‘ক্রসফায়ার’ শব্দ ব্যবহার করতে চান না র‌্যাব মুখপাত্র

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২৮ এপ্রিল ২০২৪, ১৪:৩৬ | প্রকাশিত : ২৮ এপ্রিল ২০২৪, ১৩:০৯

‘ক্রসফায়ার’ শব্দ ব্যবহার করতে চান না র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার নতুন পরিচালক কমান্ডার আরাফাত ইসলাম।

রবিবার কারওয়ান বাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে বাহিনীর পরিচয়পর্ব ও মতবিনিময় সভায় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

বুধবার র‌্যাবের মুখপাত্র হিসেবে দায়িত্ব গ্রহণের পর আজ সাংবাদিকদের মুখোমুখি হন কমান্ডার আরাফাত। এদিন তিনি সাংবাদিক দম্পতি সাগর-রুনির তদন্ত প্রসঙ্গ ছাড়াও সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

নতুন মুখপাত্রের কাছে একজন সাংবাদিক প্রশ্ন রাখেন, গত দুই বছর ক্রসফায়ার নেই৷ আইনশৃঙ্খলা পরিস্থিতি কি খুব ভালো হয়ে গেল যে র‌্যাবের সঙ্গে কোনো ক্রসফায়ার ঘটছে না। নাকি অন্য কোনো চাপে ক্রসফায়ার হচ্ছে না? এমন প্রশ্নের জবাবে কমান্ডার আরাফাত ইসলাম বলেন, “বিষয়টি নিয়ে এ পর্যায়ে কথা বলার কিছু নেই৷ র‌্যাব কেন, আত্মরক্ষার অধিকার সবার আছে। ক্রসফায়ার শব্দটি আমি ব্যবহার করতে চাই না। আমরা সবসময় চাই বিচারবহির্ভূত কোনো হত্যাকাণ্ড না ঘটুক৷ যদিও বিভিন্ন সময় এটা নিয়ে ভিন্ন খাতে আলোচনা হয়।”

সাগর-রুনি হত্যাকাণ্ডের চার্জশিট বারবার পেছানো হচ্ছে। বিষয়টি বিচারিক প্রক্রিয়াতেই যায়নি। এ ব্যাপারে প্রশ্ন করা হলে তিনি কৌশলে তা এড়িয়ে যান। বলেন, “বিষয়টি চাঞ্চল্যকর ও তদন্ত প্রক্রিয়াধীন।”

কুকি-চিনের তৎপরতা নির্মূলে র‌্যাব ও যৌথবাহিনীর অভিযান সম্পর্কে জানতে চাইলে কমান্ডার আরাফাত ইসলাম বলেন, “যৌথবাহিনী কাজ করছে; র‌্যাব যৌথবাহিনীর অংশ। এটা নিয়ে কিছু বিষয়ে গোপনীয়তা রয়েছে অভিযানের স্বার্থে। এতটুকু বলতে পারি, র‌্যাব এক্ষেত্রে অগ্রগামী ভূমিকা পালন করছে।”

(ঢাকাটাইমস/২৮এপ্রিল/এসএস/এফএ)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :