গেইলের বিশ্বরেকর্ড ছাপিয়ে ইংল্যান্ডের জয়

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:১৬ | প্রকাশিত : ২১ ফেব্রুয়ারি ২০১৯, ১০:২৬

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএলে) বেশ নীরব ছিলেন ক্যারিবীয় তারকা ক্রিস গেইল। কিন্তু বিপিএল ছেড়ে এক বছর পর জাতীয় দলে ফিরতেই ঘুম ভাঙলো ৩৯ বছর বয়সী এই ব্যাটসম্যানের।

ফেরার দিনে উপহার দিলেন ১২৯ বলে ১৩৫ রানের অসাধারণ ইনিংস। ১৩৫ রানের ইনিংসে ১২ ছক্কা হাঁকিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে সর্বোচ্চ ছক্কার রেকর্ড নিজের করে নিলেন। কিন্তু তাতেও জিততে পারলো না ওয়েস্ট ইন্ডিজ। গেইলের ইতিহাস গড়া ইনিংসকে ছাপিয়ে ম্যাচটি জিতে নিল ইংল্যান্ড। পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে গতকাল ক্যারিবিয়ানদের ৬ উইকেটে হারিয়ে ১-০ তে এগিয়ে গেল ইংলিশরা।

ব্রিজটাউনের কেনসিংটন ওভালে প্রথমে ব্যাট করতে নেমে গেইলের ঝড়ো সেঞ্চুরিতে নির্ধারিত ওভারে ৮ উইকেটে ৩৬০ রান সংগ্রহ করে উইন্ডিজরা। দলের হয়ে সর্বোচ্চ ১৩৫ রানের ইনিংসটি খেলেন গেইল। এই ইনিংসে ১২টি ছক্কা মেরে তিন সংস্করণে পাকিস্তান তারকা শহীদ আফ্রিদিকে ছাড়িয়ে ছক্কার রেকর্ডে সবার শীর্ষে উঠলেন গেইল। আন্তর্জাতিক ক্রিকেটে তিন সংস্করণ মিলিয়ে তার ছক্কার সংখ্যা এখন ৪৮৮টি। ৫০৮ ইনিংস ৪৭৬ ছক্কা হাঁকিয়ে দুইয়ে আছেন আফ্রিদি।   

৩৬১ রানের বিশাল টার্গেটে ব্যাট করতে নেমে গেইলকে ছাপিয়ে নায়ক হয়ে উঠলেন দুই ইংলিশ তারকা জো রুট এবং জেসন রয়। দুই তারকার সেঞ্চুরিতে ৪৮.৪ ওভারেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় মরগানের দল। দলের পক্ষে সর্বোচ্চ ১২৩ রানের ইনিংস খেলেন জেসন রয়। ৮৫ বলে তার ইনিংসটি সাজানো ছিল ১৫টি চার এবং ৩টি ছক্কা দিয়ে। দ্বিতীয় সর্বোচ্চ ১০২ রানের ইনিংসটি খেলেন রুট। ৯৭ বলে ইনিংসটি খেলতে ৯টি বাউন্ডারি হাঁকিয়েছেন তিনি। দুই ব্যাটসম্যানের ঝড়ো সেঞ্চুরিতেই ৬ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় ইংল্যান্ড।

আগামী শুক্রবার একই ভেন্যুতে হবে দ্বিতীয় ওয়ানডে। 

সংক্ষিপ্ত স্কোর:

ওয়েস্ট ইন্ডিজ:৫০ ওভারে ৩৬০/৮

ইংল্যান্ড: ৪৮.৪ ওভারে ৩৬৪/৪

ফল: ইংল্যান্ড ৬ উইকেটে জয়ী

ম্যান অব দা ম্যাচ: জেসন রয় (ইংল্যান্ড)   

(ঢাকাটাইমস/২১ ফেব্রুয়ারি/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :