সম্মেলন অনুষ্ঠিত 

মোমেনের সাবেক স্ত্রী নাসিম পারভীনের মরদেহ উদ্ধার

আমিরাতে ইউনুছ গণি চৌধুরীর সমর্থনে জনসভা

পর্তুগালে ব্রাক্ষণবাড়িয়া কমিটির সভাপতি শাহাদুজ্জামান, সম্পাদক মানিক

এই বিভাগের সব খবর

শিরোনাম :