বোয়ালমারীতে ভেটেরিনারি সার্জনের ওপর হামলা, অফিস ভাঙচুর

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ১৭ এপ্রিল ২০২৪, ১৯:২৮ | প্রকাশিত : ১৭ এপ্রিল ২০২৪, ১৮:০৪

ফরিদপুরের বোয়ালমারীতে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তার কার্যালয়ে ঢুকে ভেটেরিনারি সার্জন (ভিএস) ডা. আব্দুল আলিমকে মারধর ও অফিস ভাংচুরের অভিযোগ উঠেছে।

বুধবার দুপুর দেড়টার দিকে অভিযুক্ত দুই রিপ্রেজেনটেটিভ তার কার্যালয়ে ঢুকে অতর্কিত হামলা চালায়। এ সময় তাকে শারীরিকভাবে লাঞ্ছিত করাসহ চেয়ার টেবিল ভাঙচুর করে তারা। হামলায় বেশ কয়েকটি চেয়ার ও টেবিলের গ্লাস ক্ষতিগ্রস্ত হয়েছে।

হামলাকারীরা হলেন- গ্লোব ফার্মাসিউটিক্যালস কোম্পানির রিপ্রেজেনটেটিভ ও পৌরসভার দক্ষিণ কামার গ্রামের বাসিন্দা গ্রাম্য পশুচিকিৎসক হরেন্দ্রনাথ বিশ্বাসের ছেলে তরুণ বিশ্বাস ও জেনসন অ্যাগ্রো ঔষধ কোম্পানির রিপ্রেজেনটেটিভ ও দক্ষিণ কামার গ্রামের বেলায়েত হোসেনের ছেলে তুষার আহমেদ।

জানা যায়, উপজেলার শেখর ইউনিয়নের দুর্গাপুর গ্রামের বলাই শেখের ছেলে খামারি জয়নাল শেখ উলান ফোলা রোগে আক্রান্ত একটি গাভি নিয়ে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালে আসে। ইতোপূর্বে গাভীটিকে ভুল চিকিৎসা করেন গ্রাম্য পশুচিকিৎসক হরেন্দ্রনাথ বিশ্বাস। তিনি উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের অবসরপ্রাপ্ত তৃতীয় শ্রেণির কর্মচারী ( ভিএপি) ছিলেন। কোনো প্রকার চিকিৎসক সনদ না থাকলেও এই দপ্তরের চাকুরির সুবাদে অবসরের পর পশু চিকিৎসা করে থাকেন তিনি। ভেটেরিনারি সার্জন ডা. আব্দুল আলিম গ্রাম্য চিকিৎসক হরেন্দ্র নাথের দেওয়া ব্যবস্থাপত্র দেখে ভুল চিকিৎসার বিষয়ে খামারিকে জানালে খামারি জয়নাল শেখ নরেন্দ্রনাথের নিকট ক্ষতিপূরণ দাবি করে। এতে ক্ষিপ্ত হয়ে হরেন্দ্র নাথের ছেলে গ্লোব ফার্মাসিউটিক্যালস কোম্পানির রিপ্রেজেনটেটিভ তরুণ বিশ্বাস ও জেনসন অ্যাগ্রো ঔষধ কোম্পানির রিপ্রেজেনটেটিভ তুষার আহমেদ সংঘবদ্ধ হয়ে অতর্কিত এ হামলা চালায় ।

হামলার প্রত্যক্ষদর্শী উপজেলা প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা. সেলিম হোসেন বলেন- হামলাকারী তুষার আহমেদ ও তরুণ বিশ্বাস ভেটেরিনারি সার্জন ডা. আব্দুল আলিমের রুমে ঢুকে অকথ্য ভাষায় গালিগালাজ করতে করতে তার উপর আক্রমণ চালায় এবং চেয়ার ছুড়ে মারে। কিছু বুঝে উঠার আগেই তারা রুমটির বিভিন্ন আসবাবপত্র ভাঙচুর করে আমাদের সবাইকে দেখে নেওয়ার হুমকি দিয়ে দ্রুত স্থান ত্যাগ করে।

উপজেলা প্রাণিসম্পদ ও ভেটেরিনারি সার্জন ডা. আব্দুল আলিম বলেন, সাধারণ মানুষের সেবা করতে এসে রিপ্রেজেনটেটিভদের এ ধরনের হামলার শিকার হবো ভাবিনি। আমি শঙ্কিত, ভীত-সন্ত্রস্ত। এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো।

তবে তরুণ বিশ্বাস (৩৫) মারধর ও ভাংচুরের অভিযোগ অস্বীকার করে বলেন, আমার বাবাকে ডা. আব্দুল আলিম গালিগালাজ করেছে। সেটা শোনার জন্য অফিসে গিয়েছিলাম কিন্তু কোন ধরনের মারধর বা ভাংচুরের ঘটনা ঘটেনি। আমার বাবাকে এক মাসের সাজা দিয়েছে বলে শুনেছি। তারা আর কি কি করবে তা সৃষ্টিকর্তা জানেন।

এ বিষয়ে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. নারায়ণ চন্দ্র সরকার জানান-বোয়ালমারী থানায় এ বিষয়ে অবগত করা হয়েছে। সরকারি দায়িত্ব পালনকালীন হামলা ও অফিস ভাঙচুরের অভিযোগে মামলা দায়ের প্রক্রিয়া চলছে।

অন্যদিকে খামারি জয়নাল শেখের মৌখিক অভিযোগের ভিত্তিতে নিবন্ধন ও সনদ ব্যতীত ভেটেরিনারি প্র্যাকটিস ও ভুল চিকিৎসা করায় গ্রাম্য চিকিৎসক হরেন্দ্রনাথ বিশ্বাসকে একমাসের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

আদালত পরিচালনা করেন বোয়ালমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান।

তিনি জানান- বাংলাদেশ ভেটেরিনারি আইন ২০১৯ এর ৩৫নং ধারায় নিবন্ধন ও সনদ ব্যতীত ভেটেরিনারি প্র্যাকটিস করার অপরাধ প্রমাণিত হওয়ায় ও অভিযুক্ত ব্যক্তি নিজে এ বিষয়ে স্বীকারোক্তি দেওয়ায় তাকে একমাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

(ঢাকাটাইমস/১৭এপ্রিল/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :