দ্বিতীয় মেয়াদে বাউবি’র উপাচার্য পদে মাননানের যোগদান

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ মার্চ ২০১৭, ১৯:০৭

উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে ড. এম এ মাননান পুনঃনিয়োগ পেয়েছেন। দ্বিতীয় মেয়াদে তিনি আজ শুক্রবার এ পদে যোগদান করেন। বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এ নিয়োগ দেন।

এর আগে উপাচার্য অধ্যাপক ড. এম এ মাননান ২০১৩ সালের ২৪ মার্চ প্রথম মেয়াদে নিয়োগ পেয়ে চার বছর উপাচার্যের দায়িত্ব পালন করেন।

কৃতিত্বপূর্ণ শিক্ষাজীবনের অধিকারী ড. মাননান বর্ণাঢ্য কর্মজীবনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপনাসহ বহু জাতীয় ও আর্ন্তজাতিক প্রতিষ্ঠানে পরামর্শক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

গবেষণামূলক শতাধিক প্রবন্ধের রচিয়তা, ব্যবস্থাপনা বিষয়ে জনপ্রিয় গ্রন্থ প্রণেতা, উন্মুক্ত এবং দূরশিক্ষণে তথ্যপ্রযুক্তির ব্যবহারে বিশেষজ্ঞ ড. মাননান উপাচার্য হিসেবে বিগত চার বছরে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে নিরলসভাবে কাজ করেছেন।

উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে টিম ম্যানেজমেন্ট সিস্টেম বাস্তবায়নের মধ্যদিয়ে তিনি এ বিশ্ববিদ্যালয়কে দেশীয় ও আন্তর্জাতিক পরিমণ্ডলে ডিজিটাল শিক্ষার রোল মডেল হিসেবে প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছেন।

উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে মুক্তিযুদ্ধের চেতনা-নির্ভর পাঠ্যপুস্তক রচনার পাশাপাশি স্বাধীনতার স্বপক্ষে কার্যক্রম পরিচালনাসহ কয়েকটি গুরুত্বপূর্ণ কর্মসূচি বাস্তবায়নে ড. মাননান গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।

তার সক্রিয় উদ্যোগে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ছয় লক্ষাধিক শিক্ষার্থী ও প্রায় ২৬ হাজার শিক্ষকের শিক্ষাব্যবস্থা প্রযুক্তিবান্ধব করতে সক্ষম হয়েছে।

(ঢাকাটাইমস/২৪মার্চ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :