ভারতের কাশ্মীরে নৌকাডুবে ৬ জনের প্রাণহানি, নিখোঁজ ১৫

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ১৬ এপ্রিল ২০২৪, ১৭:১৪ | প্রকাশিত : ১৬ এপ্রিল ২০২৪, ১৭:০৯

ভারতশাসিত কাশ্মীরের শ্রীনগরে স্কুলশিক্ষার্থী ও স্থানীয়দের নিয়ে যাওয়া একটি নৌকা ডুবির ঘটনায় কমপক্ষে ছয়জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় পাঁচজনকে জীবিত উদ্ধার করা হলেও এখনো আরও ১৫ জন নিখোঁজ রয়েছেন।

মঙ্গলবার শ্রীনগরের বাটওয়ারা এলাকায় ঝিলম নদীতে এই দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার সকাল সাড়ে ৮টার দিকে নৌকার দড়ি ছিঁড়ে যাওয়ার পর নদীর মাঝখানে একটি নির্মাণাধীন সেতুর পিলারের সঙ্গে নৌকাটি ধাক্কা খেয়ে ডুবে যায়। এ সময় প্রায় ১৫ জন স্কুলছাত্রসহ মোট ২৬ জন যাত্রী বহন করছিল নৌকাটি।

দুর্ঘটনাটি ঘটার সঙ্গে সঙ্গে উদ্ধার অভিযান শুরু হয় এবং পাঁচজনকে উদ্ধার করা হয়েছে। রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী (এসডিআরএফ), পুলিশ এবং সেনাবাহিনীর একটি যৌথ দল নিখোঁজদের সন্ধান করতে থাকে। উদ্ধার অভিযান চলছে, এখন পর্যন্ত অন্তত ছয়জনের মরদেহ উদ্ধার করা হয়েছে, এর মধ্যে একজন নারী ও পাঁচ স্কুলশিক্ষাথী।

মোশতাক আহমেদ নামে একজন বেঁচে যাওয়া ব্যক্তি জানান, ‘নদীর মাঝখানে একটি নির্মাণাধীন সেতুর সঙ্গে ধাক্কা লেগে অপ্রত্যাশিতভাবে নৌকার দড়ি ছিঁড়ে যায়। আমি কোনোভাবে নিজেকে বাঁচাতে পেরেছি, কিন্তু অধিকাংশ মানুষ ডুবে গেছে।’

ঘটনার সময় ১৫ স্কুলছাত্রসহ কমপক্ষে ১৬ জন নৌকাটিতে ছিলেন বলেও জানান তিনি।

তবে স্থানীয়রা জানিয়েছেন, উদ্ধারকারীরা প্রত্যাশার চেয়ে দেরিতে পৌঁছানোর ফলে অধিক মানুষের প্রাণহানি ঘটেছে।

সাদাকাত ফারুক নামে এক স্থানীয় বাসিন্দা বলেন, ‘যদি উদ্ধারকারী দল সময়মতো পৌঁছাত, তাহলে অনেক প্রাণ রক্ষা পেত। দুর্ভাগ্যবশত, সংশ্লিষ্ট থানার মাত্র কয়েকজন পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়।’

এদিকে কাশ্মীরের শীর্ষ রাজনৈতিক কর্মকর্তা লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা এবং পিডিপি সভাপতি মেহবুবা মুফতি, পিপলস কনফারেন্সের চেয়ারম্যান সাজাদ লোন, ন্যাশনাল কনফারেন্সের সভাপতি ফারুক আবদুল্লাহ এবং সহ-সভাপতি ওমর আবদুল্লাহসহ একাধিক রাজনৈতিক নেতা নৌকাডুবির ঘটনায় প্রাণহানির জন্য শোক প্রকাশ করেছেন।

প্রসঙ্গত, কাশ্মীরে সকালের যানজট এড়াতে অনেক অফিস কর্মী এবং স্কুল শিক্ষার্থীরা তাদের গন্তব্যে যেতে নৌকা ব্যবহার করে।

সূত্র: কাশ্মীর অবজারভার

(ঢাকাটাইমস/১৬এপ্রিল/এমআর)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :