পানির দাবিতে নারায়ণগঞ্জে সড়ক অবরোধ করে বিক্ষোভ

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ মার্চ ২০১৭, ১৪:১৯

ওয়াসার সরবরাহ করা পানি ময়লা ও দুর্গন্ধযুক্ত হওয়ায় এবং তিন মাস ধরে গভীর নলকূপের পানি বন্ধ রাখার প্রতিবাদে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে এলাকাবাসী।

মঙ্গলবার সকাল দশটা থেকে ১১টা পর্যন্ত আদমজী-ডেমরা সড়কের চৌধুরীবাড়ি এলাকায় শত শত নারী-পুরুষ হাতে কলসি ও ঝাড়– নিয়ে বিক্ষোভ করেন।

এলাকাবাসীর অভিযোগ, সিদ্ধিরগঞ্জের গোদনাইনল, চৌধুরীবাড়ি, আরামবাগ ও পাঠানটুলি এলাকায় ওয়াসার চারটি গভীর নলকূপ আছে। কিন্তু গত তিন মাস ধরে এসব নলকূপ থেকে পানি সরবরাহ করা হচ্ছে না। এছাড়া তিন মাস ধরে শীতলক্ষ্যার নোংরা ও দুর্গন্ধযুক্ত ময়লা পানি সরবরাহ করা হলেও গত তিন দিন ধরে তাও বন্ধ করে দেয়া হয়েছে। পানি না পেয়ে গোসল, রান্নাসহ অন্যান্য কাজ করতে তারা সমস্যায় পড়তে হয়েছে। বিষয়টি যথাযথ কর্তৃপক্ষকে বেশ কয়েকবার অবহিত করা হলেও এর প্রতিকার না পেয়ে তারা বাধ্য হয়ে বিক্ষোভে নেমেছেন বলে জানান।

হাতে কলসি নিয়ে বিক্ষোভে অংশ নেয়া এক নারী জানান, ‘ওয়াসার পানি এতোটাই খারাপ যে, যেখানেই রাখা হচ্ছে সেখানেই দুর্গন্ধ ছড়াচ্ছে। এই পানি খাওয়া তো দূরের কথা মুখের আশপাশেও নেয়া যাচ্ছে না।’

জামির হোসেন নামে একজন বলেন, ‘গভীর নলকূপের পানি বন্ধ করার পর গত তিন দিন থেকে শীতলক্ষ্যার পানি দেয়াও বন্ধ হইছে। পানি ছাড়া কেমনে চলে বলুন তো?’ এমন প্রশ্ন করেন তিনি।

গোদনাইল এলাকার গৃহীনি সাবিনা বেগম, তৃপ্তি রানির ভাষ্যমতে, গত তিন মাস ধরে ওয়াসার ময়লা দুর্গন্ধযুক্ত পানি খেয়ে অনেকে ডায়রিয়াসহ নানা ধরনের পানিবাহিত রোগে আক্রান্ত হচ্ছেন।

এদিকে পানির দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করায় ওই সড়কের দুই পাশে বহু গাড়ি আটকা পড়ে। এর ফলে রাস্তার দুই পাশে সৃষ্টি হয় তীব্র যানজট। এক ঘণ্টা পর এলাকাবাসী সড়ক থেকে সরে গেলে যান চলাচল স্বাভাবিক হয়।

স্থানীয় সিটি করপোরেশনের কাউন্সিলর দেলোয়ার হোসেন খোকন জানান, ওয়াসার কর্মকর্তাদের কাছে বারবার তাদাগা দেয়া হলেও তারা কোনো ব্যবস্থা নেননি। তাই এলাকাবাসী বাধ্য হয়েই রাস্তায় নেমেছে।

তিনি বলেন, আগামী দুই তিন দিনের মধ্যে পানি সরবরাহ ঠিক করা না হলে ওয়াসার বিরুদ্ধে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

ঢাকাটাইমস/৭মার্চ/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

মির্জাপুর উপজেলা পরিষদ নির্বাচন: দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

রিভিউয়ের মাধ্যমে হোল্ডিং ট্যাক্স সহনীয় পর্যায় নিয়ে আসা হবে: সিসিক মেয়র

এসএসসির ফলাফলে গোপালগঞ্জ জেলায় তৃতীয় রাবেয়া-আলী গার্লস স্কুল অ্যান্ড কলেজ

নড়াইলে বজ্রপাতে স্কুলছাত্র ও গাভীর মৃত্যু

টানা দ্বিতীয়বার ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান হলেন মিরাজুল ইসলাম

সালথায় ১২ কেজি গাঁজাসহ তিন মাদককারবারি গ্রেপ্তার

সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে সিরাজদিখান রিপোর্টার্স ইউনিটির মানববন্ধন 

সোনারগাঁয়ে দুই কোটি টাকার ইয়াবাসহ কারবারি গ্রেপ্তার

এসএসসিতে যশোর বোর্ডে সেরা সাতক্ষীরা

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করলেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংসদীয় কমিটি

এই বিভাগের সব খবর

শিরোনাম :