জুভেন্টাসের বিপক্ষে জিতলেন রোনালদো, ১১৩ কোটি টাকা দেওয়ার নির্দেশ

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ১৯ এপ্রিল ২০২৪, ১১:৩৩ | প্রকাশিত : ১৯ এপ্রিল ২০২৪, ১১:২৬

পর্তুগিজ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদোর ব্যাংক অ্যাকাউন্টে শিগগিরই যোগ হচ্ছে বিশাল অঙ্কের অর্থ। যদিও তার মোট সম্পদের তুলনায় খুবই সামান্য। আদতে অর্থ কি তা বিশাল অংকই। আর অর্থের চেয়েও বড় বিষয় রোনালদোর জয়।

ক্রিস্টিয়ানো রোনালদো ২০১৮ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত খেলেছিলেন ইতালিয়ান সিরি’আ লিগের ক্লাব জুভেন্টাসে। এরপর তিনি যোগ দিয়েছিলেন ম্যানচেস্টার ইউনাইটেডে। কিন্তু জুভেন্টাসে তার বকেয়া রয়ে গিয়েছিল ১৭ মিলিয়ন পাউন্ড। সেটা ফিরে পেতে তিনি গেল বছরের সেপ্টেম্বর পর্যন্ত অপেক্ষা করেছিলেন। কিন্তু না পাওয়ায় এরপর আইনি সহায়তা নিয়েছিলেন। দ্বারস্থ হয়েছিলেন আন্তর্জাতিক ক্রীড়া আদালতের।

জুভেন্টাসের বিপক্ষে সেই আইনি লড়াইয়ে অবশ্য জিতেছেন রোনালদো। তাইতো ইতালির আদালত জুভেন্টাসকে নির্দেশ দিয়েছে তাকে ৮.৩ মিলিয়ন পাউন্ড তথা ১১৩ কোটি ৫০ লাখ টাকা দিতে। অর্থাৎ তার প্রাপ্ত বকেয়ার অর্ধেক দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

করোনাকালিন আর্থিক সংকটে পড়েছিল জুভেন্টাস। সে সময় তাদের সব খেলোয়াড় বেতন-ভাতায় ছাড় দিয়েছিল। অর্থাৎ নির্ধারিত বেতন কম নিয়েছিল। রোনালদো বেতন ছাড় দেওয়ার পরও ১৭ মিলিয়ন পাউন্ড পেতেন। কিন্তু সেটা পরিশোধ করেনি জুভেন্টাস। অবশেষে আদালতের দ্বারস্থ হয়ে সেই পাওনা আদায় করতে হলো।

অবশ্য আদালত রোনালদোকে ৮.৩ মিলিয়ন পাউন্ড দেওয়ার পাশাপাশি এও জানিয়েছে যে, আর্থিক বিষয়টি রোনালদো ও জুভেন্টাসের মধ্যকার ব্যাপার।

(ঢাকাটাইমস/১৯এপ্রিল/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :