‘পলিটিক্স বলে অনৈতিক কর্মকে বৈধতা দেয়া যায় না’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ৩০ এপ্রিল ২০১৯, ১৮:৩০ | প্রকাশিত : ৩০ এপ্রিল ২০১৯, ১৭:৩৫

নানা নাটকীয়তার পর বিএনপি থেকে বিজয়ীদের সংসদে যাওয়ার সিদ্ধান্তের সমালোচনা করেছেন ২০ দলের অন্যতম শীর্ষ নেতা ও বিজেপি সভাপতি  আন্দালিব রহমান পার্থ।

মঙ্গলবার বিকালে ফেসবুকে নিজের ভেরিফাইড পেইজে খুব সংক্ষেপে বিএনপির সংসদে যাওয়ার দিকে ইঙ্গিত করে পার্থ লিখেছেন, ‘এটাই পলিটিক্স’ এই কথা বলে কোনো অনৈতিক কর্মকে বৈধতা দেয়া যায় না...।

গত ৩০ ডিসেম্বরের নির্বাচনে সীমাহীন কারচুপি ও ভোট ডাকাতির অভিযোগ তুলে বিএনপিসহ ২০ দল ও জাতীয় ঐক্যফ্রন্ট নির্বাচন প্রত্যাখ্যানের সিদ্ধান্ত নেয়। বিজয়ীরা শপথ নেবেন না বলেও সিদ্ধান্ত হয়। তবে শেষ পর্যন্ত দলীয় সিদ্ধান্তে সোমবার বিএনপির চারজন সাংসদ হিসেবে শপথ নিয়েছেন। এর আগে আরও একজন শপথ নেন। মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়া বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্ট থেকে বিজয়ী সবাই শপথ নিয়েছেন।

ফখরুল শপথ নেবেন না বলে ইঙ্গিত দিয়েছেন। কয়েকজনের শপথ নেয়া এবং নিজের শপথ না নেয়াকে ফখরুল ‘রাজনৈতিক কৌশল’ হিসেবে উল্লেখ করেন।

তবে বিএনপির এই সিদ্ধান্তে চরম ক্ষুব্ধ হয়েছেন জোটের শরিক দলের নেতারা। গতকাল শপথ গ্রহণের পর তাৎক্ষণিকভাবে কয়েকজন শীর্ষ নেতা তাদের ক্ষুব্ধতার কথা গণমাধ্যমকে বলেছেন। জোটের আগামী বৈঠকে তারা এ ব্যাপারে বিএনপির ব্যাখ্যা চাইবেন বলেও জানিয়েছেন।

(ঢাকাটাইমস/৩০এপ্রিল/জেবি)

সংবাদটি শেয়ার করুন

নির্বাচিত খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :