ডিএমপি কমিশনারের নির্দেশনায় পহেলা বৈশাখে ব্যতিক্রমী সেবা দিল পুলিশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৪ এপ্রিল ২০২৪, ১৬:৫২

রমনা পার্কে বৈশাখী উৎসবে মেতেছে নগরবাসী। গ্রীষ্মের খরতাপ মাথায় নিয়ে রাজধানীর বিভিন্ন প্রান্ত থেকে লাখো বাঙালি মিলিত হয়েছেন এই পার্কে। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সার্বিক নিরাপত্তায় পহেলা বৈশাখের অনুষ্ঠানে স্বতঃস্ফূর্তভাবে নেন নগরবাসী। যাতে বাদ পড়েনি নারী, শিশু ও বয়োজ্যেষ্ঠরাও।

তাদের সেবায় এবারই প্রথম ডিএমপি কমিশনার হাবিবুর রহমানের নির্দেশনায় ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে পুলিশ। বর্ষবরণ অনুষ্ঠানে আগত (রমনা ও সোহরাওয়ার্দী উদ্যান) নারী, শিশু, বয়োজ্যেষ্ঠদের জন্য ডিএমপির পক্ষ থেকে বিনামূল্যে বিশুদ্ধ খাবার পানি সরবরাহ করা হয়েছে। অনুষ্ঠানস্থলে ডিএমপির পক্ষ থেকে বিশুদ্ধ পানি বিতরণের বুথ বসানো হয়। এসব বুথ থেকে বিতরণ করা হয় খাবার পানির বোতল। পাশাপাশি রমনা পার্ক, টিএসসি ও সোহরাওয়ার্দী উদ্যান এলাকাতে বর্ষবরণ অনুষ্ঠানে আসা দর্শনার্থীদের জন্য বিভিন্ন স্থানে ট্রলির মাধ্যমে সুপেয় পানির ব্যবস্থা করা হয়েছে। যাতে সাধারণ মানুষ প্রচন্ড গরমে পানির তৃষ্ণা মেটাতে পারেন। তাছাড়া গ্রীষ্মের প্রচন্ড তাপদাহে একটু স্বস্তি পেতে অনুষ্ঠানে আগতদের মাঝে হাতপাখা বিতরণ করেছে পুলিশ।

বাংলা নববর্ষ উপলক্ষে রাজধানীর রমনা পার্কে রক্তদান কর্মসূচির আয়োজন করছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ। রবিবার সকাল থেকে রমনা পার্কে পুলিশ কন্ট্রোলরুমের পাশে এই রক্তদান কর্মসূচির আয়োজন করা হয়। এর পাশেই রয়েছে ডিএমপির প্রাথমিক চিকিৎসা কেন্দ্র। সেখানে সার্বক্ষণিক দায়িত্বরত রয়েছেন চিকিৎসক ও সেবিকারা। কোনো দর্শনার্থী হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাৎক্ষণিক ডিএমপির চিকিৎসা কেন্দ্রে বিনামূল্যে প্রাথমিক সেবা দেয়া হয়েছে।

রমনায় পুলিশ কন্ট্রোলরুমের এক পাশে বর্ষবরণ অনুষ্ঠানে আগত বিশিষ্টজনদের আপ্যায়নের ব্যবস্থাও করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ।

অনুষ্ঠানে আসা দর্শনার্থীরা জানিয়েছেন, সুন্দর ও শান্তিপূর্ণ পরিবেশে বৈশাখী উৎসব পালন হয়েছে। কঠোর নিরাপত্তা ব্যবস্থা ও বিভিন্ন সেবা দিয়ে ডিএমপি দৃষ্টান্ত স্থাপন করেছে। এজন্য তারা ডিএমপি কমিশনার হাবিবুর রহমানসহ পুলিশে কর্মরত সবাইকে শুভেচ্ছা জানান।

(ঢাকাটাইমস/১৪এপ্রিল/এসএস/এআর)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

১৫৭ উপজেলায় দুই লক্ষ আনসার-ভিডিপি সদস্য মোতায়েন

মধ্যরাত থেকে সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞা

উপজেলা নির্বাচন: মাঠে নেমেছে আইনশৃঙ্খলা বাহিনী, কার কী দায়িত্ব

ভারতে গিয়ে নিখোঁজ এমপি আনোয়ারুল, স্বরাষ্ট্রমন্ত্রী বললেন ‘উদ্বিগ্ন হওয়ার কারণ নেই’

এসএমসি প্লাস ও রিচার্জের সব ড্রিংকস বাজার থেকে প্রত্যাহারের নির্দেশ

সমন্বয় সভায় কর্মকর্তাদের বিশেষ দিক-নির্দেশনা পররাষ্ট্রমন্ত্রীর

পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে মিয়ানমারের বিদায়ী রাষ্ট্রদূতের সাক্ষাৎ

উপজেলা নির্বাচন: প্রথম ধাপের চেয়েও দ্বিতীয় ধাপে ভোট সুষ্ঠু হবে

‘স্বাস্থ্যসেবায় দরিদ্র জনসংখ্যার চাহিদা পূরণে সরকারের বরাদ্দ অপর্যাপ্ত’

মঙ্গলবার ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী

এই বিভাগের সব খবর

শিরোনাম :