দৌলতদিয়ায় ফেরি পারের অপেক্ষায় পাঁচ শতাধিক ট্রাক-বাস

রাজবাড়ী প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১২ আগস্ট ২০১৮, ০৯:৪৭ | প্রকাশিত : ১২ আগস্ট ২০১৮, ০৯:৪৩
ফাইল ছবি

রাজবাড়ীর দৌলতদিয়া ঘাটে কোরবানির পশুবাহী ট্রাকসহ পার হওয়ার অপেক্ষায় রয়েছে পাঁচ শতাধিক ট্রাক ও যাত্রীবাহী বাস। দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে পদ্মা নদীতে তীব্র স্রোত ও ফেরি সংকট থাকার কারণে এই পরিবহন জটের সৃষ্টি হয়েছে।

রবিবার সকাল থেকেই দৌলতদিয়া ফেরিঘাটের জিরো পয়েন্ট থেকে মহাসড়কে প্রায় পাঁচ কিলোমিটারজুড়ে কোরবানির পশুবাহী ও পণ্যবাহী ট্রাকের সারি লেগেছে। এছাড়া দৌলতদিয়া ট্রাক টার্মিনালে দুই শতাধিক ট্রাক রয়েছে।

এদিকে সময় মতো ফেরি পার হতে না পেরে উভয় ঘাটে পণ্যবাহী ট্রাক চালকদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে এবং অতিরিক্ত টাকা ব্যয় হচ্ছে। এর মধ্যে রাজধানী ও চট্টগ্রামগামী অর্ধশতাধিক কোরবানির পশুবাহী ট্রাকও রয়েছে।

কোরবানির পশুবাহী ট্রাক চালকরা জানান, ঘাটে ১০/১২ ঘণ্টা করে ফেরির জন্য বসে থেকে পশুর খাবার খরচ বেড়ে যাচ্ছে। এতে হাটে গিয়ে পশুর দাম বেড়ে যাবে।

ঘাটে কর্মরত ট্রাফিক সার্জন মৃদুল কান্তি দাস জানান, কোরবানির পশুবাহী ট্রাগুলো অগ্রাধিকার ভিত্তিতে পার করার ব্যবস্থা করা হচ্ছে। ফলে কাঁচামাল ও অন্যান্য পণ্যবাহী ট্রাক পারের অপেক্ষায় থেকেই যাচ্ছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট সহকারী ম্যানেজার মো. খোরশেদ আলম ঢাকাটাইমসকে বলেন, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১৬টি ছোট বড় ফেরি চলাচল করছে। দৌলতদিয়া পারে ছয়টি ঘাটের মধ্যে পাঁচটি সচল রয়েছে। আর রাতে ছোট ফেরিগুলো চলতে পারে না। এছাড়াও পুরাতন দুর্বল পাঁচটি রো রো ফেরি তীব্র স্রোতের বিপরীতে দৌলতদিয়া-পাটুরিয়া মাত্র পাঁচ কিলোমিটার নদীপথ পাড়ি দিতে প্রায় দেড় ঘণ্টা সময় লাগছে। ২৪ ঘণ্টায় ওই দুর্বল ফেরিগুলো ২/৩টির বেশি টিপ দিতে পারে না। ফলে ঘাটে সব সময়ই যানজট থেকেই যাচ্ছে।

তিনি জানান, নদীতে তীব্র স্রোত থাকার কারণে পারাপার হতে দ্বিগুণ সময় ব্যয় হচ্ছে। যে কারণে ঘাটে ফেরি পারের অপেক্ষায় কিছু পণ্যবাহী ট্রাক আটকে রয়েছে। তবে ১/২ দিনের মধ্যে মাওয়া ঘাট থেকে দুটি বড় রো রো ফেরি দৌলতদিয়া ঘাটে এসে যোগ দেবে। তখন পারপার স্বাভাবিক হয়ে যাবে বলে জানান এই কর্মকর্তা।

(ঢাকাটাইমস/১২আগস্ট/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

মির্জাপুর উপজেলা পরিষদ নির্বাচন: দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

রিভিউয়ের মাধ্যমে হোল্ডিং ট্যাক্স সহনীয় পর্যায় নিয়ে আসা হবে: সিসিক মেয়র

এসএসসির ফলাফলে গোপালগঞ্জ জেলায় তৃতীয় রাবেয়া-আলী গার্লস স্কুল অ্যান্ড কলেজ

নড়াইলে বজ্রপাতে স্কুলছাত্র ও গাভীর মৃত্যু

টানা দ্বিতীয়বার ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান হলেন মিরাজুল ইসলাম

সালথায় ১২ কেজি গাঁজাসহ তিন মাদককারবারি গ্রেপ্তার

সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে সিরাজদিখান রিপোর্টার্স ইউনিটির মানববন্ধন 

সোনারগাঁয়ে দুই কোটি টাকার ইয়াবাসহ কারবারি গ্রেপ্তার

এসএসসিতে যশোর বোর্ডে সেরা সাতক্ষীরা

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করলেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংসদীয় কমিটি

এই বিভাগের সব খবর

শিরোনাম :