সাভারে আ.লীগ নেতাকে গুলি করে হত্যা

নিজস্ব প্রতিবেদক, সাভার
 | প্রকাশিত : ১৫ সেপ্টেম্বর ২০১৯, ০৮:১৯
ডানপাশে গুলিতে নিহত আওয়ামী লীগ নেতা আব্দুল মজিদ

সাভার পৌর আওয়ামী লীগের সহ-প্রচার আব্দুল মজিদকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় গুলিবিদ্ধ হয়েছেন স্বপন নামে ২৪ বছর বয়সী এক যুবক। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শনিবার দিবাগত রাত ১০টার দিকে সাভার পৌরসভার ১ নম্বর ওয়ার্ড এলাকার কোর্টবাড়িতে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।

নিহত আব্দুল মজিদ কোর্টবাড়ি এলাকার আব্দুল কাসেমের ছেলে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, রাতে আব্দুল মজিদ ও স্বপন কোর্টবাড়ি এলাকায় নিজ অফিস থেকে বাড়িতে ফিরছিলেন। মাঝ রাস্তায় পৌঁছার পর দুর্বৃত্তরা গতিরোধ করে আব্দুল মজিদের মাথায় অস্ত্র ঠেকিয়ে ও স্বপনকে পায়ে গুলি করে পালিয়ে যায়।

স্থানীয়রা দুজনকে উদ্ধার করে এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক আব্দুল মজিদকে মৃত ঘোষণা করেন। গুলিবিদ্ধ স্বপনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিহতের বোন নার্গিস বেগম জানান, আগে থেকেই স্থানীয় সাবেক মেম্বার মিকাইল মোল্লা, সুজাত, মনির, বাবু ও রিপনসহ ৭-৮জন তার ভাইকে হত্যার উদ্দেশ্যে ওঁৎ পেতে ছিল। পরে রাতে বাসায় ফেরার পথে পূর্ব শত্রুতার জের ধরে তার ভাইকে গুলি করে হত্যা করে ওই সন্ত্রাসীরা।

হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার অভিযোগে সাভার সদর ইউনিয়নের কোর্টবাড়ি এলাকার সাবেক মেম্বার মিকাইল মোল্লার বাড়ি-ঘর ভাঙচুর করেছে বিক্ষুব্ধ এলাকাবাসী। খবর পেয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আওয়ামী লীগ নেতাকে গুলি করে হত্যার ঘটনায় হাসপাতালে ছুটে যান স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা।

আওয়ামী লীগ নেতার হত্যাকারীদের দ্রুত গেপ্তারের নির্দেশ দিয়েছেন স্থানীয় সংসদ সদস্য দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান। 

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এফ এম সায়েদ জানান, কে বা কারা তাকে হত্যা করেছে পুলিশ বিষয়টি খতিয়ে দেখছে। এ ঘটনায় সাভার মডেল থানায় একটি মামলার প্রস্তুতি চলছে।

ঢাকাটাইমস/১৫সেপ্টেম্বর/আইআই/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :