অভিষেকেই নেইমার ঝলক

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ আগস্ট ২০১৭, ১০:২৪ | প্রকাশিত : ১৪ আগস্ট ২০১৭, ০৮:২২

গেল কয়েকদিন আগে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দেন নেইমার। চুক্তির নানা জট খুলে শেষ পর্যন্ত ফরাসি জার্সিতে মাঠে নামেন ব্রাজিলিয়ান সেনসেশন। রবিরাতে অপেক্ষাকৃত দুর্বল প্রতিপক্ষ গুইনগাম্পের বিপক্ষে নিজের প্রথম ম্যাচেই আলো ছড়ান নেইমার।

এক গোল করলেন পাশাপাশি সতীর্থকে দিয়ে গোল করালেন। বল পায়ে তার দারুণসব কারিশমা মুগ্ধ করেছে প্যারিসের দর্শকদের। নেইমারকে সঙ্গ দেন এডিসন কাভানি। দুইয়ে মিলে লিগ ওয়ানের মিশনে টানা দ্বিতীয় জয় (৩-০) পেল পিএসজি।

ম্যাচ শেষে মূলত জয়ের চেয়ে আলোচনায় নেইমারের সুনিপুণ দক্ষতা। বল নিয়ে প্রতিপক্ষ ফুটবলারদের চোখ ফাঁকি দিয়ে কি করে এগিয়ে যান নেইমার, সেটা চোখে পড়েছে প্যরিস সেন্ট জার্মেইন সমর্থকদের। এককথায় প্রথম দিনেই ফরাসিদের মন গলিয়ে ফেলেছেন নেইমার।

উল্লেখ্য, গত ৪ আগস্ট ৫ বছরের চুক্তিতে নেইমারকে দলে ভেড়ায় পিএসজি। সেজন্য বার্সাকে ২২২ মিলিয়ন ইউরো বাই-আউট ক্লজ পরিশোধ করতে হয় ফরাসি ক্লাবকে। এদিকে বার্সায় ১১ নম্বর জার্সি পরলেও পিএসজিতে ১০ নম্বর জার্সিতে মাঠে দেখা যাবে নেইমারকে।

২০০৯ থেকে ২০১৩ পর্যন্ত সান্তোস দিয়ে শুরু হয় নেইমারের ক্লাব ক্যারিয়ার। এরপর বার্সেলোনার সঙ্গে চুক্তিবদ্ধ হন নেইমার। নেইমার কত টাকায় বার্সায় নাম লেখালেন সেটা প্রথম দিকে প্রকাশ করেনি ক্লাবটি। শুধু বলেছেন, নেইমার বার্সেলোনার সঙ্গে পাঁচ বছরের চুক্তি করেছেন। সেদিন ব্রাজিলীয়ান তারকাকে স্বাগতম জানাতে ন্যু ক্যাম্পে হাজির হয়েছিল রেকর্ড পরিমাণ সাড়ে ৫৬ হাজার দর্শক।

বার্সায় আসার পর নেইমার গোল করেছেন একশর বেশি। গত অক্টোবরে ক্লাবটির সঙ্গে পাঁচ বছরের নতুন চুক্তিও করেন তিনি। বার্সেলোনার হয়ে দুটি লা লিগা, তিনটি কোপা দেল রে ও একটি চ্যাম্পিয়নস লিগসহ মোট আটটি শিরোপা ছুঁয়ে দেখেছেন নেইমার। ২০১৫ সালের বর্ষসেরা ফুটবলার হওয়ার লড়াইয়ে লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর পাশেই ছিল নেইমারের নাম।

(ঢাকাটাইমস/১৪আগস্ট/জেইউএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :