সপ্তম শ্রেণির ছাত্রীকে এএসপির স্যালুট

এস কে রঞ্জন, কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি
| আপডেট : ২৪ ডিসেম্বর ২০১৬, ২১:৫৬ | প্রকাশিত : ২৪ ডিসেম্বর ২০১৬, ১৮:৫৩

পটুয়াখালীর কলাপাড়ায় দুর্নীতি দমন বিষয়ক এক মতবিনিময় সভায় সপ্তম শ্রেণি পড়ুয়া এক শিক্ষার্থীকে স্যালুট করেছেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার পুলিশ সুপার মাইনুল হক। ঘটনাটি এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি করেছে।

শনিবার দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে দুর্নীতি দমন বিষয়ক এক মতবিনিময় সভায় এই ঘটনা ঘটে। ‘দেশ প্রেমের শপথ নিন, দুর্নীতিকে বিদায় দিন’- এই শ্লোগান নিয়ে কলাপাড়া উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি এই মত বিনিময়ের আয়োজন করে। এতে সভায় বিভিন্ন শ্রেণিপেশার মানুষ দুর্নীতির বিরুদ্ধে বক্তব্য রাখেন। এদের একজন কলাপাড়ার খেপুপাড়া বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী নম্রতা মুন।

নম্রতার বক্তব্য উপস্থিত সবাইকেই মুগ্ধ করে। এরপর অনুষ্ঠানে কলাপাড়া রাঙ্গাবালীর অতিরিক্ত পুলিশ সুপার মাইনুল হক তাকে স্যালুট করেন বলে ঢাকাটাইমসকে জানান উপস্থিত একাধিক ব্যক্তি।

পরে যোগাযোগ করা হলে মাইনুল হক ঘটনাটি স্বীকার করে বলেন, ‘নম্রতা যে বক্তব্য দিয়েছে তাতে আমি মুগ্ধ হয়ে এই স্যালুট দেই।’ তিনি বলেন, ‘নম্রতারাই আমাদের ভবিষ্যত। তাদের হাত ধরেই একটি সুন্দর দেশ ও সুন্দর সমাজ হবে। কেবল নম্রতা নয়, তার মতো করে যারা এই দেশকে গড়তে চান, তাদের সবাইকেই আমি স্যালুট করি।’

মত বিনিময় সভায় এ সময় উপস্থিত ছিলেন দুর্নীতি দমন কমিশনের কমিশনার নাসির উদ্দিন আহম্মেদ, কমিশনের বরিশাল বিভাগীয় পরিচালক আক্তার হোসেন, জেলা প্রশাসক এ কে এম শামিমুল হক সিদ্দিক, জেলা অতিরিক্ত পুলিশ সুপার ফয়েজ আহম্মেদ।

সততা নিয়ে চলতে হবে সরকারি কর্মকর্তাদের অনুষ্ঠানে বক্তব্য রাখেন দুর্নীতি দমন কমিশনের কমিশনার নাসিরউদ্দিন আহমেদ। তিনি বলেন, ‘আমারা নতুন কিছু করতে চাই। সততা নিয়ে সরকারি কর্মকর্তাদের নতুন পথে হাটতে হবে। জনগনকে দুর্নীতির বিরুদ্ধে অবস্থান নিতে হবে। প্রতিটি অফিসে হেল্প ডেক্স চালু করতে হবে। আগামী এক মাসের মধ্যে হেল্প ডেক্স চালু না করলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।’

ঢাকাটাইমস/২৪ডিসেম্বর/প্রতিনিধি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :