ডেনমার্ক আ.লীগের আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ ফেব্রুয়ারি ২০১৯, ২১:৪৭

মায়ের ভাষায় কথা বলার অধিকার চাইতে গিয়ে ভাইয়ের রক্তে রঞ্জিত হয়েছে যে রাজপথ, সেই বেদনাকে ধারণ করে মহান ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে রবিবার ডেনমার্ক আওয়ামী লীগ এক আলোচনা সভার আয়োজন করে।

ডেনমার্ক আওয়ামী লীগের সভাপতি এম এ লিঙ্কন মোল্লার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাব্বির আহম্মেদের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ অ্যাসোসিয়েশনের সফল সভাপতি ডেনমার্ক আওয়ামী লীগের উপদেষ্টা তাইফুর রহমান ভুইয়া, বিশেষ অতিথি ছিলেন ডেনমার্ক আওয়ামী লীগের উপদেষ্টা শফিকুল ইসলাম এবং প্রধান বক্তা ছিলেন ডেনমার্ক আওয়ামী লীগের সহ.সভাপতি মো. শহীদ।

রাষ্ট্রভাষা বাংলার দাবিতে পাকিস্তানি শাসকদের গুলিতে প্রাণ উৎসর্গকারী শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা এবং চকবাজার এর চুরিহাট্টায় ভয়াবহ অগ্নিকাণ্ডে নিহত সকলের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাতের মধ্যদিয়ে শুরু হয় আলোচনা সভা।

এতে আলোচনা করেন- ডেনমার্ক আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আ ন ম আব্দুল খালেক আরিফ ও অরুন দাস, যুগ্ম সাধারণ সম্পাদক সামি দাস ও শরীফ তাহের কবীর, সাংগঠনিক সম্পাদক মনজুর আহম্মেদ লিমন, তথ্য ও গবেষণা সম্পাদক সেতু আহম্মেদ, আন্তর্জাতিক সম্পাদক তাইমুল সোয়েব, অভিবাসনবিষয়ক সম্পাদক আল আমীন সাগর, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. রানা, কার্যকরী নির্বাহী সদস্য আলাউদ্দিন টিপু প্রমুখ নেতৃবৃন্দ।

সভায় বক্তারা বলেন, বাঙালি জাতিসত্তা বিকাশের যে সংগ্রামের সূচনা সেদিন ঘটেছিল, মুক্তিযুদ্ধের গৌরবময় পথ বেয়ে স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়ের মধ্যদিয়ে তা চূড়ান্ত পরিণতি লাভ করে। একুশে ফেব্রুয়ারি তাই বাঙালির কাছে চিরপ্রেরণার প্রতীক।

বক্তারা আরো বলেন, বাঙালি জাতি হিসেবে আমরা গর্বিত। জাতির জনকের স্বপ্ন বাস্তবে রূপদান করছেন তার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা। দলের উন্নয়নের কথা জনগণের মাঝে প্রচার করার জন্য বক্তারা সকলের প্রতি আহবান জানান।

(ঢাকাটাইমস/২৫ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

দুবাইয়ে হাটহাজারী উপজেলা চেয়ারম্যান প্রার্থী ইউনুছ গণি চৌধুরীর সমর্থনে জনসভা

বৃহত্তর নোয়াখালী সোসাইটি বাহরাইনের নবগঠিত কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত

রোম দূতাবাসে ‘প্রবাসী স্বার্থ ও স্মার্ট বাংলাদেশ’ শীর্ষক সভা

মালয়েশিয়ায় বাংলাদেশি তরুণদের ব্যাডমিন্টন টুর্নামেন্টে চ্যাম্পিয়ন ‘রাজশাহী কিংস’

কুলাউড়া ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের দ্বিবার্ষিক  সম্মেলন অনুষ্ঠিত 

মোমেনের সাবেক স্ত্রী নাসিম পারভীনের মরদেহ উদ্ধার

আমিরাতে ইউনুছ গণি চৌধুরীর সমর্থনে জনসভা

পর্তুগালে ব্রাক্ষণবাড়িয়া কমিটির সভাপতি শাহাদুজ্জামান, সম্পাদক মানিক

বিএনপি-জামায়াত ধ্বংসের দ্বারপ্রান্তে: নাছিম

বাহরাইনে সাবের আহমেদের চাচা ও শাশুড়ির আত্মার মাগফেরাত কামনায় দোয়া

এই বিভাগের সব খবর

শিরোনাম :