ময়মনসিংহ সিটি নির্বাচন

মেয়র প্রার্থী টিটুকে দোয়া দিলেন সাবেক ধর্মমন্ত্রী

মনোনেশ দাস, ময়মনসিংহ
 | প্রকাশিত : ০৭ এপ্রিল ২০১৯, ২১:১৫

ময়মনসিংহে সিটি করপোরেশন (এমসিসি) নির্বাচনে নৌকা প্রতীকে আওয়ামী লীগের টিকিট পাওয়া প্রার্থী ইকরামুল হক টিটু। রবিবার টিটুকে দোয়া করলেন সাবেক ধর্মমন্ত্রী ও ময়মনসিংহ ও জেলা আ.লীগগ সভাপতি অধ্যক্ষ মতিউর রহমান।

শুক্রবার কান্নায় ভেঙে পড়তে দেখল নগরবাসী। সংবর্ধনা অনুষ্ঠানে শহরবাসীর ভালবাসায় সিক্ত হয়ে চোখে জল এসে গিয়েছিল মেয়র প্রার্থী টিটুর।

এপ্রিল দুঃসহ যন্ত্রণার মাস টিটুর জীবনে। এই মাসটিতেই মা-বাবাকে হারিয়েছেন তিনি। আবার এই এপ্রিলেই নিজের রাজনৈতিক জীবনের শ্রেষ্ঠ উপহার পেয়েছেন টিটু। ফলে স্বভাবতই আবেগে ভেসে পড়েন ময়মনসিংহ সিটি করপোরেশনের এ প্রশাসক।

সংবর্ধনার মঞ্চে দাঁড়িয়ে বক্তৃতারিআগে স্বাভাবিক থাকতে পারেননি। নিজেকে এতিম উল্লেখ করে কেঁদেছেন অঝোরে। স্থানীয় জনসাধারণের স্বতঃস্ফূর্ত আবেগ-উচ্ছ্বাসে জীবনের বিয়োগ ব্যথার কথা উচ্চারণ করলেন। অঙ্গীকার করলেন মডেল ময়মনসিংহ সিটি করপোরেশন উপহারের। দোয়া চাইলেন বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী আর নিজের প্রয়াত মা-বাবার জন্য। ভোট চাইলেন আগামী ৫ মে নৌকা প্রতীকে।

এদিকে টিটুর সমর্থনে আনন্দ-উচ্ছ্বাসে মেতে উঠেছেন নেতাকর্মী ও শুভাকাঙ্ক্ষীরা।

৫ এপ্রিল আ.লীগের মনোনয়ন পাওয়ার পর ৬ এপ্রিল ঢাকা থেকে ফেরার পথে আনন্দ মিছিল, মিষ্টি বিতরণ, সংবর্ধনার মধ্যদিয়ে সমর্থন জানানো হয়েছে নৌকার মাঝি টিটুকে।

দলীয় নেতাকর্মীদের পাশাপাশি সাধারণ মানুষও যুক্ত হন এসবে। ঢাকা- ময়মনসিংহ মহাসড়কের পাশে অবস্থানরত উদীপ্ত নেতাকর্মীরা তাকে জয়ী করার জন্য সবাইকে মাঠে নামার অনুরোধ জানান। আওয়ামী লীগের প্রার্থী হওয়ায় তার মঙ্গল কামনা করে ময়মনসিংহে দোয়া মাহফিল হয়েছে।

ময়মনসিংহ জেলা আওয়ামী লীগ, মহানগর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গসংগঠনের নেতাকর্মী ও সমর্থকরা ইকরামুল হক টিটুকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

ময়মনসিংহ সিটি করপোরেশন এলাকায় শনিবার রাত পর্যন্ত হাজার হাজার নেতাকর্মী ও সাধারণ মানুষ তাকে ফুলেল শুভেচ্ছা জানান। দেয়া হয় গণসংবর্ধনা।

তফসিল অনুযায়ী ময়মনসিংহ সিটি করপোরেশনের ভোটগ্রহণ ৫ মে, মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৮ এপ্রিল, বাছাই ১০ এপ্রিল এবং প্রত্যাহারের শেষ দিন ১৭ এপ্রিল।

গত বছরের ১ এপ্রিল দেশের দ্বাদশ সিটি করপোরেশন হিসেবে ঘোষণা করা হয় ময়মনসিংহকে। ওই দিনই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে প্রশাসনিক পুনর্বিন্যাস-সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটির (নিকার) বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

এরপর ওই বছরের ১৪ অক্টোবর ময়মনসিংহ সিটি করপোরেশনের গেজেট প্রকাশিত হয়। ১৬ অক্টোবর প্রথম প্রশাসক হিসেবে নিয়োগ পান ময়মনসিংহ পৌরসভার শেষ মেয়র ইকরামুল হক টিটু।

(ঢাকাটাইমস/৭এপ্রিল/ব্যুরো প্রধান/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :