বাংলাদেশের সামনে রানের পাহাড় ভারতের

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ২২ জুন ২০২৪, ২৩:১৬ | প্রকাশিত : ২২ জুন ২০২৪, ২২:১০

বল হাতে ভারতের ব্যাটারদের চ্যালেঞ্জ জানাতে পারেনি বাংলাদেশ। শুরু থেকে আক্রমণাত্মক ব্যাটিংয়ে বিশাল পুঁজি পেয়েছে রোহিত শর্মার দল। সেমিফাইনালের স্বপ্ন বাঁচিয়ে রাখতে তাই আসল লড়াইটা করতে হবে টাইগার ব্যাটারদের।

শনিবার (২২ জুন) অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নামে ভারত। ব্যাটিংয়ে নেমে বাংলাদেশি বোলারদের ওপর তাণ্ডব চালাতে থাকেন দুই ভারতীয় ব্যাটার রোহিত শর্মা ও বিরাট কোহলি। অবশেষে এই জুটি ভাঙেন সাকিব। এই জুটি ভাঙার পর ভারতীয় ব্যাটারদের আরও চেপে ধরে বাংলাদেশী বোলাররা। যার ফেলে ১০৮ রানেই ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে ভরত। এর পরেই জুটি গড়ে দলকে টেনে তুলেন শিবাম দুবে ও হার্দিক পান্ডিয়া। দলীয় ১৬১ রানে শিবম ফিরে গেলেও অক্ষর প্যাটেলকে নিয়ে লড়াই চালিয়ে যেতে থাকেন হার্দিক পান্ডিয়া। বাংলাদেশের বিপক্ষে আজ ব্যক্তিগত অর্ধশতক তুলে নেন তিনি। তার অপরাজিত ২৭ বলে ৫০ রানে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৯৬ রান সংগ্রহ করেছে ভারত।

ভারতের হয়ে আজ ওপেনিংয়ে নামেন রোহিত শর্মা ও বিরাট কোহলি। ব্যাটিংয়ে নেমেই বাংলাদেশি বোলারদের ওপর তাণ্ডব চালাতে থাকেন এই দুই ভারতীয় ব্যাটার। ৩ ওভার ৩ বলেই তারা তুলে নেন ৩৯ রান। তবে এর পরের বলেই এই জুটি ভাঙলেন সাকিব।

সাকিবের বলে জাকের আলীর হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফিরে যান রোহিত শর্মা। আউট হওয়ার আগে করেন ১১ বলে ২৩ রান। তর বিদায়ে ৩৯ রানেই প্রথম উইকেট হারায় ভারত।

রোহিত শর্মা ফিরে গেলেও রিশাভ পান্তকে নিয়ে তাণ্ড চালাতে থাকেন বিরাট কোহলি। ক্রমেই ভয়ঙ্কর হয়ে ওঠছিল এই জুটি। অবশেষে এই জুটিকে থামালেন তানজিম হাসান সাকিব। তানজিম হাসান সাকিবের বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরে গেলেন ২৮ বলে ৩৭ রান করা বিরাট কোহলি। তার বিদায়ে ৭১ রানে ২ উইকেট হারায় ভারত।

বিরাট কোহলির বিদায়ের এক বল পরেই সাজঘরে ফিরে গেলেন সূর্যকুমার যাদব। তানজিম সাকিবের বলে উইকেটরক্ষক লিটন দাসের হাতে ক্যাচ তুলে দিয়ে প্যাভিলিয়নে ফিরে যান তিনি। তার বিদায়ে ৭৭ রানেই ৩ উইকেট হারিয়ে চাপে ভারত।

বিরাট কোহলি ও সূর্যকুমার যাদব ফিরে গেলে শিবাম দুবেকে নিয়ে তাণ্ডব চালাতে থাকেন রিশাভ পান্ত। এই জুটিতে ভর করে ১১ ওভার ২ বলে দলীয় শতক পূর্ণ করে ভারত। অবশেষে ভয়ঙ্কর হয়ে ওঠার আগেই এই জুটিকে তামান রিশাদ হোসেন। রিশাদের বলে শর্ট থার্ডে তানজিম হাসান সাকিবের হাতি ক্যাচ তুলে দিযে সাজঘরে ফিরে যান ২৪ বলে ৩৬ রান করা রিশাভ পান্ত। তার বিদায়ে ১০৮ রানে ৪ উইকেট হারালো ভারত।

১০৮ রানে ৪ উইকেট হারানোর পর জুটি গড়েন শিবাম দুবে ও হার্দিক পান্ডিয়া। ব্যাটিংয়ে নেমেই বাংলাদেশি বোলারদের ওপর তাণ্ডব চালাতে থাকেন এই দুই ব্যাটার। এই জুটিতে ভর করে বড় সংগ্রহের দিকে এগাচ্ছিল ভারত। অবশেষে এই জুটিকে থামালেন রিমাদ হোসেন। রিশাদের বলে বোল্ড হয়ে প্যাভিলিয়নে ফিরে গেলেন শিবাম দুবে। আউট হওয়ার আগে করেন ২৪ বলে ৩৪ রান। তার বিদায়ে ভাঙে ৫৩ রানের জুটি।

শিবাম দুবের বিদায়ের পর অক্ষর প্যাটেলকে নিয়ে লড়াই চালিয়ে যেতে থাকেন হার্দিক পান্ডিয়া। বাংলাদেশের বিপক্ষে ব্যক্তিগত অর্ধশতক তুলে নেন তিনি। তার অপরাজিত ২৭ বলে ৫০ রানে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৯৬ রান সংগ্রহ করেছে ভারত। বাংলাদেশের পক্ষে ২টি করে উইকেট নিয়েছেন তানজিম হাসান সাকিব ও রিশাদ হোসেন।

(ঢাকাটাইমস/২২ জুন/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :