খাগড়াছড়িতে চলছে তিন দিনের সড়ক অবরোধ

খাগড়াছড়ি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ সেপ্টেম্বর ২০১৭, ১২:৫৮

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের অনিয়ম, দুর্নীতির অভিযোগ ও চলমান শিক্ষক নিয়োগ পরীক্ষা বাতিলের দাবিতে সুষম উন্নয়ন ও দুর্নীতি প্রতিরোধ কমিটি তিন দিনের সড়ক অবরোধ ডেকেছে। আজ মঙ্গলবার থেকে এই অবরোধ শুরু হয়েছে।

বৃহস্পতিবার পর্যন্ত টানা তিন দিন সড়ক অবরোধ কর্মসূচি চলবে বলে জানিয়েছেন খাগড়াছড়ি পার্বত্য জেলা সুষম উন্নয়ন ও দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য সচিব খাগড়াছড়ি পৌরসভার মেয়র মো. রফিকুল আলম।

সড়ক অবরোধের কারণে খাগড়াছড়ির সঙ্গে দূরপাল্লার যানবাহন চলাচল বন্ধ রয়েছে। তবে পৌর শহরে যান চলাচল অনেকটাই স্বভাবিক। অবরোধের সমর্থনে এখনো পর্যন্ত কোথাও কোনো পিকেটিংয়ের খবর পাওয়া যায়নি। অপ্রীতিকর ঘটনা এড়াতে জেলা শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এদিকে হরতাল-অবরোধ উপেক্ষা করে প্রাথমিক শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষার কার্যক্রম চালিয়ে যাচ্ছে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ কর্তৃপক্ষ।

প্রসঙ্গত, গত ২৫ আগস্ট জেলা পরিষদের অধীনস্থ প্রাথমিক শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে নিয়োগ পরীক্ষা বাতিলের দাবিতে গত ১৩ সেপ্টেম্বর সংবাদ সম্মেলন করে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া বাতিলের দাবি জানায় খাগড়াছড়ি পার্বত্য জেলা সুষম উন্নয়ন ও দুর্নীতি প্রতিরোধ কমিটি। দাবি না মানায় ১৭ সেপ্টেম্বর খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ ঘেরাও কর্মসূচির ডাক দেয় জনপ্রতিনিধিদের সংগঠন জেলা সুষম উন্নয়ন ও দুর্নীতি প্রতিরোধ কমিটি।

সরকারি সম্পত্তি বিনষ্ট ও জননিরাপত্তা বিঘ্নিত হওয়ার আশঙ্কায় ওইদিন পৌর শহর এলাকায় সকাল ৮টা থেকে বিকাল ৬টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করে প্রশাসন। ঘেরাও কর্মসূচি পণ্ড হওয়ায় সংগঠনটি ১৮ সেপ্টেম্বর হরতাল ও ২১ সেপ্টেম্বর পর্যন্ত টানা তিন দিন সড়ক অবরোধের ডাক দেয়।

(ঢাকাটাইমস/১৯সেপ্টেম্বর/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

আমাদের স্বপ্নকে বাস্তবে পরিণত করেন প্রধানমন্ত্রী: অর্থ প্রতিমন্ত্রী

সাতক্ষীরায় পুকুরে ডুবে শিশুর মৃত্যু

উপজেলা নির্বাচন: মির্জাপুরে ১২ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

চিরনিদ্রায় শায়িত পাইলট আসিম জাওয়াদ

বরিশালে মাদকসহ চার নারী-পুরুষ গ্রেপ্তার 

স্মার্ট বাংলাদেশ গঠনের লড়াইয়ে ছাত্রলীগ সর্বতোভাবে পাশে থাকবে: গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী

দিনাজপুরে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা: আহত ২৫

উপজেলা নির্বাচন: চেয়ারম্যান প্রার্থীসহ ২৬ জনের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে মামলা

চাঁদপুরে অন্তঃসত্ত্বা স্ত্রীকে পুড়িয়ে হত্যা, বেনাপোলে আটক

মানিকগঞ্জে পৌঁছেছে বিমান দুর্ঘটনায় নিহত পাইলট আসিম জাওয়াদের মরদেহ

এই বিভাগের সব খবর

শিরোনাম :