সালাহর গোলে উয়েফা সুপার কাপ চ্যাম্পিয়ন লিভারপুল

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ আগস্ট ২০১৯, ১০:২১

গত মৌসুমটা যেখানে শেষ করেছিল, নতুন মৌসুমটা যেনো সেখানেই শুরু করল ইংলিশ ক্লাব লিভারপুল। সবশেষ মৌসুমে উয়েফা চ্যাম্পিয়নস লিগ জেতার পর নতুন মৌসুমের শুরুতেই তারা চ্যাম্পিয়ন হলো উয়েফা সুপার কাপে।

বুধবার রাতে উয়েফা ইউরোপা লিগের চ্যাম্পিয়ন দল চেলসির বিপক্ষে সুপার কাপের ম্যাচ খেলতে নেমেছিল লিভারপুল। দুই ইংলিশ ক্লাবের লড়াইটা হয়েছে জমজমাট। কেউ কারোর চেয়ে কম যায়নি।

যে কারণে নির্ধারিত ৯০ মিনিটে ২-২ ব্যবধানে অমীমাংসিত থাকার পর ফল পাওয়া যায়নি অতিরিক্ত ৩০ মিনিটেও। ফলে দ্বারস্থ হতে হয় টাইব্রেকারে। যেখানে ৫-৪ ব্যবধানে চেলসিকে হারিয়ে শিরোপা উল্লাসে মাতে লিভারপুল।

তুরষ্কের ইস্তাম্বুলে হওয়া ম্যাচটিতে প্রথম গোল করেছিল চেলসিই। ৩৬তম মিনিটে দলকে এগিয়ে দেন অলিভার জিরুড। যুক্তরাষ্ট্রের ফরোয়ার্ড ক্রিশ্চিয়ান পুলিসিচের পাস পেয়ে জাল খুঁজে নেন এ ফরাসি স্ট্রাইকার।

তবে ম্যাচে সমতা ফেরাতে সময় নেয়নি লিভারপুল। বিরতি থেকে ফিরে ম্যাচের ৪৮ মিনিটে সেনেগালের তারকা ফরোয়ার্ড সাদিও মানের গোলে স্কোরলাইন ১-১ করে অলরেডরা। ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবার্তো ফিরমিনোর দারুণ বুদ্ধিমত্তায় সহজ গোলটি করেন মানে।

ম্যাচের নির্ধারিত ৯০ মিনিটে হয়নি আর কোনো গোল। ফলে নেয়া হয় অতিরিক্তি ৩০ মিনিট। অতিরিক্ত সময়ের পঞ্চম মিনিটে ম্যাচে নিজের দ্বিতীয় গোলটি করেন মানে। তবে মিনিটছয়েক পর পেনাল্টি থেকে ম্যাচে সমতা ফেরান চেলসির জর্জিনহো। যে কারণে ম্যাচ গড়ায় টাইব্রেকারে।

প্রথম চারটি শটে গোল করে দুই দলই। তবে চেলসির ইংলিশ স্ট্রাইকার ট্যামি আব্রাহামের নেয়া পঞ্চম শটটি ঠেকিয়ে দেন লিভারপুলের গোলরক্ষক আদ্রিয়ান। পরে নিজেদের পঞ্চম শটে গোল করে লিভারপুলকে শিরোপা আনন্দে ভাসান মিশরিয়ান তারকা মোহামেদ সালাহ।

 (ঢাকাটাইমস/১৫আগস্ট/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :