সুইজারল্যান্ডে আ.লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ জুন ২০১৯, ২২:২২

সুইজারল্যান্ড আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় জেনেভায় গৌরব, ঐতিহ্য, সংগ্রাম ও সাফল্যের দল বাংলাদেশ আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে।

শুরুতেই এক মিনিট নীরবতা পালন ও দোয়া মোনাজাত করা হয়। মোনাজাতে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মওলানা আব্দুল হামিদ খান ভাসানী ও সাধারণ সম্পাদক শামসুল হক, সংগঠনের অগণিত নেতা-কর্মী, সমর্থক সহ সংগঠনের প্রয়াত সকলের আত্মার চির শান্তির জন্য প্রার্থনা করা হয় সেই সাথে জননেত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দির্ঘায়ূ কামনা করা হয়।

এতে বিশেষ অতিথি হিসাবে উপস্হিত ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের যুগ্ন সম্পাদক মহিউদ্দিন আহমেদ মহি।

তিনি বলেন, ২০০৯ থেকে আজকের এদিন পর্যন্ত প্রায় ১১ বছরে আওয়ামী লীগ সরকার দেশের কৃষি, শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগ, তথ্য-প্রযুক্তি, অবকাঠামো, বিদ্যুৎ, গ্রামীণ উন্নয়ন, পররাষ্ট্র নীতি ও কৌশলসহ প্রতিটি সেক্টরে নির্বাচনী প্রতিশ্রুতি অনুযায়ী ব্যাপক উন্নয়ন বাস্তবায়ন করে, যা বাংলাদেশের ইতিহাসে মাইলফলক।

সুইজারল্যান্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শ্যামল খান বলেন, এ উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে দেশের জনগণ পূনরায় তাদের প্রাণের সংগঠন আওয়ামী লীগকে বিজয়ী করে। আওয়ামী লীগ সরকার রূপকল্প ২০২১ ও রূপকল্প ২০৪১ বাস্তবায়নের মাধ্যমে একটি ক্ষুধা-দারিদ্র্য-সন্ত্রাস-দুর্নীতি-নিরক্ষরতামুক্ত, সমৃদ্ধ, শান্তিপূর্ণ, অসাম্প্রদায়িক ও কল্যাণমুখী রাষ্ট্র বিনির্মাণে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

স্বাধীনতা ও গণতন্ত্র বিরোধী অপশক্তি এখনও জনগণের এই উন্নয়নকে নস্যাৎ করার অপচেষ্টায় লিপ্ত রয়েছে। বাংলাদেশের শান্তিপ্রিয় জনগণ এসব অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়াবে এবং সকল ষড়যন্ত্র নস্যাৎ করে দেবে– এ আমার দৃঢ় বিশ্বাস।

বাঙালি জাতির প্রতিটি মহৎ এবং শুভ অর্জনে আওয়ামী লীগের সংগ্রামী ও ত্যাগী ভূমিকা রয়েছে। ভবিষ্যতেও আওয়ামী লীগ এ দেশের জনগণের পাশে থেকে দেশকে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলায় পরিণত করবে।

এসময় বক্তব্য রাখেন সুইজারল্যান্ড আওয়ামী লীগের সহ-সভাপতি গোলাম মোর্শেদ সাচ্চু, যুগ্ম সম্পাদক মাসুম খান দুলাল, শাহ্ আলম এগার, সাংগঠনিক সম্পাদক মো: আকবর আলী, তথ্য ও গবেষণা সম্পাদক সসীম গৌরিচরন, প্রচার ও প্রকাশনা সম্পাদক নিজাম উদ্দীন, খায়রুল আলম তুহিন প্রমুখ।

পরিশেষে কেক কেটে আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠা বার্ষিকী ও সফলতা উদযাপন করা হয় এবং নৈশভোজের পর সাধারন সম্পাদক শ্যামল খান উপস্থিত সবাইকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপনি ঘোষণা করেন।

ঢাকাটাইমস/২৫জুন/কেকে/ইএস

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

মালয়েশিয়ায় ‘ইসলামি ব্যাংকিং সমস্যা ও সম্ভাবনা: প্রেক্ষিত বাংলাদেশ’ আলোচনা

সৌদিতে সড়ক দুর্ঘটনায় তিন বাংলাদেশি নিহত

ম্যারাডোনার মৃত্যুতে কাঁদছে ইতালির নাপোলির বাসিন্দারা

আটকেপড়া লিবিয়া প্রবাসীদের ফেরাতে উদ্যোগ নিচ্ছে দূতাবাস

‘সন্ত্রাসবাদ-দুর্যোগ মোকাবেলায় কাজ করছে ব্রিটেন-বাংলাদেশ’

ইতালিতে বাংলাদেশির রহস্যজনক মৃত্যু, পরিবারের দাবি হত্যা

প্রধানমন্ত্রীর চাচি ও সাবেক ডেপুটি স্পিকারের মৃত্যুতে ইউরোপিয়ান আ. লীগের শোক

বাহরাইনের প্রধানমন্ত্রীর মৃত্যুতে বাংলাদেশ দূতাবাসের সভা

লেবাননে আ.লীগের আহবায়ক কমিটি

বাহরাইনের প্রধানমন্ত্রীর মৃত্যুতে বাংলাদেশ সমাজের দোয়া মাহফিল

এই বিভাগের সব খবর

শিরোনাম :