রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে দুদকের অভিযান

রংপুর প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ২০ মে ২০২৪, ১৮:০৮ | প্রকাশিত : ২০ মে ২০২৪, ১৮:০৬

বিভিন্ন অনিয়মের অভিযোগে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন রংপুরের সমন্বিত জেলা কার্যালয়।

সোমবার দুপুরে এ অভিযান চালানো হয়।

এসময় দিপন নামের এক দালালকে আটক করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তিন মাসের সাজা প্রদান করা হয়।

দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় রংপুরের উপ-পরিচালক শাওন মিয়া জানান, রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগ এনে প্রধান কার্যালয়ে কয়েকজন সেবাপ্রার্থী লিখিত অভিযোগ করেছেন। অভিযোগের ভিত্তিতে দুর্নীতি দমন কমিশন প্রধান কার্যালয়ের নির্দেশে এই অভিযান পরিচালনা করা হয়েছে। প্রায় দুই ঘণ্টা ধরে হাসপাতালের মেডিসিন বিভাগ (পুরুষ ও মহিলা), নেফ্রোলজি বিভাগ, প্যাথলজি বিভাগ, পথ্য বিভাগ ও রক্ত সঞ্চালন বিভাগে অভিযান চালানো হয়।

অভিযান শেষে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মোহাম্মদ ইউনুস আলীর কার্যালয়ে দুদকের উপ-পরিচালক শাওন মিয়া জানান, আমরা হাসপাতালে এসে বিভিন্ন বিভাগ পরিদর্শন করেছি। পরিদর্শনকালে আমরা হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড অপরিচ্ছন্ন দেখতে পেয়েছি। একই সঙ্গে প্রতিটি ওয়ার্ডের বাথরুমগুলো ছিল ব্যবহার অনুপযোগী, রক্ত সঞ্চালন বিভাগে শৃঙ্খলার অভাব, প্যাথলজি বিভাগের যন্ত্রপাতি নষ্ট এবং ম্যানুয়াল পদ্ধতিতে রিপোর্ট দেওয়াসহ নানা বিশৃঙ্খলা লক্ষ্য করা গেছে। এছাড়া নার্স, চিকিৎসক, ও কর্মকর্তা-কর্মচারীরা সঠিকভাবে দায়িত্ব না পালন করার চিত্রও ফুটে উঠেছে।

দুদকের উপ-পরিচালক বলেন, আমরা আরও কিছু অনিয়ম পেয়েছি। সেটা আমরা আমাদের প্রধান কার্যালয়ে লিখিতভাবে জানাবো। তবে হাসপাতালে সেবার মান বাড়ানোর জন্য পরিচালককে আমরা বলেছি। সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মোহাম্মদ ইউনুস আলী জানান, হাসপাতাল পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে সরকারের কাছে আমরা জনবল চেয়েছি। আমাদের যে জনবল আছে তাই দিয়ে হাসপাতাল পরিচ্ছন্ন রাখা সম্ভব নয়। তার পরেও চেষ্টা চালিয়ে যাচ্ছি। হাসপাতালের অচল যন্ত্রপাতিগুলো চালু রাখার জন্য সব ধরনের চেষ্টা চালানো হচ্ছে।

তিনি বলেন, আমাদের আরও কিছু নতুন যন্ত্রপাতি এসেছে। সেগুলো পেলে আমরা রোগীদের পরিপূর্ণ সেবা দিতে পারবো। আশা করি আগামী এক মাসের মধ্যে আমাদের সংকটগুলো কাটিয়ে উঠা সম্ভব হবে।

(ঢাকাটাইমস/২০মে/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :