চকবাজারে আগুনে দগ্ধদের অবস্থা আশঙ্কাজনক

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:০৪

পুরান ঢাকার চকবাজারে ভয়াবহ আগুনে দগ্ধদের ভর্তি করা হয়েছে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে।

সেখানে স্বজনের কান্নায় ভারী হয়ে এসেছে হাসপাতালের পরিবেশ। হাসপাতালে ভর্তি রোগীদের চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষ।

অগ্নিকাণ্ডে দগ্ধদের মধ্যে ৯ জনকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। তাদের অবস্থাও আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা।

বার্ন অ্যান্ড প্লাস্টিক ইউনিটের প্রধান সমন্বয়কারী সামন্ত লাল সেন জানান, ভর্তি ৯ জনের মধ্যে কারও অবস্থাই ভালো না। প্রায় সবারই শ্বাসনালী পুড়ে গেছে। বার্ন ইউনিটে মোট ১৮ জন দগ্ধ রোগী এসেছিলেন বলে তিনি জানান।

সামন্ত লাল জানান, এই ৯ জনের মধ্যে ৮ জনকে পোস্ট অপারেটিভ ওয়ার্ডে এবং একজন আইসিইউতে ভর্তি করা হয়েছে।

এই ৯জনের সবার শ্বাসনালী পুড়ে গেছে।

আইসিউতে ভর্তি থাকা সোহাগের শরীরের ৬০ শতাংশ পুড়ে গেছে। আর পোস্ট অপারেটিভে ভর্তি ৮জনের মধ্যে রেজাউল করিমের শরীরের ৫৭ শতাংশ পুড়ে গেছে। জাকির হোসেনের শরীরের ৩৮ শতাংশ পুড়ে গেছে। মুজাফফর আহমদের শরীরের ৩০ শতাংশ পুড়ে গেছে। আনোয়ার হোসেনের শরীরের ২৮ শতাংশ পুড়ে গেছে। হেলাল উদ্দিনের শরীরের ১৬ শতাংশ পুড়ে গেছে।

সেলিমের শরীরের ১৪ শতাংশ পুড়ে গেছে। মাহমুদের শরীরের ১৩ শতাংশ পুড়ে গেছে। আর সালাউদ্দিন ১০ শতাংশ পোড়া শরীর নিয়ে বার্ন ইউনিটে ভর্তি।

রাজধানীর চকবাজার এলাকার  চুড়িহাট্টা শাহী মসজিদের পেছনের একটি ভবনে বুধবার রাত ১০টার দকে আগুন লাগে। ফায়ার সার্ভিসের ৩৭টি ইউনিট একযোগে কাজ করে বুধবার দিবাগত রাত সোয়া ৩টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ততক্ষণে অন্তত ৭০ জন নিহত বলে নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিস ও আইনশৃঙ্খলা বাহিনী। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করেছেন তারা।

চকবাজারের এই অগ্নিকাণ্ডে অর্ধ শতাধিক নিহত হয়েছেন। আহত হয়েছেন বহু। আহতদের সুচিকিৎসার ব্যবস্থা করতে হাসপাতাল কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। 

 ঢাকাটাইমস/২১ফেব্রুয়ারি/ওআর 

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :