সরকারি গাছ কাটায় মাদ্রাসা সুপারের নামে মামলা

লক্ষ্মীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ জানুয়ারি ২০১৭, ১৭:৩৩

লক্ষ্মীপুরের কমলনগরে বনবিভাগের গাছ কাটার অভিযোগে মো. নুরুল আমিন নামে এক মাদ্রাসা সুপারের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। তবে, অভিযুক্ত মাদ্রাসা সুপার মো. নুরুল আমিন দাবি করেছেন, বন বিভাগের দায়িত্বশীলদের সঙ্গে যোগাযোগ করেই ওই গাছটি কেটেছেন।

শুক্রবার রাতে উপজেলা বন বিভাগের এক কর্মকর্তা বাদী হয়ে কমলনগর থানায় মামলাটি দায়ের করেন।

এর আগে শুক্রবার সকালে উপজেলার চরলরেন্স এলাকার রমিজ উদ্দিন সড়ক থেকে ওই সুপারের নির্দেশে তার অনুসারীরা ৩০ হাজার টাকা মূল্যের একটি রেইনট্রি গাছ কাটে। অভিযুক্ত নুরুল আমিন উপজেলার হাজীপড়া আল-আরাফা দারুল উলুম দাখিল মাদ্রাসার সুপার এবং চরলরেন্স এলাকার বাসিন্দা।

শনিবার এ তথ্য নিশ্চিত করে উপজেলা বন বিভাগের নার্সারি কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা কৃষ্ণ কমল মজুমদার জানান, শুক্রবার উপজেলার চর-লরেন্স এলাকার রমিজ উদ্দিন সড়ক থেকে সরকারি গাছ কেটে নেওয়া হচ্ছেÑএমন খবর পেয়ে বন বিভাগের কর্মকর্তারা ঘটনাস্থলে যান। এ সময় তারা জানতে পারেন, মো. নুরুল আমিন নামে এক মাদ্রাসা সুপারের নির্দেশে তার ভাই নুরনবীসহ চার-পাঁচজন শ্রমিক প্রায় ৩০ হাজার টাকা মূল্যের একটি রেইনট্রি গাছ কেটেছেন। পরে তারা পুলিশের সহযোগিতায় কেটে ফেলা গাছের গুঁড়িগুলো জব্দ করে উপজেলা বন বিভাগ কার্যালয়ের সামনে নিয়ে আসেন।

কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকুল চন্দ্র বিশ্বাস জানান, সরকারি গাছ কাটার ঘটনায় উপজেলা বন বিভাগের নার্সারি কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা কৃষ্ণ কমল মজুমদার বাদি হয়ে একটি মামলা দায়ের করেছেন। মামলায় উপজেলার হাজীপড়া আল-আরাফা দারুল উলুম মাদ্রাসার সুপার মো. নুরুল আমিনকে প্রধান করে পাঁচজনকে আসামি করা হয়।

তিনি বলেন, ‘তদন্ত করে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’

অভিযুক্ত মাদ্রাসা সুপার মো. নুরুল আমিন জানান, ‘বন বিভাগের দায়িত্বশীলদের সঙ্গে কথা বলেই গাছটি কেটেছি।’ এর বেশি কিছু বলতে চাননি তিনি।

(ঢাকাটাইমস/০৭জানুয়ারি/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :