ঘূর্ণিঝড় নিয়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে ভুয়া বিজ্ঞপ্তি

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২৬ মে ২০২৪, ২২:৪০ | প্রকাশিত : ২৬ মে ২০২৪, ২২:২২

‘পরীক্ষার কারণে ঘূর্ণিঝড় স্থগিত’ এমন শিরোনামে জাতীয় বিশ্ববিদ্যালয়ের এক বিজ্ঞপ্তি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ায় সমালোচনা তৈরি হয়েছে। তবে এমন কোনো বিজ্ঞপ্তি দেওয়া হয়নি জানিয়ে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বলছে, সাইবার অপরাধে জড়িতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

রবিবার রাতে জাতীয় বিশ্ববিদ্যালযয়ের জনসংযোগ দপ্তরের পরিচালক মো. আতাউর রহমানের স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, জাতীয় বিশ্ববিদ্যালয়ের সুনাম ক্ষুণ্ণ করার জন্য একটি অসাধু সাইবার অপরাধী চক্র মিথ্যা, বানোয়াট এবং উদ্দেশ্যমূলক তথ্য বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের সংবাদ বিজ্ঞপ্তির নামে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচার করছে। যার সঙ্গে বিশ্ববিদ্যালয়ের কোনো সম্পর্ক নেই।

এতে আরও বলা হয়, গত ১৬ মে ২০২৪ তারিখের বরাতে ‘আগামী ২৬/০৫/২০২৪ রোজ রবিবার পরীক্ষার কারণে ঘূর্ণিঝড় স্থগিত করা হয়েছে’ শীর্ষক যে সংবাদ প্রচার করা হচ্ছে সেটি ভুয়া, বানানো এবং উদ্দেশ্যপ্রণোদিত তথ্য।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে উপরিউক্ত শিরোনামে কোনো সংবাদ বিজ্ঞপ্তি কোথাও পাঠানো হয়নি। সুতরাং বিষয়টি সম্পর্কে সবাইকে সজাগ দৃষ্টি রাখার অনুরোধ করা হয়েছে এবং সামাজিক যোগাযোগমাধ্যমে এই ধরনের ভুয়া তথ্য প্রচার না করার জন্য আহ্বান করা হলো।

যারা এই ধরনের ভুয়া সংবাদ তৈরি করছে তাদের বিরুদ্ধে যথাযথ আইনি পদক্ষেপ গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানানো হয় বিজ্ঞপ্তিতে।

এছাড়াও গতকালের আসল বিজ্ঞপ্তিটি হুবহু উল্লেখ করে বলা হয়, ‘জাতীয় বিশ্ববিদ্যালয়ের আগামীকাল ২৬ মে ২০২৪ তারিখ রবিবার অনুষ্ঠিতব্য অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষা অনিবার্য কারণে স্থগিত করা হয়েছে। স্থগিত এ পরীক্ষার পরিবর্তিত সময়সূচি পরবর্তী সময়ে জানানো হবে। পরীক্ষার সময় ও তারিখ অপরিবর্তিত থাকবে।’

(ঢাকাটাইমস/২৬মে/টিএ/ইএস)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :