ইয়াবা দিয়ে হয়রানি করলে ছাড় নয়: এসপি হারুন

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ মার্চ ২০১৯, ২১:১৫

পুলিশের কোনো সদস্য পকেটে-ব্যাগে ইয়াবা ঢুকিয়ে সাধারণ মানুষকে হয়রানি করলে তার বিরুদ্ধে ব্যবস্থার নেয়ার হুঁশিয়ারি দিয়েছেন নারায়ণগঞ্জের পুলিশ সুপার (এসপি) হারুন। বলেছেন, ‘তাদের কোনো রকম ছাড় দেব না।’

কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ সদস্যদের প্রতি সম্মান প্রদর্শন করতে পুলিশ মেমোরিয়াল ডে উপলক্ষে শুক্রবার দুপুরে এক শোভাযাত্রার আয়োজন করা হয়। শোভাযাত্রা শেষে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পুলিশ সুপারের কার্যালয়ের সামনে থেকে র‌্যালিটি শুরু হয়ে চাষাঢ়া শহীদ মিনারে এসে শেষ হয়। র‌্যালি শুরু করার পূর্বে নিহত পুলিশ সদস্যদের প্রতি সম্মান জানিয়ে পুলিশ সুপার কার্যালয়ে নির্মিত অস্থায়ী স্মৃতি স্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় জেলা পুলিশ।

মাদকের বিরুদ্ধে নিজের কঠোর অবস্থানের কথা জানিয়ে পুলিশ সুপার বলেন, মাদকের বিরুদ্ধে অভিযানের বিষয়ে নারায়ণগঞ্জের এমপি শামীম ওসমান আমাদের সমর্থন জানিয়েছেন। সদরের এমপিও আমাকে ফোন করে মাদকের বিরুদ্ধে কঠোর অবস্থানের কথা জানিয়েছেন। আমাদের জনপ্রতিনিধিরা আমাদের সঙ্গে আছেন। নারায়ণগঞ্জের সাধারণ মানুষ আমাদের সঙ্গে আছেন। সকলকে সাথে নিয়ে আমরা একটি সুন্দর বাসযোগ্য নারায়ণগঞ্জ গড়ে তুলবো।

এসপি হারুন আরো বলেন, নারায়ণগঞ্জের মূল সমস্যা হলো মাদক। আর মাদক ব্যবসায়ীদের সাথে অনেক উঁচু স্তরের মানুষ জড়িত। তাদের বিষয়ে খোঁজ খবর নেয়া হচ্ছে। সুষ্পষ্ট প্রমাণ পেলে তাদেরকেও আইনের আওতায় আনা হবে। মাদকের বিরুদ্ধে আমাদের অভিযান চলছে। মাদকের গডফাদারদের এখনো আমরা ধরতে পারিনি। তবে আমাদের অভিযান চলবে, পর্দার অন্তরালে থেকে কোন বড় ভাইয়ের পরিচয় দিয়েও পার পাবে না কেউ। তাছাড়া ভূমিদস্যূদের বিরুদ্ধেও আমাদের অভিযান অব্যাহত রয়েছে। যার ছত্রছায়াতেই থাকুন না কেন, পুলিশের হাত থেকে রক্ষা পাবেন না।

কোন পুলিশ সদস্য যদি মাদকে জড়িত থাকেন এবং প্রমাণিত হয় তাহলে তার বিরুদ্ধেও ব্যবস্থা গ্রহণ করার হুঁশিয়ারি দেন। বলেন, ‘আপনারা মানুষের জান মাল রক্ষা করার দায়িত্বে নিয়োজিত থেকে কোন বেআইনি কাজে জড়াবেন না। কোন পুলিশ সদস্য যদি মাদকে জড়িত থাকে তাহলে তাকেও তাৎক্ষণিক নারায়ণগঞ্জ থেকে বিতারিত করা হবে। এ লক্ষ্যে পুলিশ সদস্যদের ডোপ টেস্ট করা হবে। পরীক্ষায় যদি তাদের মাদক সেবনের বিষয়টির প্রমাণ পাওয়া যায় তবে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।

তিনি পুলিশ সদস্যদের প্রতি আরও বলেন, ‘মাদক ব্যবসার সাথে জড়িত থাকলে বা পকেটে ইয়াবা ঢুকিয়ে দিয়ে মানুষকে হয়রানি করার বিষয়ে প্রমাণ পাওয়া গেলেও ছাড় দেয়া হবে না। ইতিমধ্যে আমরা বেশ কয়েকজন পুলিশ সদস্যের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছি। বন্দরের ওসিকে ক্লোজ করা হয়েছে। আমাদের আড়াই হাজার পুলিশ সদস্যের মধ্যে দুএকটা খারাপ থাকতে পারে। তবে আমরা তাদেরকেও কোন প্রকার ছাড় দেবো না।’

‘আগে ডিবির কিছু অপতৎপরতা ছিল। সিভিল টিমের বিরুদ্ধেও নানা অভিযোগ ছিল। আমরা ডিবির কর্মকাণ্ড হ্রাস করেছি। আর থানাগুলোর সিভিল টিম বন্ধ করে দিয়েছি। পুলিশের দ্বারা যাতে কোন সাধারণ মানুষ হয়রানির শিকার না হয় সে বিষয়ে আমরা বদ্ধ পরিকর’ বলেন এ পুলিশ সুপার।

এ সময় আরো উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ জেলা অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মনিরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আবদুল্লাহ আল মামুন, অতিরিক্ত পুলিশ সুপার (ক-সার্কেল) ইমরান মেহেদী সিদ্দিকী, র‌্যাব-১১ এর কমান্ডিং অফিসার মোস্তাফিজুর রহমান, ডিআইও-১ মমিনুর রহমান, ডিআইও-২ সাজ্জাদ রুমন, সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরুল ইসলাম, সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মীর শাহিন শাহ পারভেজ, ফতুল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহ মোহাম্মদ মঞ্জুর কাদের, টিআই-১ শরফুদ্দিন সহ নারায়ণগঞ্জ পুলিশের সদস্যগণ ও নিহত পুলিশ সদস্যদের পরিবারের লোকজন।

ঢাকাটাইমস/০১মার্চ/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

মির্জাপুর উপজেলা পরিষদ নির্বাচন: দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

রিভিউয়ের মাধ্যমে হোল্ডিং ট্যাক্স সহনীয় পর্যায় নিয়ে আসা হবে: সিসিক মেয়র

এসএসসির ফলাফলে গোপালগঞ্জ জেলায় তৃতীয় রাবেয়া-আলী গার্লস স্কুল অ্যান্ড কলেজ

নড়াইলে বজ্রপাতে স্কুলছাত্র ও গাভীর মৃত্যু

টানা দ্বিতীয়বার ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান হলেন মিরাজুল ইসলাম

সালথায় ১২ কেজি গাঁজাসহ তিন মাদককারবারি গ্রেপ্তার

সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে সিরাজদিখান রিপোর্টার্স ইউনিটির মানববন্ধন 

সোনারগাঁয়ে দুই কোটি টাকার ইয়াবাসহ কারবারি গ্রেপ্তার

এসএসসিতে যশোর বোর্ডে সেরা সাতক্ষীরা

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করলেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংসদীয় কমিটি

এই বিভাগের সব খবর

শিরোনাম :