ঈদে রংপুর মেডিকেলে ভরসা ইন্টার্ন চিকিৎসক

রফিকুল ইসলাম রফিক,ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ জুন ২০১৭, ১৪:৫০

ঈদে সিনিয়র চিকিৎসকরা ছুটিতে থাকায় প্রয়োজনীয় চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছেন রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের রোগীরা। তাদের একমাত্র ভরসা এখন ইন্টার্ন চিকিৎসক ও নার্সরা। যারা আছেন তারাও অতিরিক্ত ডিউটি করে চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছেন। এ অবস্থায় দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার দাবি ভুক্তভোগীদের।

মঙ্গলবার সকালে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে গিয়ে জানা গেছে, বর্তমানে হাসপাতালটির ৩৭টি ওয়ার্ডে রোগী ভর্তি আছে ৯৮৮ জন। মেডিকেলে দায়িত্বরত নার্স অর্চনা ঢাকাটাইমসকে জানান, ঈদের দিন থেকে ভর্তি বাড়ছে।

সরেজমিনে দেখা গেছে, প্রতিটি ওয়ার্ডে প্রয়োজনীয় সংখ্যক চিকিৎসক থাকার কথা থাকলেও সিনিয়র চিকিৎসকদের দেখা পাচ্ছেন না রোগীরা।

মেডিসিন বিভাগের তিন নম্বর ওয়ার্ডে চিকিৎসারত মহসিনের স্বজন আব্দুর রহিম জানান, মহসিন ভর্তি হয়েছেন মঙ্গলবার ভোরে । সকাল থেকে দুবার ইন্টার্ন চিকিৎসকরা এসেছেন কিন্তু প্রফেসর লেবেলের কোনো চিকিৎসক আসেননি।

মেডিসিন বিভাগের এক ও দুই নম্বর ওয়ার্ডে গিয়ে একই অভিযোগ পাওয়া যায় রোগী ও স্বজনদের কাছ থেকে। তারা বলেন, জুনিয়ার বা ইন্টার্ন চিকিৎসকরাই চিকিৎসা দিচ্ছেন। কোনো রোগী জটিল এবং কঠিন রোগে আক্রান্ত হলে সিনিয়রদের ফোন করে হাসপাতালে আনতে হচ্ছে। ঈদের দিন থেকে তারা প্রয়োজনীয় চিকিৎসা পাচ্ছেন না। অনেক ডাকার পর কখনো সাড়া পাওয়া যায়, কখনো যায় না।

রোগীরা বলছেন, হাসপাতালে পানি সংকট, টয়লেট নোংরা, আবর্জনা আর তেলাপোকায় অতিষ্ট তারা। অভিযোগ দিলেও মিলছে না প্রতিকার।

মাইদুল ইসলাম নামের এক ব্যক্তি জানান, হাসপাতালের টয়লেটের করুণ অবস্থা। সেখানে যাবার মত কোনো পরিবেশ নেই। দুর্গন্ধ আর দুর্গন্ধ।

মেডিসিন বিভাগের এক নম্বর ওয়ার্ডে দায়িত্বে থাকা ইন্টার্ন চিকিৎসক জিনিয়া ইসলাম জুই ঢাকাটাইমসকে জানান, ঈদে অনেকে ছুটিতে গেছেন। আমরা যারা আছি তারা চিকিৎসা দিচ্ছি। কোনো অসুবিধা হচ্ছে না। তবে ওভার ডিউটি করতে হচ্ছে। এতে কোনো সমস্যা হচ্ছে কি না জানতে চাইলে ডা. জইু বলেন, যারা ছুটিতে গেছেন তারা আমার কলিগ, এতটুকু করতে হবে। তিনি আরও বলেন, ওয়ার্ডে কোনো সমস্যা নেই। তবে খুব প্রয়োজন পড়লে সিনিয়রদের মোবাইল ফোনে ডেকে আনা হয়। ডাকলেই দ্রুত চলে আসেন।

হাসপাতালে প্রয়োজনীয় চিকিৎসক আছে এবং রোগীরা সেবা পাচ্ছেন মোবাইল ফোনে হাসপাতালটির পরিচালক ডা. মওদুদ জানিয়েছেন। তিনি বলেন, ‘সার্বক্ষণ চিকিৎসক আছেন, কোনো অসুবিধা হচ্ছে না।

(ঢাকাটাইমস/২৭জুন/আরআই/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

মির্জাপুর উপজেলা পরিষদ নির্বাচন: দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

রিভিউয়ের মাধ্যমে হোল্ডিং ট্যাক্স সহনীয় পর্যায় নিয়ে আসা হবে: সিসিক মেয়র

এসএসসির ফলাফলে গোপালগঞ্জ জেলায় তৃতীয় রাবেয়া-আলী গার্লস স্কুল অ্যান্ড কলেজ

নড়াইলে বজ্রপাতে স্কুলছাত্র ও গাভীর মৃত্যু

টানা দ্বিতীয়বার ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান হলেন মিরাজুল ইসলাম

সালথায় ১২ কেজি গাঁজাসহ তিন মাদককারবারি গ্রেপ্তার

সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে সিরাজদিখান রিপোর্টার্স ইউনিটির মানববন্ধন 

সোনারগাঁয়ে দুই কোটি টাকার ইয়াবাসহ কারবারি গ্রেপ্তার

এসএসসিতে যশোর বোর্ডে সেরা সাতক্ষীরা

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করলেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংসদীয় কমিটি

এই বিভাগের সব খবর

শিরোনাম :