নাসিরনগর হামলায় ২২৮ জনকে আসামি করে অভিযোগপত্র জমা

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১০ ডিসেম্বর ২০১৭, ২০:৩৬ | প্রকাশিত : ১০ ডিসেম্বর ২০১৭, ২০:৩৩

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলা সদরে হিন্দুদের মন্দির ও ঘরবাড়িতে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় করা আট মামলার মধ্যে একটির অভিযোগপত্র (চার্জশিট) জেলা আদালত পুলিশের পরিদর্শকের (ইন্সপেক্টর) কাছে জমা দিয়েছেন তদন্তকারী কর্মকর্তা।

২২৮ জনকে আসামি করে অভিযোগপত্রটি আজ রবিবার দুপুরে তদন্তকারী কর্মকর্তা ও নাসিরনগর থানার পরিদর্শক (তদন্ত) মো. শওকত হোসেন আদালত পুলিশের পরিদর্শক (ইন্সপেক্টর) মাহবুবুর রহমানের কাছে জমা দেন।

নাসিরনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু জাফর অভিযোগপত্র জমা দেয়ার সত্যতা ঢাকাটাইমসকে নিশ্চিত করেন।

অভিযোগপত্রে যাদের আসামি করা হয়েছে তাদের মধ্যে রয়েছেন নাসিরনগর উপজেলার হরিপুর ইউনিয়নের বহিষ্কৃৃত চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা দেওয়ান আতিকুর আঁখি; সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ নেতা আবুল হাসেম, হরিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি (বহিষ্কারের সুপারিশকৃত) ফারুক মিয়া, চাপরতলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি (বহিষ্কারের সুপারিশকৃত) সুরুজ আলী, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল হান্নান, হরিপুর ইউনিয়ন বিএনপির সভাপতি মো. জামাল, উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক আমিরুল হোসেন চকদার প্রমুখ।

অভিযোগপত্র পাওয়ার সত্যতা নিশ্চিত করে আদালত পুলিশের পরিদর্শক (ইন্সপেক্টর) মাহবুবুর রহমান বলেন, ‘মামলার তদন্তকারী কর্মকর্তা গৌর মন্দির ভাঙচুর মামলার অভিযোগপত্রটি আমার কাছে জমা দিয়েছেন। কোনো ত্রুটি-বিচ্যুতি আছে কি না সেটি মূল নথির সঙ্গে যাচাই-বাছাই করে সোমবার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে দাখিল করা হবে।’

নাসিরনগর থানা সূত্রে জানা গেছে, ২০১৬ সালের ৩০ অক্টোবর নাসিরনগর উপজেলা সদরের গৌর মন্দিরে হামলা-ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় মন্দিরের সাধারণ সম্পাদক নির্মল চৌধুরী দুই থেকে আড়াই হাজার অজ্ঞাতনামা ব্যক্তিকে আসামি করে মামলাটি করেন।

হরিণবেড় ইউনিয়নের হরিপুর গ্রামের হিন্দু সম্প্রদায়ের রসরাজ দাস নামের এক যুবক মুসলমানদের পবিত্র স্থান কাবা শরিফের ওপর শিবমূর্তি স্থাপন করে তা নিজের ফেসবুক আইডি থেকে পোস্ট দেয়। এই অভিযোগ তুলে গত বছরের ৩০ অক্টোবর নাসিরনগর উপজেলা সদরে হিন্দুদের মন্দির ও বাড়িঘরে হামলা চালায় বিক্ষুব্ধ জনতা। পরে আরো কয়েক দফা একাধিক বাড়িতে আগুন লাগার ঘটনা ঘটে। এসব ঘটনায় ক্ষতিগ্রস্তরা আটটি মামলা করে নাসিরনগর থানায়। মামলাগুলোতে প্রায় ৩০০০ হাজার লোককে আসামি করা হয়।

(ঢাকাটাইমস/১০ডিসেম্বর/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :