দক্ষিণ-পশ্চিমাঞ্চলের আট রুটে দ্বিতীয় দিনের মতো বাস বন্ধ

ঝালকাঠি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ আগস্ট ২০১৮, ১৭:১৯

বরিশাল বাস মালিক সমিতির সাথে দ্বন্দ্বে দ্বিতীয় দিনের মতো ঝালকাঠি থেকে সব রুটে বাস চলাচল বন্ধ করে রেখেছেন ঝালকাঠির বাস মালিক-শ্রমিকরা। ফলে ভোগান্তিতে পড়েছে ঝালকাঠি থেকে বরিশাল ও খুলনাগামী আট রুটের অসংখ্য যাত্রী।

দক্ষিণাঞ্চল থেকে বরিশালগামী স্কুল কলেজ বিশ্ব-বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী ও বিভিন্ন অফিসে কর্মরত মানুষরা অসহনীয় দুর্ভোগের মধ্যে পড়েছেন। ঝালকাঠি থেকে বরিশাল রুপাতলী ও নথুল্লাবাদ যেতে যাত্রীদের নির্ধারিত ভাড়া হচ্ছে ২৫ টাকা। ছাত্রদের জন্য হাফ ভাড়া থাকলেও অধিকাংশ বাসের স্টাফ মানতে রাজি নয়- এ নিয়ম।

অপর দিকে দূরপাল্লার পরিবহনে ১০ টাকাই ঝালকাঠি থেকে বরিশালে যেতে পারছে।

কিন্তু ৪র্থ দফায় দ্বিতীয় দিনের মতো ঝালকাঠি থেকে ৮ রুটে বাস ধর্মঘট অব্যাহত থাকায় ভোগান্তিসহ অতিরিক্ত দ্বিগুণ ভাড়া গুনতে হচ্ছে। যাত্রী হয়রানি হচ্ছে বেশি। রুপাতলী থেকে অটোরিকশা ও মাহিন্দ্রায় কালিজিরা ১০ টাকা এবং কালিজিরা থেকে ঝালকাঠি ৪০-৫০ টাকা ভাড়া নিচ্ছে। এতে ২৫ টাকার স্থলে ৫০-৬০ টাকা যাত্রী প্রতি ভাড়া পড়েছে।

ঝালকাঠি বাস মালিক সমিতি জানায়, মীমাংসা হওয়ার পরও কুয়াকাটা রুটে ঝালকাঠি সমিতির বাস চলাচল করতে না দেয়ায় ঝালকাঠি থেকে সব রুটে বাস চলাচল বন্ধ করে রাখা হয়েছে। ৩১ জুলাইয়ের মধ্যে বরিশাল মালিক সমিতি ঝালকাঠির মীমাংসিত দাবি বুঝিয়ে না দেয়ায় নতুন করে এ কর্মসূচি নিতে হয়েছে। ঝালকাঠির মালিক-শ্রমিকদের নিয়ে বৈঠকের পর এ ব্যাপারে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।

এদিকে বুধবার দুপুর থেকে ঝালকাঠি মালিক-শ্রমিকরা বাস বন্ধের এ কর্মসূচি শুরু করায় ঝালকাঠি থেকে বরিশাল, খুলনা, পিরোজপুর, বাগেরহাট, পাথরঘাটাসহ ৮ রুটের অসংখ্য যাত্রীরা চরম বিপাকে পড়েছে।

এ ব্যাপারে ঝালকাঠি জেলা বাস ও মিনিবাস মালিক সমিতি সাধারণ সম্পাদক মিলন মাহামুদ বাচ্চু জানান, ঝালকাঠি থেকে কুয়াকাটা রুটে বাস চলতে দেয়ার দীর্ঘদিনের দাবি গত ৩১ জুলাইয়ের মধ্যে মেনে নেয়ার সিদ্ধান্ত হয়েছিল। বরিশাল বিভাগীয় কমিশনাদের কর্যালয়ে ঝালকাঠি ও বরিশাল মালিক সমিতি ও দুই জেলার শীর্ষ প্রশাসনের মধ্যস্ততায় গত ২৪ জুন মীমাংসা হয়। কিন্তু সেই মীমাংসা উপেক্ষা করে বরিশাল মালিক সমিতি কুয়াকাটা রুটে ঝালকাঠির বাস চলতে না দেয়ায় সকালে বরিশাল বাসস্ট্যান্ড থেকে নিজেদের বাসগুলোকে ঝালকাঠির শেষ সীমান্তে কালিজিরার অস্থায়ী স্ট্যান্ডে নিয়ে আসে ঝালকাঠি মালিক সমিতি।

তবে ঝালকাঠি জেলা প্রশাসন অস্থায়ী স্ট্যান্ড থেকে বাস চলাচলে নিষেধাজ্ঞা জানালে সবরুটে বাস চলাচল বন্ধ করে দেয় ঝালকাঠি বাস মালিক সমিতি।

এ ব্যাপারে ঝালকাঠি জেলা প্রশাসন সাংবাদিকদের জানায়, অস্থায়ী স্ট্যান্ডের ব্যাপারে আদালতের নিষেধাজ্ঞা রয়েছে। তাই ঝালকাঠির বাসগুলোকে বরিশাল ও ঝালকাঠি বাসস্ট্যান্ড থেকে পরিচালনা করতে বলা হয়েছে।

(ঢাকাটাইমস/২জুলাই/টিটি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

মির্জাপুর উপজেলা পরিষদ নির্বাচন: দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

রিভিউয়ের মাধ্যমে হোল্ডিং ট্যাক্স সহনীয় পর্যায় নিয়ে আসা হবে: সিসিক মেয়র

এসএসসির ফলাফলে গোপালগঞ্জ জেলায় তৃতীয় রাবেয়া-আলী গার্লস স্কুল অ্যান্ড কলেজ

নড়াইলে বজ্রপাতে স্কুলছাত্র ও গাভীর মৃত্যু

টানা দ্বিতীয়বার ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান হলেন মিরাজুল ইসলাম

সালথায় ১২ কেজি গাঁজাসহ তিন মাদককারবারি গ্রেপ্তার

সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে সিরাজদিখান রিপোর্টার্স ইউনিটির মানববন্ধন 

সোনারগাঁয়ে দুই কোটি টাকার ইয়াবাসহ কারবারি গ্রেপ্তার

এসএসসিতে যশোর বোর্ডে সেরা সাতক্ষীরা

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করলেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংসদীয় কমিটি

এই বিভাগের সব খবর

শিরোনাম :