গ্যাস থাকবে না বঙ্গভবন, গণভবন, মন্ত্রিপাড়াতেও

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:২৬

মেট্রোরেল নির্মাণের জন্য পাইপলাইন স্থানান্তরের কারণে ধারাবাহিকভাবে বিভিন্ন এলাকায় সাময়িক সময়ের জন্য গ্যাস বন্ধের তালিকায় রাষ্ট্রপতির বাসভবন বঙ্গভবন, প্রধানমন্ত্রী বাসভবন গণভবন এবং মন্ত্রিপাড়াও রয়েছে।

মঙ্গলবার সন্ধ্যা ছয়টা থেকে পরদিন ভোর ছয়টা পর্যন্ত পাইপলাইনে গ্যাস থাকবে না এসব এলাকায়। কেবল এই তিন এলাকা নয়, মোট ২৯টি এলাকায় সাময়িক সময়ের জন্য পাইপলাইনে গ্যাস বন্ধ রাখার সিদ্ধান্ত জানানো হয়েছে।

গ্যাস সরবরাহকারী রাষ্ট্রীয় সংস্থা তিতাসের পক্ষ থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। তারা জানায়, আবাসিকের পাশাপাশি বাণিজ্যিক এবং শিল্প সংযোগও বন্ধ থাকবে। বন্ধ থাকবে সিএনজি স্টেশনও।

উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত চলমান মেট্রোরেল প্রকল্প নির্মাণে এখন দ্বিতীয় পর্যায়ের কাজ শুরু হয়েছে। উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত পিলার নির্মাণের কাজ অনেকই শেষ হয়ে যাওয়ার পর এবার আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত কাজ শুরু হবে। এ জন্য এরই মধ্যে সড়কের যে অংশে খনন হবে, সেসব অংশ ঘেরাও করে রাখা হয়েছে।

মেট্রোরেলের জন্য পাইলিং করতে মাটির নিচে সেবা সংস্থাগুলোর পাইপলাইন স্থানান্তর করতে হবে। আর তিতাসের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মেট্রোরেল প্রকল্পের আওতায় পাইপলাইন স্থানান্তরে টাই-ইন কাজের জন্য সাময়িক গ্যাস সরবরাহ বিচ্ছিন্ন থাকবে।

যেসব এলাকায় থাকবে না গ্যাস

মিরপুর, শ্যামলী, মনিপুরিপাড়া, আগারগাঁও, মোহাম্মদপুর, ধানমন্ডি, গণভবন, জাতীয় সংসদ ভবন, কলাবাগান, হাজারীবাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়, বুয়েট, শাহবাগ, গ্রিনরোড, পুরান ঢাকার সমগ্র এলাকায়, বঙ্গভবন, গোপীবাগ, স্বামীবাগ, রামপুরা এলাকা, দক্ষিণ বনশ্রী, নন্দীপাড়া, মগবাজার, সিদ্ধেশ্বরী, সেগুনবাগিচা, মিন্টুরেড, তেজগাঁও, খিলগাঁও, বাসাবো, মতিঝিল, কমলাপুর ও তৎসংলগ্ন এলাকা।

ঢাকাটাইমস/১৮ফেব্রুয়ারি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :