শরীরের প্রতিটি পশম ও কোষ জাতির জন্য: মোদি

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ মে ২০১৯, ১১:১৫ | প্রকাশিত : ২৪ মে ২০১৯, ১১:০৬

দেশের অগ্রযাত্রা নিশ্চিতে অবিরাম কাজ করে যেতে চান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এজন্য নিজের জন্য কিছু না করে সবার জন্য কাজ করতে চান ভারতের প্রধানমন্ত্রী।

গতকাল রাতে ভারতের লোকসভা নির্বাচনের ফলাফলে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোটের জয়ের পর এ কথা বলেন মোদি। বলেন, ‘কথা দিচ্ছি, সবার জন্য কাজ করব, নিজের জন্য করব না।’

বৃহস্পতিবার সপ্তদশ লোকসভা নির্বাচনের ভোট গণনায় মোদির দল এককভাবে ৩০২ টি আসনে জিতেছে। যা গতবারের চেয়ে ২০টি বেশি। সরকার গঠন করার জন্য ৫৪৩ আসনের লোকসভায় দরকার ২৭২ আসনে জয়। ফলে বিজেপি জোট ছাড়াই এককভাবে সরকার গঠন করতে পারছে। বিজেপি জোট এনডিএ মোট ৩৫৪ আসনে জিতেছে। গতবার এর সংখ্যা ছিল ৩৩৫।

অন্যদিকে কংগ্রেস জোট ইউপিএ গতবারের চেয়ে ২৯টি আসন বেশি পেয়ে মোট ৮৮টি আসনে জিতেছে। তাদের মোট আসনসংখ্যা ৯৫। এই জোটের প্রধান দল কংগ্রেস পেয়েছে ৫৬টি আসন, যা গতবারের চেয়ে ৬টি বেশি। নির্বাচনের ফলাফলে মোদি ঝড়ে খড়কুটোর মতো উড়ে গেছে বিরোধী দলগুলো।

জয়ের পর রাতে নয়াদিল্লিতে বিজেপির সদর দপ্তরের সামনে কর্মী-সমর্থকদের উদ্দেশে মোদি বলেন, দেশবাসীকে প্রণাম জানাই। বিজেপি সংবিধানের প্রতি দায়বদ্ধ। এই জয় পরবর্তী প্রজন্মকে প্রেরণা দেবে। এই জয় ভারতের।

তিনি বলেন, ‘মাত্র দুজন বিজেপির সাংসদ থেকে আজ বিশাল সাফল্য পেয়েছি আমরা। এই জয় গণতান্ত্রিক বিশ্বে সবচেয়ে বড় ঘটনা।’

ভারতের প্রধানমন্ত্রী বলেন, ‘এই জয় গণতন্ত্রে জনতন্ত্রের জয়। এই জয় আত্মসম্মানের। ভারতের মধ্যবিত্ত করদাতাদের জয়। কৃষক ও শ্রমিকদের জয়।’

তিনি বলেন, মানুষের এই জনাদেশের মাধ্যমে প্রতিটি রাজ্যের উন্নয়নে উদ্যোগী হবে কেন্দ্র। এটা আজ নতুন ভারতের জনাদেশ। তীব্র গরমেও সবচেয়ে বেশি ভোটদান হয়েছে এবার। জয়ী প্রার্থীদের অভিনন্দন জানাই।

সমর্থকদের উদ্দেশে দেয়া ভাষণে নরেন্দ্র মোদি বলেন, কাজ করতে গেলে ভুল হতেই পারে। তবে সবার কাছে প্রতিজ্ঞা করছি, আমি কুমতলব নিয়ে কোনো কাজ করবো না। নিজের জন্য কিছু করবো না ও আমার শরীরের প্রতিটি পশম, প্রতিটি কোষ দেশের অগ্রযাত্রা নিশ্চিতে অবিরাম কাজ করে যাবে।

সবার জন্য কাজ করার আশ্বাস দিয়ে ভারতের প্রধানমন্ত্রী বলেন, ‘প্রচারে কে কি বলেছেন, মনে না রেখে চলব। বিরোধীদের সঙ্গে নিয়ে চলব। আমার কাজ করতে গিয়ে ভুল হতে পারে, কিন্তু ইচ্ছে করে কোনো ভুল কাজ করব না। মানুষ বেশি ভরসা করেছেন, তাই এবার দায়িত্বও অনেক বেড়ে যাবে। কথা দিচ্ছি, সবার জন্য কাজ করব, নিজের জন্য করব না।’

সুষ্ঠু নির্বাচন সম্পন্ন করার জন্য ভারতের নির্বাচন কমিশন ও নিরাপত্তাবাহিনীকে অভিনন্দন জানান ভারতের প্রধানমন্ত্রী।

ঢাকাটাইমস/২৪মে/এমআর

 

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :