অডিওর কণ্ঠস্বর আ.লীগ নেতার, দাবি শাহাদাতের

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম
| আপডেট : ৩০ অক্টোবর ২০১৭, ১৯:২৮ | প্রকাশিত : ৩০ অক্টোবর ২০১৭, ১৯:২৬

ফেনীতে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িবহরে হামলার ঘটনায় প্রকাশিত অডিওয়ের কণ্ঠস্বর নিজের নয় বলে দাবি করে চট্টগ্রাম নগর বিএনপির সভাপতি শাহাদাত হোসেন বলেছেন, ওই কণ্ঠস্বর ফেনীর ধর্মপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা শাহাদত হোসেন ওরফে সাকার।

সোমবার দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে শাহাদাত হোসেন বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িবহরে হামলার ঘটনায় ফেনীর কয়েকটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা জড়িত। গাড়িবহরে হামলাকারীরা সরকারদলীয় সন্ত্রাসী বলে তিনি অভিযোগ করেন।

চট্টগ্রাম নগর বিএনপির সভাপতি বলেন, অসুস্থ রাজনীতি ও সরকারের ষড়যন্ত্রের অংশ হিসেবে আওয়ামী লীগ নেতা শাহাদাত হোসেন সাকার কণ্ঠকে বিকৃত করে বিএনপির ঘাড়ে দোষ চাপানো হচ্ছে।

তার দাবি, ছাত্রলীগ-যুবলীগের কর্মীরা ফেনীতে চেয়ারপারসনের গাড়িবহরে হামলা করেছে, যা স্থানীয় লোকজন আমাদের জানিয়েছেন। তিনি জানান, হামলাকারীদের মধ্যে রয়েছেন সোনাগাজী জেলা ছাত্রলীগের সভাপতি আবদুল মোতালেব রবিন, ফেনী কলেজ ছাত্রলীগের সদস্য সবুজ, সরসদী মাদরাসা ছাত্রলীগের সাধারণ সম্পদক ফরহাদ, ধর্মপুর ইউনিয়ন পরিষদের সদস্য ও যুবলীগ নেতা বেলাল, শর্শদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জানে আলম ভুইয়া ও তার গানম্যান সুমন, ইউনিয়ন যুবলীগকর্মী মানিক। হামলার মূল দায়িত্বে ছিলেন আওয়ামী লীগ নেতা ও ধর্মপুর ইউনিয়নের চেয়ারম্যান শাহাদাত হোসেন সাকা।

সংবাদ সম্মেলনে শাহাদাত হোসেন দাবি করেন, ফেনীতে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িবহরে হামলা নিয়ে একটি অনলাইন পত্রিকা তার ছবি দিয়ে অপপ্রচার চালিয়েছে। এটি ভিত্তিহীন, বানোয়াট ও কারসাজিপূর্ণ। ফেনীর হামলায় জড়িতদের নাম ও ছবি বিভিন্ন পত্র-পত্রিকায় ও টিভিতে প্রকাশিত হয়েছে। চেয়ারম্যান শাহাদত হোসেন সাকার নামের জায়গায় তার নামে দিয়ে এই অপপ্রচার চালানো হয়েছে। একটি মহল পরিকল্পিতভাবে এই অপপ্রচার করছে।

তিনি বলেন, ‘৩০ বছরের রাজনৈতিক জীবনে কাউকে মারা তো দূরের কথা, চড়-থাপ্পড়ের নির্দেশ দেইনি। আমি সব সময় রাজনীতির সুষ্ঠু ধারায় বিশ্বাসী এবং পরিচ্ছন্ন রাজনীতি করে এসেছি। আমার কণ্ঠ দেশবাসী চেনে ও জানে। বিভিন্ন মিডিয়ার টকশোতে আমি সব সময় কথা বলে আসছি। ‘দৈনিক খবর ২৪ ডট কম’ অনলাইন পত্রিকা আমার ছবি ও কণ্ঠ বলে যে অডিও প্রকাশ করেছে, আমি সেই শাহাদাত নই। আমি এর নিন্দা জানাচ্ছি।’

ওই সংবাদে যে অডিও ও ভিডিও টেপ প্রকাশ করা হয়েছে, ওই ব্যক্তিকে চিহ্নিত করে বিচারের আওতায় এনে শাস্তির জোর দাবি জানান চট্টগ্রাম নগর বিএনপির সভাপতি শাহাদাত হোসেন। এ ছাড়া ওই অনলাইনের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ ধারায় ব্যবস্থা নেওয়ারও দাবি জানান তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি দেলোওয়ার হোসেন, নগর বিএনপির সহসভাপতি এম এ আজিজ, মোহাম্মদ মিয়া ভোলা, আশরাফ চৌধুরী, যুগ্ম সম্পাদক ইস্কান্দর মির্জা, ইয়াছিন চৌধুরী প্রমুখ।

(ঢাকাটাইমস/৩০অক্টোবর/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

অসুস্থ নেতাকর্মীদের দেখতে হাসপাতালে যুবদল নেতা মুন্না

ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের আইন উপসম্পাদক হলেন জার্জিস বিন এরতেজা

রাজধানীর ৩৫টি স্পটে যুবলীগের সুপেয় পানি, স্যালাইন ও ছাতা বিতরণ

ওলামা দলের ৫ সদস্যের আংশিক কেন্দ্রীয় কমিটি ঘোষণা

প্রভূ রাষ্ট্রের পরিকল্পনায় ফরিদপুরে দুই সহোদরকে হত্যা করা হয়েছে: রাশেদ প্রধান

বীর মুক্তিযোদ্ধা গাজী ফজলুর রহমানের মৃত্যুবার্ষিকীতে দোয়া

যদি বন্ধু হও সীমান্তে অহরহ গুলি কেন, ভারতকে ফারুক

শনিবার স্কুল খোলা রেখে শিশুদের মৃত্যুর মুখে ঠেলে দেওয়া হচ্ছে: রিজভী

সিদ্ধান্ত উপেক্ষা করে নির্বাচনে যাওয়ায় বিএনপির ৭৩ নেতা বহিষ্কার

‘ফরিদপুরে সহোদর হত্যায় প্রভাবশালীদের এখনো গ্রেপ্তার করেনি প্রশাসন’

এই বিভাগের সব খবর

শিরোনাম :