আজিজ আহমেদকে কেন গ্রেপ্তার করা হচ্ছে না, প্রশ্ন মান্নার

​​​​​​​নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২৯ মে ২০২৪, ১৯:৩৫ | প্রকাশিত : ২৯ মে ২০২৪, ১৯:১৩

সাবেক সেনাপ্রধান আজিজ আহমেদ সাবেক পুলিশপ্রধান বেনজীর আহমেদকে এখনো কেন গ্রেপ্তার করা হচ্ছে না- এ প্রশ্ন তুলেছেন মাহমুদুর রহমান মান্না।

বুধবার দুপুরে এক সমাবেশে নাগরিক ঐক্যের সভাপতি এই প্রশ্ন তুলেন। জাতীয় প্রেসক্লাবের সামনেদেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনএর উদ্যোগে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া মহানগর দক্ষিণের সদস্য ইশরাক হোসেনসহ নেতাকর্মীদের মুক্তির দাবিতে এই সমাবেশ হয়।

মাহমুদুর রহমান মান্না বলেন, বেগম খালেদা জিয়ার মুক্তির ব্যাপারে বিএনপি যদি একটা সভা বিকালে ডাকে অফিসের সামনে হাজার হাজার মানুষ সয়লাব হয়ে যায়। এ রকম মুক্তির দাবিতে পারলে প্রতিদিন বিভিন্ন জায়গায় সমাবেশ করেন, মানববন্ধন করেন, মানুষের মুক্তির দাবিতে এই দুষ্কৃতকারীদের বিচারের দাবিতে, কেন এখন পর্যন্ত আজিজ (আজিজ আহমেদ) কিংবা বেনজীরকে (বেনজীর আহমেদ) গ্রেপ্তার করা হয়নি এবং তাদের নামে মামলা দেয়া হয়নি সে ব্যাপারে দাবি তুলতে রাজপথে নামেন।

মান্না বলেন, বেশিদিন নাই। ওইখানে জাতিসংঘের প্রতিনিধি রোজারি বলেছেন, তার কাছে অভিযোগ করা হয়েছে তোমরা পিসকোরে বাংলাদেশ শ্রীলংকা থেকে যে আর্মি-পুলিশ অন্যান্য অফিসারদের নিয়ে এসো তাদেরকে চাকরি দিচ্ছো এরা তো নিজের দেশে মানবতাবিরোধী অপরাধ করেছে।

রোজারি বলেছেন, আমরা খুঁজে দেখবো যাদের যাদের বিরুদ্ধে মানবতাবিরোধী অপরাধের অভিযোগ আছে তাদেরকে আমরা ফেরত পাঠিয়ে দেবো। বন্ধু-বান্ধব আত্মীয় যদি সেনাবাহিনীতে বা পুলিশে থাকে তাদের খোঁজ নেবেন, তাদের কাছে জিজ্ঞাসা করবেন সবার মধ্যে প্রশ্ন, পুরো সামরিক বাহিনীর বদনাম কুড়িয়েছে এই লোকটতারপরে এভাবে আমার লোকজন মানবতা বিরোধী, দুষ্কৃতকারী অপরাধী যাদের অভিযোগ আছে।

মান্না বলেন, এই যে একজন মানুষ মারা গেল না কে যেন বললেন, এখন আর আওয়ামী লীগকে খোঁজা হচ্ছে না এদের বঁটি বঁটি দেহের টুকরা খোঁজা হচ্ছে। কত হৃদয় বিদারক বিষয়আমার দেশের মানুষ তো, ওকে আমি বলব না।

এমপিখুব বড় বড় করে বলে, তিনবারের এমপিতিনবারই ভোট ডাকাতি করেছেএরা ডাকাতের সর্দার। বলে খুব জনপ্রিয় মানুষ। তো এতো জনপ্রিয় হলে সুষ্ঠু ভোট দেনতারপরে জনপ্রিয়তা মাপা যাবে। আপনি(শেখ হাসিনা) নিজেই তো ঢাকায় এই খোকা সাহেব(সাদেক হোসেন খোকা) এর কাছে হেরেছিলেন। ভালো বলার তো কারণ নাই। এই কারণও বলি, লজ্জা নাই যা ইচ্ছা বলেন,যা ইচ্ছা তাই করছেনদেশ ধবংস হয়ে যাচ্ছে, মানুষ মৃত্যুর দিকে যাচ্ছে। এখন সবাই এগিয়ে আসেন সত্যি সত্যি দেশ বাঁচারবার লড়াইয়ে, মানুষ বাঁচারবার লড়াইয়ে আমাদের এগিয়ে যেতে হবে।

সংগঠনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে সমাবেশে গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নূর, এবি পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মনজু,জাগপার সহসভাপতি রাশেদ প্রধান, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, নির্বাহী কমিটির সদস্য অর্পনা রায় মাওলানা শাহ নেছারুল হক বক্তব্য রাখেন।

(ঢাকাটাইমস/২৯মে/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ বিএনপি এবং যুবদলের কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত

সরকারের দুঃশাসনে জনগণের ঈদ আনন্দ আজ ম্লান: সালাম

জনগণের কাছে সরকারের ন্যূনতম মূল্য নেই: আমিনুল হক

মহিলা দলের নেতাকর্মীদের ঈদ উপহার দিলেন বিএনপি নেতা বকুল

হরিজনদের উচ্ছেদ করে ভাগ বাটোয়ারা করলে তা হবে ডাকাতি: জিএম কাদের

ঢাকা মহানগর দক্ষিণ কৃষক দলের পূর্ণাঙ্গ আহ্বায়ক কমিটি ঘোষণা

সংসদে প্রধানমন্ত্রীর দেওয়া বক্তব্যের প্রতিবাদ মির্জা ফখরুলের

অঢেল সম্পদের মালিক ঝিনাইদহ জেলা আ.লীগের সম্পাদক কে এই মিন্টু?

গণতন্ত্র ফিরিয়ে আনতে ঐক্যবদ্ধভাবে লড়াই চালিয়ে যেতে হবে: দুদু

সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে লড়াই করতে হবে: ফারুক

এই বিভাগের সব খবর

শিরোনাম :