ভেজা চোখে চেলসি ছাড়ার ঘোষণা দিলেন থিয়াগো সিলভা

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৯ এপ্রিল ২০২৪, ১৮:১৭

এসেছিলেন কেবল এক মৌসুমের জন্য। কিন্তু সময়ের পরিক্রমায় থিয়াগো সিলভা একে একে কাটিয়ে ফেলেছেন চারটি মৌসুম। তবে নতুন করে চুক্তি বৃদ্ধি করছেন না ৩৯ বছর বয়সী এই ব্রাজিলিয়ান ডিফেন্ডার। ৩৯ বছর বয়সেও প্রিমিয়ার লিগের মতো গতিশীল লিগে বাঘা বাঘা স্ট্রাইকারদের সামলাছিলেন অবলীলায়। কিন্তু শেষ বলে তো একটা কথা আছে। প্রিমিয়ার লিগে থিয়াগো সিলভার পথচলা থামছে। আজ ভেজা চোখে মৌসুম শেষে চেলসি ছাড়ার ঘোষণা দিলেন তিনি।

কানাঘুষা চলছিল বেশ কিছুদিন থেকেই। এফএ কাপের সেমিফাইনালে ম্যানচেস্টার সিটির বিপক্ষে হারের পর কান্নায় ভেঙে পড়েছিলেন থিয়াগো সিলভা। তার মতো শক্ত মানুষের এভাবে কান্নায় ভেঙে পড়া দেখে ঠাহর করা যাচ্ছিল, সময় ফুরিয়ে এসেছে। শিরোপা জিতে 'বিদায়' বলার সুযোগ হারিয়েই এই কান্না তার। এরপর দাদির মৃত্যুর সংবাদ দেয়ার দিনেই জানিয়ে দিয়েছিলেন - চেলসিতে এটাই শেষ মৌসুম। এবার এলো আনুষ্ঠানিক ঘোষণা। চেলসি ছাড়ছেন ব্রাজিলিয়ান কিংবদন্তি।

থিয়াগো সিলভার ক্লাব চেলসি আনুষ্ঠানিক ঘোষণায় জানিয়েছে, আগামী মৌসুম শুরুর আগে ক্লাব ছাড়ছেন এই কিংবদন্তি। আজ সোমবার (২৯ এপ্রিল) চেলসি জানিয়েছে, চার বছরের স্পেল শেষে এই মৌসুমের শেষে ক্লাবটিকে বিদায় জানাচ্ছেন সিলভা।

সামাজিক যোগাযোগমাধ্যমে চেলসির অ্যাকাউন্টে সিলভার একটি ভিডিও আপলোড করা হয়েছে। সেখানে তিনি বলেন, 'আমি মনে করি, গত চার বছরে এখানে আমি যা কিছু করেছি, আমি আমার সর্বস্বটা দিয়ে করেছি। কিন্তু দুর্ভাগ্যক্রমে, সবকিছুর শুরু, মধ্যবর্তী সময় এবং শেষ আছে। আশা করি, আমি এখন জায়গাটা ছেড়ে দরজাটা খোলা রাখছি, যেন নিকট ভবিষ্যতে আমি এখানে ফিরতে পারি, হয়ত অন্য কোন ভূমিকায়।'

চেলসির হয়ে প্রিমিয়ার লিগে ১০৯ বার মাঠে নেমেছেন সিলভা। তাতে ৮টি গোলও করেছেন এই সেন্টারব্যাক। ২০২০ সালের আগস্টে পিএসজি ছেড়ে প্রিমিয়ার লিগের ক্লাবটিতে যোগ দেন সিলভা। ক্লাবটির হয়ে সেরা সময় কাটান ২০২০-২১ মৌসুমে। সে মৌসুমে চেলসিকে তাদের ইতিহাসের দ্বিতীয় চ্যাম্পিয়ন্স লিগ জেতাতে দারুণ ভূমিকা রাখেন এই ব্রাজিলিয়ান কিংবদন্তি। চ্যাম্পিয়ন্স লিগ ছাড়াও ক্লাবটির হয়ে ক্লাব বিশ্বকাপ ও উয়েফা কাপ জিতেছেন তিনি।

তবে চেলসি ছাড়লেও এখনোই অবসর নিচ্ছেন না সিলভা। ইউরোপিয়ান ফুটবলের পাট চুকিয়ে ঘরে ফিরছেন এই ব্রাজিলিয়ান কিংবদন্তি। শোনা যাচ্ছে, নিজের সাবেক কাব ফ্লুমিনেন্সে যোগ দেবেন তিনি। ২০০৯ সালে এই ক্লাব থেকেই এসি মিলানে যোগ দিয়েছিলেন তিনি। সেখানে তিন মৌসুম কাটিয়ে ২০১২ সালে পিএসজিতে যোগ দেন সিলভা।

(ঢাকাটাইমস/২৯এপ্রিল/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

বিশ্বকাপ খেলতে মধ্যরাতে দেশ ছেড়েছে বাংলাদেশ দল

তাসকিনের বিশ্বকাপ খেলা নিয়ে বড় সুখবর দিলেন শান্ত

সাইফউদ্দিনের বদলে সাকিবকে দলে নেওয়ার নতুন ব্যাখ্যা দিলেন হাথুরু-শান্ত

বিশ্বকাপে বাংলাদেশের প্রাথমিক লক্ষ্য গ্রুপ পর্ব পার করা: হাথুরু

বাংলাদেশি পেসারকে নিজেদের দলে নিতে চান ভারতীয় অধিনায়ক

বিশ্বকাপের ফটোসেশন সারলেন শান্ত-সাকিবরা

বিকালে শান্ত-সাকিবদের সঙ্গে সাক্ষাৎ করবেন ডোনাল্ড লু

৪২ বছর পর চ্যাম্পিয়নস লিগে ফিরল অ্যাস্টন ভিলা

পাঁচ বছরের চুক্তিতে রিয়াল মাদ্রিদে যাচ্ছেন এমবাপ্পে, দাবি লা লিগা সভাপতির

টি-টোয়েন্টি বিশ্বকাপে সবচেয়ে বেশি আসর খেলার রেকর্ড সাকিব-রোহিত শর্মার

এই বিভাগের সব খবর

শিরোনাম :