যশোর বোর্ডে পাসের হারে শীর্ষে খুলনা

ব্যুরো প্রধান, খুলনা
 | প্রকাশিত : ২৩ জুলাই ২০১৭, ১৯:২০

যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডে এইচএসসি পরীক্ষার ফলাফলে খুলনা সবার শীর্ষে রয়েছে। পাসের হার ৭৮.৬৬ ভাগ।

রবিবার (২৩ জুলাই) প্রাপ্ত ফলাফলে দেখা গেছে, এবার খুলনা জেলার ৯৭টি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ১৯ হাজার ৬৪৭ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেন। এরমধ্যে ১৪ হাজার ২৪২ জন পাস করেছে।

এইচএসসি পরীক্ষায় জিপিএ ফাইভ পাওয়ার দিক থেকে যশোর বোর্ডের শীর্ষে অবস্থান করছে খুলনা মহানগরীর সরকারি এম এম সিটি কলেজ। কলেজটি থেকে এ বছর ৩০০ জন শিক্ষার্থী জিপিএ ফাইভ পেয়েছেন। গতবছর এই কলেজ থেকে ৪৮৮ জন শিক্ষার্থী জিপিএ ফাইভ পেয়েছিলেন। সিটি কলেজ থেকে এ বছর পরীক্ষা দিয়েছেন ৯০৪ জন। তাদের মধ্যে পাশ করেছে ৮৭৩ জন।

পাবলিক কলেজে পাসের হার ৯৯.৪০। এ কলেজ থেকে ৬৬৪ জন পরীক্ষার্থী পরীক্ষা দিয়েছিলেন। এর মধ্যে পাস করেছেন ৬৬০জন। জিপিও ৫ পেয়েছেন ১২৮ জন। পাসের হারের দিক থেকে খুলনায় শীর্ষে রয়েছে এ কলেজটি বলে জানান কলেজের অধ্যক্ষ লে. কর্নেল মো. জাহাঙ্গীর আলম।

এছাড়া মিলিটারি কলেজিয়েট স্কুল থেকে ৮২জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেন। তার ৭৬ জন পাস করেন। জিপিও ৫ পেয়েছেন ১৫ জন।

পাসের হারের দিকে থেকে খুলনার পর মেহেরপুর, সাতক্ষীরা, ঝিনাইদহ, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, যশোর, বাগেরহাট, নড়াইল ও মাগুরা যথাক্রমে ফলাফলের তালিকায় স্থান করে নিয়েছে।

খুলনা জেলা যশোর বোর্ডের মধ্যে সেরা হওয়ায় এখানকার কলেজগুলোর শিক্ষার্থীদের মধ্যে বাঁধ ভাঙ্গা উচ্ছাস লক্ষ্য করা গেছে। তবে অবিরাম বৃষ্টির কারণে অধিকাংশ কলেজে শিক্ষার্থী ও অভিভাবকদের উপস্থিতি অনেকটা কম।

(ঢাকাটাইমস/২৩জুলাই/ব্যুরো প্রধান/ইএস)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :