ঘূর্ণিঝড় রেমাল: চাঁদপুর থেকে লঞ্চ চলাচল বন্ধ

চাঁদপুর প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ২৬ মে ২০২৪, ১২:৫৩ | প্রকাশিত : ২৬ মে ২০২৪, ১১:৫৪

ঘূর্ণিঝড় রেমালের কারণে চাঁদপুর-ঢাকাসহ বিভিন্ন রুটে যাত্রীবাহী লঞ্চ ও সব ধরনের নৌযান চলাচল বন্ধ রয়েছে। শনিবার দিনগত রাত ১২টার পর থেকে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) নির্দেশে নৌযান চলাচল বন্ধ করে দেওয়া হয় ।

রবিবার সকালে এ তথ্য নিশ্চিত করেন চাঁদপুর বিআইডব্লিউটিএর উপ-পরিচালক মোহাম্মদ নাহিদ হোসেন।

মোহাম্মদ নাহিদ হোসেন বলেন, ‘ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে নদীর পানি বৃদ্ধি পেয়েছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত চাঁদপুর-ঢাকাসহ সব রুটে লঞ্চ এবং নৌযান চলাচল বন্ধ থাকবে।

এদিকে সকাল ৬টায় চাঁদপুর লঞ্চঘাটে সরেজমিনে গিয়ে দেখা যায় ঘাটে কোনো ধরনের নৌযান নেই। তবে লাইটার জাহাজগুলো নদী তীরবর্তী এলাকায় নোঙর করে রাখা হয়েছে। মেঘনা ও ডাকাতিয়া নদীতে ঢেউ এবং বাতাসের তীব্রতা সকাল থেকেই বেড়েছে।

এর আগে শনিবার সন্ধ্যা থেকে রাত পর্যন্ত মেঘনা উপকূলীয় এলাকা ও লঞ্চঘাটে পূর্ব সতর্কতা হিসেবে মাইকিং করেছে নৌ পুলিশ।

চাঁদপুর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান বলেন, জেলে, স্থানীয় বাসিন্দা ও চরাঞ্চলে চলাচলকারী যাত্রী এবং মালবাহী ট্রলারগুলোকে সাবধানে চলাচল করতে সতর্ক করে দেওয়া হয়েছে। জনসাধারণের জানমালের নিরাপত্তা, গবাদিপশু, শিশুসহ প্রয়োজনীয় খাবার নিয়ে নিকটবর্তী আশ্রয়কেন্দ্রে যাওয়ার জন্য নৌপুলিশের পক্ষ থেকে মাইকিং করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত আশ্রয়কেন্দ্রে অবস্থানের জন্য বলা হয়েছে।

(ঢাকা টাইমস/২৬মে/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :