এমপি আনার হত্যা: অন্যতম সন্দেহভাজন সিয়াম কলকাতায় গ্রেপ্তার 

ঢাকা টাইমস ডেস্ক
| আপডেট : ২৩ মে ২০২৪, ১৯:২৭ | প্রকাশিত : ২৩ মে ২০২৪, ১৪:০৬
আনোয়ারুল আজীম আনার- ফাইল ছবি

ঝিনাইদহ-৪ (কালীগঞ্জ উপজেলা) আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার হত্যায় জড়িত অন্যতম সন্দেহভাজন সিয়ামকে কলকাতা থেকে গ্রেপ্তার করা হয়েছে। পশ্চিমবঙ্গের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) বৃহস্পতিবার এ তথ্য জানিয়েছে।

এদিকে যে গাড়িতে করে আনারের মরদেহের টুকরো নিয়ে যাওয়া হয় সেই সাদা গাড়িও জব্দ করেছে সিআইডি।

পশ্চিমবঙ্গ গোয়েন্দা পুলিশের আইজি অখিলেশ চতুর্বেদী বলেন, বাংলাদেশের এমপি আনোয়ারুল আজিম ব্যক্তিগত সফরে এসে এখান থেকে নিখোঁজ হয়ে যান। ১৮ মে ব্যারাকপুর পুলিশ কমিশনারের কাছে একটি নিখোঁজ ডায়েরি করা হয়। এমপির পরিচিত গোপাল বিশ্বাস এই অভিযোগ দায়ের করেন। সেই অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করি। এই ঘটনা তদন্তে ব্যারাকপুর পুলিশ কমিশনারের একটি তদন্তকারী দল গঠন করা হয়। এরপর গত ২০ মে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের তরফে এই কেসটিকে গুরুত্ব দিয়ে তদন্ত করার একটি নির্দেশ আসে বলে জানান তিনি।

চতুর্বেদী জানান, আমাদের কাছে যা তথ্য আছে তাতে এমপি ১৩ তারিখে ওই আবাসনে ঢুকেছিলেন। তবে এর আগে এসেছিলেন কি না সেটি আমাদের কাছে পরিষ্কার নয়। তার সঙ্গে আরও কয়েকজন ছিলেন সেই বিষয়টি এখনো তদন্ত সাপেক্ষ, যোগ করেন চতুর্বেদী।

এমপি আনারের শরীর টুকরো টুকরো করা হয়েছে বলে খবর পাওয়া যাচ্ছে তার সত্যতা কতুটুকু, এমন প্রশ্নের জবাবে চতুর্বেধী বলেন, এটা এখনই বলা সম্ভব নয়। টিম ফিঙ্গারপ্রিন্ট, ফটোগ্রাফিসহ সবাইকে এই তদন্ত করতে বলা হয়েছে। তারা খতিয়ে দেখছেন।

তিনি আরও জানান, যে ফ্ল্যাটটিতে ওই এমপি উঠেছিলেন সেটি সন্দীপ রায়ের নামে এক ব্যক্তির। তিনি পশ্চিমবঙ্গ সরকারের আবগারি দপ্তরে কাজ করেন। তিনি ভাড়া দিয়েছিলেন যুক্তরাষ্ট্রের (প্রবাসী বাংলাদেশি) বাসিন্দা আখতারুজ্জামান নামে এক ব্যক্তিকে।

এদিকে যে ফ্ল্যাটে আনোয়ারুল আজীম ছিলেন বলে মনে করা হচ্ছে, সেই ফ্ল্যাটে রক্তের দাগ মিলেছে। ফরেনসিক বিশেষজ্ঞরা সেখান থেকে আঙুলের ছাপ এবং রক্তের নমুনা সংগ্রহ করেছে।

কলকাতা পুলিশ সূত্র বলছে, তাদের ধারণা ওই ফ্ল্যাটে আনারকে হত্যা করে তার দেহ টুকরো টুকরো করা হয়। সেই দেহাংশ এখনো মেলেনি। তবে ফ্ল্যাটে রক্তের নমুনা মিলেছে। পুলিশ কয়েকজনকে খুঁজে পেয়েছে।

(ঢাকাটাইমস/২৩মে/কেএ/এমআর)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :