ক্যাম্পাসগুলোতে ভিন্ন মতাবলম্বী সংগঠনকে কাজ করতে দিচ্ছে না ছাত্রলীগ: শিবির সভাপতি

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০১ এপ্রিল ২০২৪, ২২:১৬

ছাত্রলীগ শিক্ষাপ্রতিষ্ঠানের ক্যাম্পাসগুলোতে ভিন্ন মতাবলম্বী সংগঠনকে কাজ করতে দিচ্ছে না বলে অভিযোগ করেছেন ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি মঞ্জুরুল ইসলাম।

সোমবার ছাত্রশিবিরের উদ্যোগে বিট সাংবাদিকদের সম্মানে রাজধানীর খিলগাঁওয়ের একটি রেস্টুরেন্টে আয়োজিত ইফতার মাহফিলে তিনি একথা বলেন।

ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি মঞ্জুরুল ইসলামের সভাপতিত্বে ও কেন্দ্রীয় প্রচার সম্পাদক ডা. সাদেক আব্দুল্লাহর পরিচালনায় এতে উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী উত্তর জামায়াতের প্রচার-মিডিয়া সম্পাদক, ছাত্রশিবিরের সাবেক অফিস সম্পাদক আতাউর রহমান সরকার, কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক আজিজুর রহমান আজাদ, ছাত্রশিবিরের সাবেক মিডিয়া সম্পাদক আশরাফুল আলম ইমন,ঢাকা মহানগরী পূর্ব সভাপতি অহিদুল ইসলাম আকিক প্রমুখ।

সভাপতির বক্তব্যে শিবির সভাপতি বলেন, এদেশ ১৮ কোটি মানুষের দেশ। সব ক্যাম্পাসে সব ছাত্র সংগঠনের কাজ করার অধিকার রয়েছে। অথচ ক্যাম্পাসগুলোতে ভিন্ন মতাবলম্বী সংগঠনকে কাজ করতে দিচ্ছে না ছাত্রলীগ। ছাত্রলীগের টেন্ডারবাজি, হল দখল, চাঁদাবাজিসহ নানান ভায়োলেন্সের কারণে শিক্ষার সুষ্ঠু পরিবেশ বিপন্ন। আবরারের মতো মেধাবী শত ছাত্রকে হত্যা করেছে এ সংগঠনটি। ছাত্রসমাজ তাদের দেশ, সমাজ ও শিক্ষাবিরোধী কোনো অপতৎপরতা মেনে নেয়নি। সামনেও নেবে না ইনশাআল্লাহ।

শিবির সভাপতি বলেন, শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস করে দেশের মানুষের মূল্যবোধ, চিন্তাবিরোধী জগাখিচুরি শিক্ষা চালুর অপচেষ্টা এদেশের সচেতন ছাত্রসমাজ মেনে নেবে না। অবিলম্বে দক্ষ, দেশপ্রেমিক, নৈতিকতা সম্পন্ন মানুষ তৈরির জন্য আলেম-উলামা, দেশপ্রেমিক মানুষের নেতৃত্বে শিক্ষা কমিশনকে ঢেলে সাজাতে হবে।

শিবির সভাপতি আরও বলেন, সৎ, যোগ্য ও দেশপ্রেমিক নাগরিক তৈরির লক্ষ্যে ছাত্রশিবির বিকল্প শিক্ষাপ্রতিষ্ঠান হিসেবে কাজ করে যাচ্ছে। তিনি ছাত্রসমাজের নানাবিধ সমস্যা সমাধান, যেকোনো দুর্যোগে শিবির দায়িত্বশীল ভূমিকা পালন করে জানিয়ে তিনি সাংবাদিক সমাজ ও দেশের সব মানুষের কাছে কল্যাণমূলক কাজ অব্যাহত রাখতে সহযোগিতা কামনা করেন।

ঢাকাটাইমস/০১এপ্রিল/জেবি/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

শেখ হাসিনা ছাড়া এদেশের মানুষের ভাগ্য পরিবর্তন কেউ করেনি: ওবায়দুল কাদের 

সরকারের লোকদের লুটপাটের খবর বের হতে শুরু করেছে: রিজভী

নিখোঁজ ছাত্রদল নেতা আনিসের পরিবারকে বিএনপির আর্থিক সহযোগিতা

উপজেলা নির্বাচনে অংশ নেওয়ায় বিএনপি থেকে আরও ৫২ জন বহিষ্কার

পশ্চিমারা বাংলাদেশ প্রসঙ্গে তাদের অবস্থান পরিবর্তন করেনি: মির্জা ফখরুল 

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আ. লীগের তিন দিনব্যাপী কর্মসূচি

প্রকাশ্যে ভোট: ইসিতে ক্ষমা চেয়ে দায়মুক্তি পেলেন এমপি হাফিজ

সরকারের উৎপাদন করার চেয়ে আমদানি করার চাহিদা বেশি: নজরুল ইসলাম খান

‘ফারাক্কা দিবস’ যেকোনো অধিকার আদায়ে জনগণকে উদ্বুদ্ধ করে: মির্জা ফখরুল 

বাংলাদেশকে রক্ষা করতে ঐক্যবদ্ধ আন্দোল‌নের বিকল্প নেই: দুদু

এই বিভাগের সব খবর

শিরোনাম :