১৪ কেজি স্বর্ণসহ ২ বাসের ৬ যাত্রী গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক
 | প্রকাশিত : ০৩ সেপ্টেম্বর ২০১৮, ১৫:১৭

বিলাসবহুল দুইটি বাস থেকে ১৪ কেজি ওজনের ১২০ টি স্বর্ণের বারসহ ৬জনকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটলিয়ন (র‌্যাব)।

রবিবার ঢাকা-সিলেট মহাসড়কের নরসিংদীর পাঁচদোনা এলাকায় অভিযান চালিয়ে এনা পরিবহণ ও গ্রীন লাইন পরিবহণ থেকে স্বর্ণবার গুলো উদ্ধার করা হয়। এসময় গ্রেপ্তার হওয়া প্রত্যেক যাত্রীর কাছে পাওয়া যায় ২০টি করে স্বর্ণবার।

গ্রেপ্তারকৃতরা হলেন, মো. জামাল হোসেন (২২), মো. রাজু হোসেন (২৩), মো. তানভীর আহমেদ (২৫) এবং গ্রীনলাইনের বাস থেকে আটককৃতরা হলেন, মো. আবুল হসানা (৩৫), মো. আলাউদ্দিন (৩২) এবং মো. রাজু আহমেদ (৩০)।

সোমবার বেলা ১১টায় কারওরান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‌্যাব-৩-এর উপ-অধিনায়ক মেজর মো. রাহাত হারুন খান।

তিনি বলেন, ‘র‌্যাবের কাছে তথ্য ছিল ঢাকা-সিলেট মহাসড়ক বিলাসবহুল দুটি বাসে স্বর্ণের বার আসবে। এমন খবরে রবিবার নরসিংদীর পাঁচদোনা এলাকা চেক পোস্ট বসিয়ে বাস তল্লাশি শুরু করে র‌্যাব। বিকাল সাড়ে চারটার দিকে এনা পরিবহনের একটি বাস তল্লাশি করে তিন যাত্রীর প্যান্টের পকেট থেকে ৬০টি স্বর্ণের বার পাওয়া যায়। এসময় ওই তিন যাত্রীকে গ্রেপ্তার করা হয়। পরে বিকাল সাড়ে পাঁচটার দিকে ওই রুটের গ্রীন লাইন পরিবহণের একটি বাসে তল্লাশি করে আরও ৩ জনের কাছ থেকে ৬০টি স্বর্ণের বার উদ্ধার করা হয়।’

‘ওই ৬ যাত্রীর প্রত্যেকে তাদের শরীরে ২০টি করে স্বর্ণের বার বহন করছিল। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, স্বর্ণগুলো কাঙ্খিত গৌন্তব্যে পৌঁছে দিতে পারলেই জনপ্রতি ১৪ হাজার টাকা পেত তারা। মূলত স্বর্ণের বহনকারী হিসেবে কাজ করত তারা। চোরাচালানের মাধ্যমে স্বর্ণের বার তারা দেশের সীমান্ত দিয়ে পার্শ্ববর্তী দেশে পাচার করে আসছিল। বারগুলোর আনুমানিক মূল্য প্রায় ৬ কোটি টাকা’, বলেন র‌্যাব কর্মকর্তা।

এর আগে ২৯ আগস্ট গাবতলী বাস টার্মিনালে অভিযান চালিয়ে জুতার ভেতর লুকিয়ে সোনা পাচারকারী চক্রের পাঁচ সদস্যকে গ্রেপ্তার করেছিল র‌্যাব-২। তাদের কাছ থেকে ১১ কেজি ওজনের ৯৬টি স্বর্ণের বারও উদ্ধার করা হয়। তারা ঈগল পরিবহণে রাজধানী থেকে সোনা নিয়ে বেনাপোল যাচ্ছিল।

ঢাকাটাইমস/০৩সেপ্টেম্বর/এসএস/ডিএম

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অপরাধ ও দুর্নীতি এর সর্বশেষ

সোনালী লাইফের বহিষ্কৃত সিইও মীর রাশেদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

কোস্ট গার্ডের অভিযানে ৪৫ হাজার পিস ইয়াবা উদ্ধার

চাকরির পরীক্ষার আগেই মিলত উত্তর, চুক্তি ১২-১৪ লাখ টাকায়: ডিবি

আনসারুল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্য গ্রেপ্তার

আন্তর্জাতিক শিশু পর্নোগ্রাফি চক্রের মূলহোতা গ্রেপ্তার, বিপুল কনটেন্ট জব্দ

এফডিসিতে সাংবাদিকদের উপর হামলা: ১১ সদস্যের তদন্ত কমিটি

স্ত্রীসহ নিজেকে নির্দোষ দাবি করে ডিবিতে যা বলেছেন কারিগরি বোর্ডের চেয়ারম্যান

শেরপুরের ধর্ষণ ও পর্নোগ্রাফি মামলার আসামি ঢাকায় গ্রেপ্তার

খেলনার প্যাকেটে আমেরিকা থেকে এসেছে কোটি টাকার গাঁজার চকলেট-কেক

সাবেক আইজিপি বেনজীরের বিরুদ্ধে অভিযোগ অনুসন্ধানে দুদক

এই বিভাগের সব খবর

শিরোনাম :