শিবালয়ে আওয়ামী লীগের দুই চেয়ারম্যান প্রার্থীর দ্বন্দ্বে উত্তপ্ত ভোটের মাঠ

শিবালয় (মানিকগঞ্জ) প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ০৪ মে ২০২৪, ১৯:০৪ | প্রকাশিত : ০৪ মে ২০২৪, ১৮:১৯
রেজাউর রহমান খান জানু (বামে) ও আবদুর রহিম খান (ডানে)

মানিকগঞ্জের শিবালয় উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের দুই চেয়ারম্যান প্রার্থীর দ্বন্দ্বে উত্তপ্ত হয়ে উঠেছে ভোটের মাঠ। হামলা, মামলার ঘটনায় পক্ষে-বিপক্ষে দুই প্রার্থীর কর্মীদের মধ্যে বাড়ছে উত্তেজনা।

দলীয় নেতাকর্মীরা দুই প্রার্থীর পক্ষে অবস্থান নেওয়ায় দেখা দিয়েছে অভ্যন্তরীণ দলীয় কোন্দল। তাই এলাকার সাধারণ ভোটার থেকে পোলিং এজেন্ট, প্রিজাইডিং অফিসারসহ যারা নির্বাচনি দায়িত্ব পালন করবেন তাদের মধ্যে চরম আতঙ্ক বিরাজ করছে। তাছাড়া সাধারণ ভোটারদের মধ্যে সুষ্ঠু ভোটের পরিবেশ নিয়ে শঙ্কা বিরাজ করছে।

বর্তমান উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা রেজাউর রহমান খান জানু এবং আরেক প্রার্থী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক চেয়ারম্যান আবদুর রহিম খানের মধ্যে নানা কারণে ব্যাপক দ্বন্দ্ব চলছে।

এরই ধারাবাহিকতায় সম্প্রতি আবদুর রহিম খানের গাড়িতে ককটেল বিস্ফোরণ ও গুলিবর্ষণ করার ঘটনা ঘটে। এ ঘটনায় রেজাউর রহমান খান জানুর ছেলে জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ সম্পাদক ফাহিম খান রনি এবং উপজেলার আরুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুন্তাকিম অনিকের নাম উল্লেখ করে থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়। রহিম খানের সমর্থকরা মানববন্ধন করে প্রতিবাদও জানায়।

ককটেল হামলার অভিযোগ অস্বীকার করে মুক্তিযোদ্ধা পরিবারের বিরুদ্ধে এমন অভিযোগ করায় এর প্রতিবাদে পাল্টা মানববন্ধন করে শিবালয়ের জানুর সমর্থকেরা। মানববন্ধনে একদিনের আল্টিমেটাম দিয়ে নেতাকর্মীরা রহিম খানকে অভিযোগ প্রত্যাহার করে জনসম্মুখে ক্ষমা চাইতে বলেন। এর পরই অভিযোগ সংশোধন করে অজ্ঞাতনামা আসামি উল্লেখ করে মামলা দায়ের করেন রহিম খান।

মানববন্ধনে উভয় পক্ষের হাজার হাজার মানুষ অংশ নেন। বর্তমানে উপজেলাজুড়ে থমথমে পরিবেশ বিরাজ করছে। এতে করে সাধারণ ভোটারসহ বিভিন্ন মহলে ভোটের সুষ্ঠু পরিবেশ নিয়ে বাড়ছে চরম উত্তেজনা ও আতঙ্ক।

এ বিষয়ে চেয়ারম্যান প্রার্থী রেজাউর রহমান খান জানুর ছেলে জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ সম্পাদক ফাহিম খান রনি বলেন, ‘শিবালয়ে সন্ত্রাসী ও অপরাধের প্রশ্রয়দাতা, মসজিদ মন্দিরে হামলাকারী, ভূমিদস্যু, বীর মুক্তিযোদ্ধা পরিবারসহ সাধারণ মানুষের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানিসহ নানা অভিযোগ রয়েছে রহিম খানের বিরুদ্ধে।’

আগামী ২১ মে দ্বিতীয় ধাপের শিবালয় উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হিসেবে তার পিতা জানুর জনপ্রিয়তা ও জনগণের ভালোবাসা দেখে রহিম খান ও তার কর্মীদের মাথা খারাপ হয়ে গেছে। তারা মিথ্যা অভিযোগ তুলে নির্বাচনের পরিবেশ নষ্ট করছে বলে অভিযোগ রনির।

অন্যদিকে আব্দুর রহিম খান বলেন, ‘গত উপজেলা পরিষদ নির্বাচনে আমাকে নির্বাচন করতে দেওয়া হয়নি। বর্তমান চেয়ারম্যান রেজাউর রহমান খান জানু নানাভাবে চাপ প্রয়োগ করেছেন। এ বছরও তারা নির্বাচনে আধিপত্য বিস্তার করার চেষ্টা করছে।’

তাই নির্বাচন কমিশন ও প্রশাসনকে সুষ্ঠু নির্বাচন উপহার দেওয়ার লক্ষ্যে আইনশৃঙ্খলা ঠিক রাখার জন্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার দাবি জানান তিনি।

শিবালয় থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আবদুর রউফ সরকার বলেন, ‘সম্প্রতি একটি ঘটনাকে কেন্দ্র করে চেয়ারম্যান প্রার্থী আবদুর রহিম খান ও রেজাউর রহমান খান জানুর সমর্থকরা পাল্টাপাল্টি মানববন্ধন করেছেন। বিষয়টি নির্বাচন কমিশন ও ঊর্ধ্বতন মহল অবগত আছে। তবে ভোটের পরিবেশ কেউ যাতে নষ্ট করতে না পারে সে বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনী সজাগ রয়েছে।

প্রসঙ্গত, দ্বিতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে শিবালয় উপজেলায় চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী এবং ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১০ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

(ঢাকাটাইমস/০৪মে/প্রতিনিধি/এসআইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

রাজশাহী-১ আসনের যুব সংসদ সদস্য হলেন নাফিস আতিক শাহরিয়ার

চা শিল্পের বিদ্যমান সংকট নিরসনে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চান বাগান মালিকরা

কোটি টাকার সেতু আছে, রাস্তাও আছে, নেই শুধু চলাচলের উপায়

ফুটবলার থেকে সংসদ সদস্য, সোনা চোরাচালানেও জড়ান আজীম?

প্রত্যেক নাগরিকের ন্যায়বিচার প্রাপ্তির অধিকার রয়েছে: প্রধান বিচারপতি

ভূঞাপুর উপজেলা নির্বাচনে হেরে ভোট কারচুপির অভিযোগ করলেন বহিষ্কৃত বিএনপি নেতা

কম্পিউটার ইঞ্জিনিয়ার হওয়ার স্বপ্ন শারীরিক প্রতিবন্ধী মরিয়মের

কুমিল্লায় পৃথক স্থানে বিদ্যুৎস্পৃষ্টে শিশুসহ দুজনের মৃত্যু

ফরিদপুরে ডিমের বাজারে অভিযান, ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

কুমিল্লায় স্ত্রীকে শ্বাসরোধে হত্যা, স্বামীর মৃত্যুদণ্ড

এই বিভাগের সব খবর

শিরোনাম :