নোয়াখালীতে অতিরিক্ত ভাড়া আদায়, দুই বাস মালিককে অর্থদণ্ড 

নোয়াখালী প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৬ এপ্রিল ২০২৪, ১৬:২৭

ঈদকে কেন্দ্র করে এখন পর্যন্ত নোয়াখালী থেকে ঢাকা ও চট্টগ্রামগামী যাত্রীদের কাছ থেকে সরকার নির্ধারিত ভাড়ার থেকে অতিরিক্ত টাকা নেওয়ায় নোয়াখালীতে দুটি বাস কাউন্টারে অর্থদণ্ড করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার দুপুরে সোনাপুর বাসস্ট্যান্ড ও মাইজদী নতুন বাস স্ট্যান্ডে এ অভিযান পরিচালনা করেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. বায়েজীদ-বিন-আখন্দ। অভিযানে সহযোগিতা করেন বিআরটিএ নোয়াখালী ও সুধারাম মডেল থানা পুলিশ।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, ঈদের পর থেকে এখনও নোয়াখালী থেকে ঢাকা ও চট্টগ্রামগামী যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত বাস ভাড়া আদায় করা হচ্ছে। গোপন সংবাদের ভিত্তিতে এমন তথ্য পেয়ে সোনাপুর বাসস্ট্যান্ড ও নতুন বাসস্ট্যান্ডে অভিযান পরিচালনা করে ভ্রাম্যমাণ আদালত। এসময় কাউন্টারগুলোতে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় ও ভাড়া আদায়ের কোনো তালিকা না থাকায় অভিযোগের সত্যতা পাওয়া যায়। পরে সড়ক পরিবহন আইনে বাধন পরিবহনকে ১৫ হাজার টাকা অর্থদণ্ড ও নতুন বাস স্ট্যান্ডে লাল সবুজ পরিবহনকে ২০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. বায়েজীদ-বিন-আখন্দ জানান, চট্টগ্রামগামী বাধন পরিবহন নির্ধারিত ভাড়া ৩১৬ টাকার স্থলে ৪০০ টাকা ও ঢাকাগামী লাল সবুজ পরিবহন ৫৫০ টাকার স্থলে ৭০০ টাকা করে যাত্রীদের কাছ থেকে ভাড়া আদায় করছিলো। অভিযোগ প্রমাণ হয় দুটি বাস কাউন্টারকে অর্থদণ্ড করা হয়েছে। একইসাথে অতিরিক্ত আদায়কৃত ভাড়া উপস্থিত যাত্রীদের ফেরত প্রদান করার নির্দেশনা দেওয়া হয়েছে।

(ঢাকা টাইমস/১৬এপ্রিল/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :