ভাতিজাকে কোপাল ‘জেএমবি ক্যাডার’

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:৩৮

রাজশাহীতে জমি নিয়ে বিরোধের জের ধরে ভাতিজাকে কুপিয়ে জখম করেছে মাহাতাব খামারু নামে এক ব্যক্তি, যিনি জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) ক্যাডার বলে জানা গেছে। সোমবার সন্ধ্যায় জেলার বাগমারা উপজেলার তালঘরিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

অভিযুক্ত জেএমবি ক্যাডার মাহাতাব খামারু মৃতুদ-প্রাপ্ত জঙ্গি নেতা সিদ্দিকুল ইসলাম ওরফে বাংলা ভাইয়ের ঘনিষ্ঠ সহযোগী ছিলেন। খামারুর চাপাতির আঘাতে আহত তার ভাতিজা রনি খামারুকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ৮ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

রনির স্ত্রী কাকলী বেগম জানান, রনি খামারু মাহাতাব উদ্দিন খামারুর বড় ভাই মৃত মমতাজ খামারুর ছেলে। সোমবার বিকালে রনি বাড়িতে গিয়ে জমির ভাগ চান। এ নিয়ে কথা কাটাকাটির একপর্যায়ে মাহাতাব খামারু, তার ছেলে স্বাধীন খামারু ও ভাই রতন খামারু রনিকে চাইনিজ কুড়াল ও চাপাতি দিয়ে কুপিয়ে জখম করে।

কাকলী জানান, জমির ভাগ চাওয়ায় সাত মাস আগেও তারা রনিকে মারপিট করে বাড়ি থেকে বের করে দেয়। এরপর থেকে রনি তার নানার বাড়ি মাধনগরে বসবাস করে। সেখান থেকে জমির ভাগ চাইতে গেলে তাকে কোপানো হয়। এ নিয়ে তারা মামলা করবেন বলেও জানান কাকলী।

মাহাতাব খামারু জঙ্গি নেতা বাংলা ভাইয়ের ঘনিষ্ঠ সহযোগী ছিল। দীর্ঘদিন কারাগারে থাকার পর কয়েক মাস আগে জামিনে বের হয়ে নিজ বাড়িতে অবস্থান করছেন তিনি। তার বিরুদ্ধে হত্যা, নির্যাতন ও চাঁদাবাজির অভিযোগে ডজনখানেক মামলা আছে।

ঢাকা টাইমস/১৯ফেব্রুয়ারি/আরআর/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :