রূপগঞ্জ থেকে অপহৃত শিশু গাইবান্ধায় উদ্ধার

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ অক্টোবর ২০১৭, ১৮:১০

নারায়ণগঞ্জের রূপগঞ্জ থেকে অপহৃত শিশু আবু সিদ্দিককে ছয় দিন পর গাইবান্ধা জেলার সাঘাটার উল্লাপুর রেল স্টেশন এলাকা থেকে উদ্ধার করেছে পুলিশ। রবিবার দুপুরে ওই শিশুকে উদ্ধার করে ভুলতা ফাঁড়ি পুলিশ।

এর আগে মঙ্গলবার সন্ধ্যায় রূপগঞ্জ উপজেলার নতুন বাজার এলাকা থেকে শিশু আবু সিদ্দিককে অপহরণের পর দেড় লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়।

ভুলতা পুলিশ ফাঁড়ির ইনচার্জ শহিদুল আলম জানান, শিমু আক্তার নামে এক নারী রূপগঞ্জ থানায় একটি অভিযোগ করেন। তাতে ওই নারী অভিযোগ করেন, তার স্বামী মারা যাওয়ার পর থেকে তিন ছেলে ও এক মেয়ে নিয়ে গোলাকান্দাইল নতুন বাজার এলাকার জহিরুল ইসলামের বাড়িতে বসবাস করে আসছেন। বর্তমানে শিমু আক্তার মাইক্রো সুইং ফ্যাক্টরি নামে একটি কারখানায় কাজ করেন। একই বাড়ির ভাড়াটিয়া ভিসা ফকির দীর্ঘদিন ধরে শিমু আক্তারকে বিয়ের প্রলোভনসহ বিভিন্ন ধরনের কুপ্রস্তাব দিয়ে আসছে। তার প্রস্তাবে রাজি না হলে বড় ধরনের ক্ষতিসহ তার সন্তান আবু সিদ্দিককে অপহরণ করে নিয়ে যাবে বলে হুমকি-ধামকি দিয়ে আসছিল।

অভিযোগে আরো বলা হয়, গত মঙ্গলবার সন্ধ্যায় আবু সিদ্দিককে ভিসা ফকির বিস্কুট কিনে দেয়ার কথা বলে দোকানে নিয়ে যায়। রাত ১০টার দিকে ভিসা সিদ্দিক ফোন দিয়ে শিমু আক্তারের কাছে দেড় লাখ টাকা মুক্তিপন দাবি করেন। তার দাবিকৃত মুক্তিপনের টাকা না দিলে আবু সিদ্দিককে মেরে ফেলবে বলে হুমকি-ধামকি প্রদান করেন।

তিনি আরো জানান, এরপর পুলিশ অপহরণকারী ভিসা ফকিরের স্ত্রী মালা বেগমের সঙ্গে যোগাযোগ করেছেন। মালা বেগম পুলিশকে জানিয়েছেন, শিশু আবু সিদ্দিক স্বামী ভিসা ফকিরের কাছে রয়েছে এবং ভালো আছে। শিশুটিকে তার মা শিমু আক্তারের কাছে বুঝিয়ে দেবে বলেও আশ্বস্ত করেন মালা। এরপর গত বৃহস্পতিবার রাতে ভৈরব রেল স্টেশনের দিঘীরপাড় এলাকায় মালার বাড়িতে শিমুসহ পুলিশ সদস্যরা যান। সেখানে গিয়ে দেখেন শিশু আবু সিদ্দিক নেই। এক পর্যায়ে মালার মাধ্যমে ভিসা ফকিরের সঙ্গে যোগাযোগ করা হয়, তখন ভিসা ফকির জানায় পুলিশ ছাড়া মালা ও শিমু আক্তার আসলে তাদের কাছে শিশু আবু সিদ্দিককে বুঝিয়ে দেয়া হবে। এ জন্য শুক্রবার সকালে মালা ও শিমু আক্তারকে গাইবান্ধা জেলার সদর উপজেলার বাধ্যপাড়া এলাকায় গিয়ে দেখেন সেখানেও নেই আবু সিদ্দিক। এরপর দুই দিন বিভিন্ন স্থানে অভিযান পরিচালনার এক পর্যায়ে রবিবার দুপুরে পাশের সাঘাটা উপজেলার উল্লাপুর রেল স্টেশন এলাকা থেকে অপহৃত আবু সিদ্দিককে উদ্ধার এবং ভিসা ফকিরকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার ভিসা ফকির সাঘাটা উপজেলার পাতিলবাড়ির চর এলাকার সাঘাটা এলাকার আব্দুল হামিদ মোল্লার ছেলে।

(ঢাকাটাইমস/৮অক্টোবর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

মির্জাপুর উপজেলা পরিষদ নির্বাচন: দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

রিভিউয়ের মাধ্যমে হোল্ডিং ট্যাক্স সহনীয় পর্যায় নিয়ে আসা হবে: সিসিক মেয়র

এসএসসির ফলাফলে গোপালগঞ্জ জেলায় তৃতীয় রাবেয়া-আলী গার্লস স্কুল অ্যান্ড কলেজ

নড়াইলে বজ্রপাতে স্কুলছাত্র ও গাভীর মৃত্যু

টানা দ্বিতীয়বার ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান হলেন মিরাজুল ইসলাম

সালথায় ১২ কেজি গাঁজাসহ তিন মাদককারবারি গ্রেপ্তার

সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে সিরাজদিখান রিপোর্টার্স ইউনিটির মানববন্ধন 

সোনারগাঁয়ে দুই কোটি টাকার ইয়াবাসহ কারবারি গ্রেপ্তার

এসএসসিতে যশোর বোর্ডে সেরা সাতক্ষীরা

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করলেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংসদীয় কমিটি

এই বিভাগের সব খবর

শিরোনাম :