‘মোশতাক-ফ্রিডম পার্টি-জামায়াত-শিবিরের সঙ্গে ছিলেন মইনুল’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ অক্টোবর ২০১৮, ১৭:২০ | প্রকাশিত : ২২ অক্টোবর ২০১৮, ১৭:১২

মইনুল হোসেন পঁচাত্তরে বঙ্গবন্ধুকে হত্যার পর খুনি মোশতাক, এরপর বঙ্গবন্ধুর খুনিদের দল ফ্রিডম পার্টি এবং স্বাধীনতাবিরোধী জামায়াত-শিবিরের সঙ্গে ছিলেন বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

তার মতে, যিনি একাত্তরের খুনি, লুন্ঠনকারী, ধর্ষকদের প্রশংসা করতে পারেন, পঁচাত্তরের খুনিদের সঙ্গে রাজনৈতিক আঁতাত করতে পারেন, তিনি অবশ্যই রাজনৈতিকভাবে চরিত্রহীন।

সোমবার সচিবালয়ে বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটের সঙ্গে আলোচনা শেষে সংবাদ সম্মেলনে গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে এসব মন্তব্য করেন তিনি।

বাণিজ্যমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর মইনুল হোসেন বঙ্গবন্ধুর খুনি খন্দকার মোশতাকের সঙ্গে রাজনৈতিক জোট করেছিলেন। এরপর তিনি বঙ্গবন্ধুর খুনিদের রাজনৈতিক দল ফ্রিডম পার্টির সঙ্গে রাজনীতি করেন। এরপর ২০০৫ সালে স্বাধীনতাবিরোধী জামায়াতের ছাত্র সংগঠন ছাত্রশিবিরের অনুষ্ঠানে গিয়ে সেই দল ও কর্মীদের প্রশংসা করেছিলেন।

মইনুল হোসেনকে রাজনৈতিকভাবে চরিত্রহীন বলে ফের উল্লেখ করে তিনি বলেন, ‘মইনুল একজন শিক্ষিত মানুষ। তিনি একজন নারী সাংবাদিককে চরিত্রহীন বলেছেন। এটা তিনি বলতে পারেন না। এটা বলার কারণে দেশের মানুষ তাকে ধিক্কার জানাচ্ছে।’

‘সাংবাদিক মাসুদা ভাট্টি জামায়াতের অনুষ্ঠানে গিয়ে শিবিরের প্রশংসা করার বিষয়ে প্রশ্ন করাতেই তাকে চরিত্রহীন বলেছেন মইনুল। ব্যারিস্টার ও শিক্ষিত মানুষ হয়েও একজন সম্মানিত নারী সংবাদকর্মীকে যে ভাষায় তিনি আক্রমণ করেছেন, তা নিন্দনীয়। এ ঘটনায় দেশের ৫৫ জন সম্পাদক-সিনিয়র সাংবাদিক নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছেন। দেশের সর্বত্র নিন্দার ঝড় বইছে।’

(ঢাকাটাইমস/২২অক্টোবর/এমএম/এআর)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :