এডিসের লার্ভা: গুলশানে দুই ভবন মালিককে জরিমানা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ আগস্ট ২০১৯, ১৯:০৩

আবাসিক ভবনে এডিস মশার লার্ভা পাওয়ায় রাজধানীর গুলশানের দুটি ভবনের মালিকদের জরিমানা করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)।

বুধবার ডিএনসিসির অঞ্চল-৩ প্রধান নির্বাহী কর্মকর্তার উপস্থিতিতে আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা হেমায়েত হোসেন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এই জরিমানা করেন।

এসময় এডিস মশার লার্ভা পাওয়া যাওয়ায় গুলশান-১ এর ১৯ নম্বর সড়কের ২৯ নম্বর ভবন মালিককে এক লাখ টাকা এবং ২১ নম্বর সড়কের ১৪ নম্বর ভবনকে মালিককে আরও এক লাখ টাকা জরিমানা করা হয়।

অভিযান পরিচালনাকারী ম্যাজিস্ট্রেট জানান, ভবনে মশার লার্ভা পাওয়ায় স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন ২০০৯ এর পঞ্চম তফসিলের ৯৩ ধারার ১৩, ১৪, ৩০, ৩৪, ৬১ ও ৬২ নং অনুচ্ছেদ ও দণ্ডবিধির ২৮৯ ধারা অনুযায়ী দুই ভবন মালিককে এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।

এছাড়া ফুটপাতে অবৈধভাবে দখল করে রাখায় চারটি দোকান উচ্ছেদ করা হয়েছে। একই সঙ্গে দোকান মালিকদের পাঁচ হাজার টাকা করে মোট ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া ডিএনসিসি মশক দমনে চিরুনি অভিযানের অংশ হিসেবে করপোরেশনের ১৯ নম্বর ওয়ার্ডে পরিচালিত মশক নিধন অভিযান ও পরিচ্ছন্নতা কার্যক্রমের দ্বিতীয় দিনে ২০১টি বাড়ি পরিদর্শন করা হয়। এরমধ্যে ১৫টি বাড়িতে এডিস মশার লার্ভা শনাক্ত হয়েছে। এসব ভবন মালিকদের সতর্ক করার পাশাপাশি ভবনের সামনে ‘সাবধান এই বাড়িতে মশার লার্ভা পাওয়া গিয়াছে’ লেখা স্টিকার লাগিয়ে দেন সিটি করপোরেশনের কর্মকর্তারা।

(ঢাকাটাইমস/২১আগস্ট/কারই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :