পথ শিশুদের হাতে ‘সম্ভাবনার’ ঈদ উপহার

ফিচার প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ জুন ২০১৭, ১৪:৫৫

ওদের ঠিকানা পথে। অনেকেরই নেই পরিবার-পরিজন। তাই ঈদ এলেও গায়ে নতুন জামা পরতে পারে না। খাবারও মেলে না। বলা হচ্ছে নগরের পথ শিশুদের কথা। সুবিধা বঞ্চিত এই এই শিশুদের খোঁজ কেই বা রাখে! কিন্তু একদল তরুণ ‘সম্ভাবনা’ নামের একটি সংগঠন খুলে শিশুদের দেখভাল করছে। জ্ঞানের আলোয় এসব শিশুদের আলোকিত করতে পরিচালনা করছে পুষ্ককলি নামের একটি বিদ্যালয়। এই বিদ্যালয়টির শাখা রয়েছে মিরপুর, ধানমিন্ড, কালশী ও কড়াইলে। এই বিদ্যালয়ের শিক্ষার্থীর মাঝে নতুন পোশাক ও খাবার বিতরণের মধ্যদিয়ে পুষ্পকলি ঈদ উৎসব পালন করছে।

১৬ জুন পুষ্পকলি স্কুলের রবীন্দ্র সরোবর শাখায় ঈদ উৎসবের উদ্বোধন করা হয়। উৎসব শেষ হবে আজ ২১ জুন।

উদ্বোধনী অনুষ্ঠানে পুষ্পকলির ধানমন্ডি শাখার প্রায় ১০০ জন সুবিধা বঞ্চিত শিশুর মাঝে নতুন পোশাক এবং দুধ, চিনি, সেমাই এ পোলার চাল বিতরণ করা হয়। পরবর্তীতে মিরপুর স্টেডিয়াম, কালশি শাখার আরও ২০০ জন সুবিধা বঞ্চিত শিশুর একই ধরণের উপহার দেয়া হয়।

এই উৎসব আয়োজন প্রসঙ্গে সংগঠনটির সভাপতি রবিউল ইসলাম রবিন বলেন, ২০১১ সাল থেকে সম্ভাবনা সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে কাজ করেছে। সমাজে সুবিধা বঞ্চিত শিশুদের শিক্ষা নিশ্চিত করতে পুষ্পকলি স্কুল নামে তিনটি স্কুল পরিচালনা করছে। এ বছর আমরা প্রায় ৩৫০ শিশুর মাঝে নতুন পোশাক এবং দুধ, চিনি, সেমাই, ও পোলার চাল বিতরণ করছি।

রবিউল ইসলাম রবিন জানান, সম্ভাবনা সুবিধা বঞ্চিত মানুষের মাঝে শীত বস্ত্র বিতরণ, বিনা মূল্যে স্বাস্থ্য পরীক্ষা, চিকিৎসা সেবা প্রদান, কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি ও বিভিন্ন উৎসবে বাচ্চাদের মাঝে পোশাক বিতরন সহ বিভিন্ন ধরনের সমাজ সেবামূলক কাজ পরিচালনা করে থাকে। এছাড়াও সুবিধা বঞ্চিত মা এবং মেয়েদের স্বাবলম্বী করার জন্য চলছে অনিন্দিত নারী নামে মহিলাদের সেলাই ও হাতের কাজ প্রশিক্ষণের কার্যক্রম।

(ঢাকাটাইমস/২১জুন/এজেড)

সংবাদটি শেয়ার করুন

ফিচার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :