রোমে মহিলা সংস্থার ইফতার মাহফিল অনুষ্ঠিত

ইউরোপ ব্যুরো
 | প্রকাশিত : ০১ জুন ২০১৯, ২১:৩৫

রোজাদারদের সম্মানে প্রতি বছরের ন্যায় এবারও মহিলা সংস্থা ইতালি শাখার উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গত ৩০মে বৃহস্পতিবার রোমের তরপিনাত্তারা বাংলা অধ্যুষিত এলাকার রসই রেষ্টু‌রে‌ন্টে দোয়া ও ইফতারের আয়োজন করা হয়।

মহিলা সংস্থা ইতালির সভাপতি শান্তা সিকদারের সভাপতিত্বে মাহফিল পরিচালনায করেন সাধারণ সম্পাদক সৈয়দা মাসুদা আক্তার। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সমিতি ইতালির সাবেক সভাপতি ধূমকেতু কর্ণধার নুরে আলম সিদ্দিকী বাচ্চু, বিশেষ অতিথি বাংলাদেশ সমিতি ইতালি সভাপতি হাসানুজ্জামান কামরুল, যুগ্ম সাধারণ সম্পাদক ইমাম হাসান লিখন, কোষাধ্যক্ষ আমিনুল ইসলাম, বৃহত্তর ঢাকা সমিতির প্রধান উপদেষ্টা আব্দুর রশিদ, সাধারণ সম্পাদক মন্জুর আহমেদ মঞ্জু, সহ সাংগঠনিক সম্পাদিকা মেহেনাস তাব্বাসুম শেলি, মহিলা সম্পাদিকা সায়রা বানু রাণী, মহিলা সমাজ কল্যান সমিতির সহ সভাপতি ফাতেমা কবির, নবজাগরণ নারী কল্যাণ সমিতির উপদেষ্টা উম্মেহানী প্রিন্স, সভাপতি সানজিদা ইসলাম সঙ্গীতা, সাধারণ সম্পাদক লিপি আক্তার প্রমুখ।

এ সময় অতিথিরা তাদের সংক্ষিপ্ত আলোচনায় বলেন রমজানের এই সিয়াম সাধনার মধ্যে দিয়েই সকল মানুষের মধ্যে হিংসা ও বিদ্বেষ দুর হয়ে এক ভ্রাতৃত্বের বন্ধনে আবদ্ধ হতে হবে। তারা আরো বলেন, বিভিন্ন সামাজিক সংগঠন প্রবাসীদের মাঝে সহমর্মীতা, সহযোগিতার মাধ্যমে প্রবাসে একটি সুন্দর দেশীয় পরিবেশ সৃষ্টি করেছে। প্রবাসীরা সমাজের সেবায় ভূমিকা রাখার জন্যে তারা সামাজিক সংগঠন সহ মহিলা সংস্থা ইতালীকে আন্তরিক ধন্যবাদ জানান।

এছাড়াও মহিলা সংস্থা ইতালির নেতৃবৃন্দদের মধ্যে আরো উপস্থিত ছিলেন সিনিয়র সহ সভাপতি জেসমিন সুলতানা মিরা, সহ সভাপতি রওশন আরা মুন্নি, যুগ্ম সাধারণ সম্পাদিকা পারভিন আক্তার লিপি, শারমিন জাহান সুবর্না, শারমিন ইসলাম পায়েল, সাংগঠনিক সম্পাদিকা রুপালী গোমেজ, জাকিয়া উল্লাহ, প্রচার সম্পাদিকা শাহিনা মান্নান, সাংস্কৃতিক সম্পাদিকা নিশাদ সিদ্দিকা পাপড়ি, সম্মানিত সদস্য মনি মঞ্জু, রিনি আসাদ, সূচি আক্তারসহ আরো অনেকেই।

সংস্থার সভাপতি শান্তা সিকদার ইফতার মাহফিলে অংশগ্রহণকারী সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং ইফতারের পূর্বে কোরআন তেলাওয়াত, ফাতেহা পাঠ, রমজানের তাৎপর্য বর্ননা করেন এবং বাংলাদেশ ও মুসলিম উম্মাহর সুখ, শান্তি সমৃদ্ধি কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

ঢাকাটাইমস/০১জুন/ ইএস

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :