আবারও বাড়ল সোনার দাম

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৮ মে ২০২৪, ২৩:৫৬

দেশের বাজারে আবারও বেড়েছে সোনার দাম। ২২ ক্যারেটের সোনায় ভরিপ্রতি ১ হাজার ১৭৮ টাকা বাড়িয়ে নতুন দাম নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)।

শনিবার এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। নতুন দাম অনুযায়ী, ২২ ক্যারেটের এক ভরি সোনার দাম ১ লাখ ১৮ হাজার ৪৬০ টাকা নির্ধারণ করা হয়েছে।

বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান মাসুদুর রহমানের সই করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘স্থানীয় বাজারে তেজাবি সোনার (পাকা স্বর্ণ) দাম বেড়েছে। ফলে সার্বিক পরিস্থিতি বিবেচনায় স্বর্ণের নতুন দাম নির্ধারণ করা হয়েছে। যা আগামীকাল রোববার (১৯ মে) থেকে কার্যকর হবে।’

নতুন দর অনুযায়ী, ২২ ক্যারেটের (১১ দশমিক ৬৬৪ গ্রাম) প্রতি ভরি সোনার দাম নির্ধারণ করা হয়েছে ১ লাখ ১৮ হাজার ৪৬০ টাকা। পাশাপাশি ২১ ক্যারেটের প্রতি ভরি ১ লাখ ১৩ হাজার ৮২ টাকা, ১৮ ক্যারেটের ৯৬ হাজার ৯১৬ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনার দাম নির্ধারণ করা হয়েছে ৮০ হাজার ১৩২ টাকা।

এর আগে গত ৬ ও ৫ মে দু’ দফায় সোনার দাম বাড়ানো হয়। এরমধ্যে ৬ মে প্রতি ভরি সোনার দাম ৭৩৫ টাকা এবং ৫ মে প্রতি ভরি সোনার দাম ১ হাজার ৫০ টাকা বাড়ানো হয়। এরপর ৪৮ ঘণ্টার মাথায় গত ৭ মে ভরিপ্রতি সাড়ে চার হাজার টাকা বাড়ানো হয়েছিল।

সবশেষ গত ১১ মে ভরিতে ১ হাজার ৮৩১ টাকা বাড়িয়ে ২২ ক্যারেটের এক ভরি সোনার দাম ১ লাখ ১৭ হাজার ২৮২ টাকা নির্ধারণ করা হয়েছিল। যা পরদিন ১২ মে থেকে কার্যকর হয়।

(ঢাকাটাইমস/১৮মে/এসআইএস)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :