কুড়িয়ে পাওয়া নবজাতকের দায়িত্ব নিলেন ওসি

মৌলভীবাজার প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ মে ২০১৭, ১৭:২৮ | প্রকাশিত : ২৪ মে ২০১৭, ১৬:৫৪

জন্ম দিয়ে নিজের সন্তানকে ফেলে চলে গেলেও পুলিশের উদ্ধার করা এক নবজাতক শিশুটির পরিচর্যা ও লালন-পালনের দায়িত্ব নিলেন মৌলভীবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুহেল আহমদ। বুধবার সারাদেশে বাল্য বিবাহমুক্ত দিবস পালিত হচ্ছে বলে নবজাতকটির নাম রাখা হয়েছে ‘মুক্ত’।

বুধবার সকাল সাড়ে ৯টার দিকে মৌলভীবাজার সদর উপজেলার হিলালপুর এলাকার ফতেপুর ভিলা দেয়ালের সীমানার ভেতর থেকে শিশুটি উদ্ধার করা হয়। নবজাতকটি মৌলভীবাজার সদর হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণে রয়েছে। 

স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার সকালে হিলালপুর এলাকার ফতেপুর ভিলা দেয়ালের সীমানার ভেতর তীর মিয়া নামে এক ব্যক্তি ঘাস কাটতে গেলে দেখতে পান একটি সদ্যজাত ছেলে শিশু পড়ে রয়েছে। পরে স্থানীয় লোকজন পুলিশকে খবর দিলে মডেল থানার ওসি সুহেল আহমদ ছুটে আসেন এবং শিশুটির পরিচর্যা এবং লালন-পালনের দায়িত্ব গ্রহণ করেন। বর্তমানে তিনি ওই হাসপাতালে থেকেই চিকিৎসাধীন শিশুটির দেখাশোনা করছেন।

এ ব্যাপারে ওসি সুহেল আহমদ ঢাকাটাইমস বলেন, ‘মা-বাবার সন্ধান পাওয়া না গেলে শিশুটিকে সুস্থ করে নিজের সন্তানের মতো তার দায়িত্ব আমি গ্রহণ করব। কেউ যদি এই শিশুটি নিতে চায় বাচ্চাটি সুস্থ হয়ে উঠলে তাকে দত্তক (পোষ্যপুত্র) দেয়ার আইনি পদক্ষেপের বিষয়ে চিন্তা-ভাবনা করে ব্যবস্থা নেয়া হবে।’

(ঢাকাটাইমস/২৪মে/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত