বেরোবি শিক্ষার্থী ফারুক বাঁচতে চায়

ইভান চৌধুরী, বেরোবি
 | প্রকাশিত : ২১ ফেব্রুয়ারি ২০১৯, ২২:০৬

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের অনার্স ৪র্থ বর্ষের মেধাবী শিক্ষার্থী রফিকুল ইসলাম ফারুক ব্লাড ক্যান্সারে (লিউকোমিয়া) আক্রান্ত। তার উন্নত চিকিৎসার জন্য ৫০ লাখ টাকা প্রয়োজন, যা তার বাবার (কৃষক) পক্ষে বহন করা সম্ভব নয়।

চিকিৎসকরা জানিয়েছেন, ফারুক জটিল রোগ লিউকোমিয়া ব্লাড ক্যান্সারে আক্রান্ত। তার উন্নত চিকিৎসা দরকার যা দেশে সম্ভব না। এজন্য প্রাথমিকভাবে ১২ লাখ ও পরবর্তীতে সব খরচ মিলে প্রায় ৫০ লাখ টাকা প্রয়োজন। উন্নত চিকিৎসা হলে ফারুক স্বাভাবিক জীবনে ফিরে আসবে বলে আশাবাদ ব্যক্ত করেন তারা।

১৮ ফেব্রুয়ারি সকালে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন ফারুক। পরে তাকে রংপুর মেডিকেল কলেজে চিকিৎসার জন্য ভর্তি করা হয়। চিকিৎসক কিছু পরীক্ষা করার পর জানান তার ব্লাড ক্যান্সার হয়েছে। পরের দিন (১৯ ফেব্রুয়ারি) তাকে উন্নত চিকিৎসার জন্য সন্ধ্যায় ঢাকায় নিয়ে যাওয়া হয় এবং এখন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

ফারুকের বাবা জানান, আমি একজন সামান্য কৃষক, নুন আনতে পানতা ফুরায়। আমার পরিবারের পক্ষে ফারুকের চিকিৎসার জন্য ৫০ লাখ টাকার ব্যবস্থা করা সম্ভব নয়। তাই আমার ছেলের পরিচিত-অপরিচিত বন্ধু-বান্ধব ও বিত্তবানরা যদি ফারুককে বাঁচাতে এগিয়ে আসেন, তাহলে আমি চিরঋণী হয় থাকব তাদের কাছে।

সার্বিক তথ্যের জন্য: ০১৭৩১৬৫৩০৮৫

(ঢাকাটাইমস/২১ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :