গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে রাজধানীতে বিএনপির বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ জুলাই ২০১৯, ১৮:২২

ভোক্তা পর্যায়ে সব ধরনের গ্যাসের দাম বাড়ানোর প্রতিবাদে কেন্দ্রঘোষিত কর্মসূচির অংশ হিসেবে রাজধানীতে বিক্ষোভ করেছেন বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

মঙ্গলবার রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে মিছিল বের করে ঢাকা মহানগর বিএনপি ও অন্যান্য অঙ্গ সংগঠন। ঢাকার বাইরেও বিভিন্ন জেলা ও উপজেলা সদরে মিছিল করেছে বিএনপি।

রাজধানীতে একাধিক নেতৃত্বে ছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। এছাড়া কেন্দ্রীয় দুই একজন সম্পাদক এবং ঢাকা মহানগরের নেতারা ছাড়া বিএনপির শীর্ষ কোনো নেতাকে দেখা যায়নি।

রবিবার গ্যাসের মূল্য বৃদ্ধির ঘোষণা দেয় বিইআরসি। পরে সোমবার এর প্রতিবাদে দেশজুড়ে প্রতিবাদ কর্মসূচির ঘোষণা করে বিএনপি।

ঘোষিত কর্মসূচি অনুযায়ী ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে দুপুরে বিক্ষোভ মিছিল বের করা হয়। নয়াপল্টনের বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে নাইটিঙ্গেল মোড় ঘুরে আবারও বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এসে মিছিলটি শেষ হয়। মিছিলে নেতৃত্ব দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

মিছিলে অংশগ্রহণ করেন বিএনপির প্রকাশনা বিষয়ক সম্পাদক হাবিবুল ইসলাম হাবিব, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এ বি এম মোশাররফ হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, সহ-সভাপতি ইউনুস মৃধা, নবী উল্লাহ নবী, মোশারফ হোসেন খোকন, মীর হোসেন মীরু, যুগ্ম সম্পাদক আরিফুর রহমান নাদিম, সাংগঠনিক সম্পাদক তানভীর আহমেদ রবিন, যুবদল ঢাকা মহানগর উত্তরের সভাপতি এস এম জাহাঙ্গীর, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন, যুবদল দক্ষিণের সাধারণ সম্পাদক গোলাম মাওলা শাহীনসহ কয়েকশ নেতাকর্মী অংশ নেন। ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাশারের সভাপতিত্বে এক সংক্ষিপ্ত বক্তব্যে রুহুল কবির রিজভী বলেন, ‘বর্তমান মধ্যরাতের ভোটের সরকার জনগণকে কষ্টে ফেলতেই ভোক্তা পর্যায়ে গ্যাসের মূল্য বৃদ্ধি করেছে। আওয়ামী সরকার জনগণের শক্তিতে বিশ্বাসী নয়, আইনশৃঙ্খলা বাহিনীর শক্তিতে বিশ্বাসী। তাই জনগণের ওপর জুলুম করতে তারা দ্বিধা করে না। জনগণের ভোটাধিকার কেড়ে নিয়ে জোর করে রাষ্ট্রক্ষমতা দখলে বিশ্বাস করে বলেই এরা জনগণের ভালো-মন্দ বিচার করে না।’

‘জনগণের ওপর নিপীড়ন চালিয়ে অবৈধ অর্থ উপার্জনের দ্বারা সরকারের লোকদের পকেট ভারী করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় নতুন করে জনগণের কাঁধে চাপানো হলো গ্যাসের মূল্য বৃদ্ধির ভারী বোঝা। আমরা সরকারের এই বেআইনি সিদ্ধান্তের বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে ভোক্তা পর্যায়ে গ্যাসের মূল্য বৃদ্ধি কার্যকর না করার জন্য জোর দাবি জানাচ্ছি।’

এসময় তিনি কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি করেন।

এছাড়াও ঢাকা মহানগর উত্তরের রূপনগর ও ভাটারা থানায় বিক্ষোভ মিছিল হয়েছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এদিকে নয়াপল্টনে বিএনপি ও অঙ্গ সংগঠনের ব্যানারে আলাদা মিছিল বের করা হয়। মহানগর দক্ষিণের মিছিলে যারা ছিলেন তাদের বেশিরভাগ এই মিছিলেও অংশ নেন। এ মিছিলেরও নেতৃত্বে ছিলেন রুহুল কবির রিজভী।

(ঢাকাটাইমস/০২জুলাই/বিইউ /জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

শ্রদ্ধা নিবেদনের জন্য কেন্দ্রীয় শহীদ মিনারে আকবর খান রনোর মরদেহ

শহীদ মিনারে আকবর খান রনোর প্রতি সর্বস্তরের শ্রদ্ধা ১১টায়

সাংবাদিক শামছুদ্দীনের মায়ের মৃত্যুতে রওশন এরশাদের শোক

১২ দলীয় জোটের সঙ্গে বিএনপির লিয়াজো কমিটির বৈঠক

এসএসসি ও সমমান পরীক্ষায় উত্তীর্ণদের ছাত্রদলের শুভেচ্ছা

নির্বাচনের পর বিএনপি তাবিজ-দোয়ার দিকে ঝুঁকেছে: হাছান মাহমুদ

আওয়ামী লীগের সঙ্গে লুটেরা আর ভারত ছাড়া কেউ নেই: রিজভী

বাইডেনের চিঠির ফলোআপ করতে আসছেন ডোনাল্ড লু: ওবায়দুল কাদের

বন বিভাগের ৪ লাখ গাছ কাটার সিদ্ধান্তে জিএম কাদেরের উদ্বেগ

নির্বাচনের পর সংকট কেটে যায়নি, আরও বেড়েছে: মির্জা ফখরুল 

এই বিভাগের সব খবর

শিরোনাম :